Rafael Nadal: কোর্টের বাইরে অন্য সাফল্য নাদালের!

চলতি বছরে রাফা অস্ট্রেলিয়ান ওপেনের পর রোলাঁ গারো-তেও জিতেছেন। এ বার তাঁর চোখ উইম্বলডনে।

Rafael Nadal: কোর্টের বাইরে অন্য সাফল্য নাদালের!
কোর্টের বাইরে অন্য সাফল্য নাদালের!
Image Credit source: Mery Perello Instagram
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 15, 2022 | 5:02 PM

স্পেন: স্প্যানিশ টেনিস (Tennis) তারকা রাফায়েল নাদাল (Rafael Nadal) এবং তাঁর স্ত্রী মেরি পেরেল্লোর (Mery Perello) মধ্যে তৃতীয় ব্যক্তির আগমন হতে চলেছে। ২২টি গ্র্যান্ড স্লামের মালিকের সংসারে ভাঙন ধরতে চলেছে, এমনটা ভাববেন না। এক বিখ্যাত স্প্যানিশ ম্যাগাজিনের রিপোর্ট অনুযায়ী, রাফায়েলের স্ত্রী মেরি তাঁদের প্রথম সন্তানের জন্ম দিতে চলেছেন। সম্প্রতি মেরি ছুটি কাটাচ্ছেন স্পেনের মাজরোকা (Majorca) আইল্যান্ডে। সঙ্গে রয়েছেন নাদালও। এক সাদা রংয়ের সুন্দর ইয়র্ট থেকে মেরির যে ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে, তা দেখে সকলের জল্পনা বেড়েছে। যে প্রথম বার মা হতে চলেছেন তিনি।

১৪ বছর ধরে একে অপরের সঙ্গে ডেটিং করার পর ২০১৯ সালে রাফা ও মেরি বিয়ে করেন। বিভিন্ন সময় রাফা জানিয়েছেন, তিনি বাচ্চাদের পছন্দ করেন। এ বার তাঁর সন্তান আসার খবর উঠে এসেছে। ৩৬ বছর বয়সে বাবা হতে চলেছেন রাফা। টেনিসের বিগ থ্রি-র অপর দুই কিংবদন্তি রজার ফেডেরার ও নোভাক জকোভিচ ইতিমধ্যেই বাবা হওয়ার স্বাদ উপভোগ করছেন। পাশাপাশি তাঁরা খেলাও চালিয়ে যাচ্ছেন।

Rafa and Mery

স্পেনের মাজরোকা আইল্যান্ডে ছুটি কাটানোর এই ছবিই ইন্সটগ্রামে পোস্ট করেছেন রাফায়েল নাদাল।

Mery

কয়েকদিন আগে মেরিকে দেখা গিয়েছিল, চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুল ও রিয়াল মাদ্রিদের ফাইনাল ম্যাচ দেখার জন্য গ্যালারিতে উপস্থিত থাকতে। সেখানে তাঁকে দেখা গিয়েছে ঢিলেঢালা পোশাক পরে থাকতে।

১০ বছর আগে রাফায়েল নাদাল এক ফাউন্ডেশন তৈরি করেন। সেই ফাউন্ডেশনের প্রোজেক্ট ডিরেক্টর হওয়ার জন্য মেরি বিমার সংক্রান্ত যে কাজের সঙ্গে যুক্ত ছিলেন, তা ছেড়ে দেন।

চলতি বছরে রাফা অস্ট্রেলিয়ান ওপেনের পর রোলাঁ গারো-তেও জিতেছেন। এ বার তাঁর চোখ উইম্বলডনে। আসন্ন উইম্বলডনের জন্য তৈরি হচ্ছেন রাফা। ধারাবাহিক চোটে বিপর্যস্ত নাদাল কতদিন খেলা চালিয়ে যেতে পারবেন, তা নিয়ে কিন্তু আশঙ্কা দেখা দিয়েছে। দীর্ঘদিন ধরে বাঁ পায়ের চোটে ভুগছেন তিনি। তাঁর প্রিয় ক্লে-কোর্টে নামতে পারবেন কিনা, তা নিয়েও সংশয় দেখা দিয়েছিল। কিন্তু ব্যক্তিগত চিকিৎসককে পাশে নিয়ে ফরাসি ওপেনে শুধু নামেননি। তিনি চ্যাম্পিয়নও হয়েছেন।

এই খবরটিও পড়ুন

তবে একটা প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে। কেন দীর্ঘমেয়াদী পায়ের চোটের মধ্যে দিয়ে যেতে হচ্ছে নাদালকে? জানা গিয়েছে, তাঁর নেক্রোসিস হয়েছে। রক্তসঞ্চালন ঠিকঠাক না হওয়ায় টিস্যু প্রবল ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। যে কারণে তাঁর ব্যথা কমছে না। সেই সঙ্গে উদ্বেগ বাড়াচ্ছে টিস্যুর শুকিয়ে যাওয়া। এই কারণে খেলার ধকল আর নেওয়া সম্ভব হবে না তাঁর পক্ষে। তার উপর বয়সও বাড়ছে নাদালের। ৩৬এ পা দিয়েছেন সদ্য। আর কতদিন টেনিস কোর্টে রাফারাজ চলে সেদিকে নজর থাকবে নাদালপ্রেমীদের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla