Singapore Open: গর্জন করে সিঙ্গাপুর ওপেনের সেমিতে সিন্ধু, বিদায় সাইনা-প্রণয়ের

সিঙ্গাপুর ওপেনে দু'বারের অলিম্পিকজয়ী ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধুর (PV Sindhu) জয়ের ধারা অব্যাহত।

Singapore Open: গর্জন করে সিঙ্গাপুর ওপেনের সেমিতে সিন্ধু, বিদায় সাইনা-প্রণয়ের
Singapore Open: গর্জন করে সিঙ্গাপুর ওপেনের সেমিতে সিন্ধু, বিদায় সাইনা-প্রণয়েরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2022 | 4:53 PM

সিঙ্গাপুর: সিঙ্গাপুর ওপেনে (Singapore Open) দু’বারের অলিম্পিকজয়ী ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধুর (PV Sindhu) জয়ের ধারা অব্যাহত। দ্বিতীয় রাউন্ডের ম্যাচের মতোই কোয়ার্টার ফাইনালের প্রথম গেমটাও হেরে যান সিন্ধু। কিন্তু পরের দুটো গেমে জিতে নিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গেলেন হায়দরাবাদের মেয়ে। তবে মেয়েদের সিঙ্গলসে সিন্ধু জিতলেও ভারতীয় তারকা শাটলার সাইনা নেহওয়াল (Saina Nehwal) ১ ঘণ্টা ৩ মিনিটের লড়াইয়ে হারেন জাপানি শাটলার আয়া ওহোরির বিরুদ্ধে। একইসঙ্গে পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে জাপানের কোদাই নারাওকার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন এইচ এস প্রণয়ও।

বিশ্ব ব়্যাঙ্কিংয়ের সাত নম্বরে থাকা সিন্ধু এই নিয়ে তৃতীয় বার চিনা শাটলার হান ইউয়ের মুখোমুখি হলেন। আর তিন বারের সাক্ষাতেই সিন্ধুই জিতলেন। তবে কোয়ার্টার ফাইনালের লড়াইটা সহজ ছিল না সিন্ধুর জন্য। ১ ঘণ্টা ২ মিনিটের লড়াইয়ের পর সেমিফাইনালের টিকিট পাকা করলেন সিন্ধু। হান ইউয়ের বিরুদ্ধে প্রথম গেমটা ১৭-২১ ব্যবধানে হেরে যান সিন্ধু। কিন্তু পরের গেমেই ঘুরে দাঁড়ান টুর্নামেন্টের তৃতীয় বাছাই সিন্ধু। ২১-১১ ব্যবধানে দ্বিতীয় গেমটা জেতেন তিনি। তবে শেষ গেমে গিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হয় সিন্ধু-হানের। তবে শেষ হাসি ফোটে সিন্ধুর মুখে। ২১-১৯ ব্যবধানে তৃতীয় গেমটা জেতেন ভারতীয় তারকা শাটলার। সেমিফাইনালে সিন্ধু এ বার নামবেন টুর্নামেন্টের অবাছাই জাপানি শাটলাক সায়েনা কাওয়াকামির বিরুদ্ধে।

সিন্ধু টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছলেও, কোয়ার্টার থেকেই বিদায় নিলেন সাইনা-প্রণয়রা। সিঙ্গাপুর ওপেনের কোয়ার্টার ফাইনালে জাপানি তারকা শাটলার আয়া ওহোরির বিরুদ্ধে প্রথম গেমে হার (১৩-২১) দিয়ে শুরু করেন সাইনা। তবে দ্বিতীয় গেমে ঘুরে দাঁড়ান সাইনা। জেতেন ২১-১৫ ব্যবধানে। তবে ১ ঘণ্টা ৩ মিনিট ধরে চলা কোয়ার্টারের লড়াইয়ের শেষ গেমটায় আর ধরে রাখতে পারেননি সাইনা। তৃতীয় গেমে তিনি হারেন ২০-২২ ব্যবধানে।

পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে জাপানি শাটলার কোদাই নারাওকার বিরুদ্ধে প্রথম গেমটা ২১-১২ ব্যবধানে জেতেন বিশ্ব ব়্যাঙ্কিংয়ের ১৯ নম্বরে থাকা প্রণয়। তবে পরের দুটো গেমে নারাওকা দাঁড়াতে দেননি প্রণয়কে। দ্বিতীয় ও তৃতীয় গেমে ১৪-২১ ও ১৮-২১ ব্যবধানে হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেন প্রণয়।

পাশাপাশি কোয়ার্টার ফাইনালে পুরুষদের ডাবলসে টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই ইন্দোনেশীয় জুটি মহম্মদ আহসান ও হেন্ড্রা সেটিয়াওয়ানের বিরুদ্ধে ২১-১০, ১৮-২১, ১৭-২১ ব্যবধানে হারেন ভারতের অর্জুন ও ধ্রুব কাপিলা জুটি।