Malaysia Open 2022: সিন্ধুর জয়, সাইনার হার; বুধবাসরীয় মালয়েশিয়া ওপেনে মিশ্র ফল

মালয়েশিয়া ওপেনে হরিষে বিষাদ। সহজেই দ্বিতীয় রাউন্ডে পা রাখলেন পিভি সিন্ধু। যদিও প্রথম রাউন্ডের হার্ডলস টপকানো সম্ভব হল না সাইনার পক্ষে।

Malaysia Open 2022: সিন্ধুর জয়, সাইনার হার; বুধবাসরীয় মালয়েশিয়া ওপেনে মিশ্র ফল
জয়ের আনন্দ, হারের বিষাদImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 4:04 PM

কুয়ালালামপুর: শাটল-ককের লড়াইয়ে সিদ্ধহস্ত তাঁরা। ভারতীয় ব্যাডমিন্টনের (Badminton) দুই কন্যে সিন্ধু ও সাইনা। একজন হাসতে হাসতে মালয়েশিয়া ওপেনের দ্বিতীয় রাউন্ডে পা রাখলেন। অন্যজনের প্রথম রাউন্ডের বাধা টপকাতে কালঘাম ছুটল। মালয়েশিয়া ওপেন ৭৫০ সুপার সিরিজে বুধবারের ফলাফল মিশ্র রইল ভারতের জন্য। থাই প্রতিদ্বন্দ্বীর চ্যালেঞ্জ বেশ সহজেই উতরে গেলেন সিন্ধু (PV Sindhu)। অপর হায়দরাবাদি শাটলার মার্কিন প্রতিপক্ষের বিরুদ্ধে হেরে ওপেনিং রাউন্ড থেকে বিদায় নিলেন। বেশ কিছুদিন ধরে সাইনার (Saina Nehwal) ফর্ম পড়তির দিকে। মালয়েশিয়া ওপেনের প্রথম রাউন্ডের ফলাফল তারই উদাহরণ। সাইনা ছিটকে গেলেও দ্বিতীয় রাউন্ডে প্রবেশ করেছেন তাঁর স্বামী পারুপল্লী কাশ্যপ। ছেলেদের সিঙ্গলসে দক্ষিণ কোরিয়ার হিয়ো ওয়াং হি-কে ২১-১২, ২১-৭ গেমে উড়িয়ে দেন।

প্রথম রাউন্ডে সিন্ধুর প্রতিপক্ষ ছিলেন থাইল্যান্ডের পর্নপাওয়ি চোচুওং। বিশ্বল ক্রমতালিকার ১০ নম্বর এই শাটলার প্রথম গেমে সিন্ধুকে তেমন প্রতিযোগিতা দিতে পারেননি। দ্বিতীয় গেমে টানটান লড়াই চলে। শেষ হাসি হাসেন ভারতীয় শাটলার। ২১-১৩, ২১-১৭ গেমে চোচুওং ‘বধ’ করে দ্বিতীয় রাউন্ডে পা রাখেন। চলতি মাসের শুরু দিকে ইন্দোনেশিয়া ওপেনের প্রথম রাউন্ড থেকে ফিরতে হয়েছিল সিন্ধুকে। ব্যর্থতা দূরে সরিয়ে কুয়ালালামপুরে অনুষ্ঠিত এই সুপার সিরিজে সেরাটা দেওয়াই লক্ষ্য তাঁর। দ্বিতীয় রাউন্ডে তাঁর প্রতিপক্ষ থাইল্যান্ডে পিট্টিয়াপর্ন চাইওয়ান। কোয়ার্টার ফাইনালে অলিম্পিক পদক জয়ী শাটলারের দেখা হতে পারে তাই জু ইংয়ের সঙ্গে। ব্যাডমিন্টন বিশ্বে সিন্ধুর বড় গাঁট তাই জু।

মাত্র ৩৭ মিনিটের ম্যাচে সাইনা হারলেন মার্কিন শাটলার আইরিস ওয়াংয়ের কাছে। সিন্ধুর পক্ষে ম্য়াচের ফল ১১-২১, ১৭-২১। ব্যর্থতায় ডুবে চলা সাইনা বর্তমানে ফিটনেস সমস্যায় ভুগছেন। চলতি বছরে অংশ নেওয়া একটি প্রতিযোগিতাতেও প্রথম রাউন্ডের গণ্ডি টপকাতে পারেননি। লাগাতার হারে আত্মবিশ্বাসও খুইয়েছেন। মালয়েশিয়ার ওপেনের প্রথম রাউন্ডের ফলাফলেই তা স্পষ্ট।

বি সুমিত রেড্ডি এবং অশ্বিনী পোনপ্পা, যাঁরা কমনওয়েলথ গেমসে ভারতকে নেতৃত্ব দিতে চলা এই জুটিও নেদারল্যান্ডসের রবিন তাবেলিং এবং সেলেনা পিকের বিরুদ্ধে ১৫-২১, ২১-১৯, ১৭-২১ গেমে হেরে গেলেন। এর আগে মঙ্গলবার, এইচএস প্রণয় মালয়েশিয়ার ড্যারেন লিউয়ের কঠিন চ্য়ালেঞ্জ জয় করে পুরুষদের সিঙ্গলসে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। তবে উদ্বোধনী ম্যাচ খেলে ছিটকে যান সাই প্রণীত ও সমীর বর্মা।