French Open 2022: ফরাসি ওপেনের প্রি-কোয়ার্টারে বোপান্না-মিডলকুপ

অনেক দিন পর আবার ছন্দে রোহন বোপান্না (Rohan Bopanna)। ক্লে-কোর্টে তিনি বরাবরই ভালো পারফর্ম করেন। এ বারও সেই চেনা ছন্দেই দেখা যাচ্ছে তাঁকে।

French Open 2022: ফরাসি ওপেনের প্রি-কোয়ার্টারে বোপান্না-মিডলকুপ
ফরাসি ওপেনের প্রি-কোয়ার্টারে বোপান্না-মিডলকুপ
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 6:38 PM

প্যারিস: অনেক দিন পর আবার ছন্দে রোহন বোপান্না (Rohan Bopanna)। ক্লে-কোর্টে তিনি বরাবরই ভালো পারফর্ম করেন। এ বারও সেই চেনা ছন্দেই দেখা যাচ্ছে তাঁকে। ডাচ পার্টনার মাতেউ মিডলকুপকে (Matwe Middlekoop) সঙ্গে নিয়ে ফরাসি ওপেনের (French Open) প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতীয় টেনিস প্লেয়ার। দ্বিতীয় রাউন্ডে আন্দ্রে গোলুবেভ এবং ফ্যাব্রিস মার্টিনকে ৬-৩, ৬-৪ উড়িয়ে দেন। দুটো সেটের ফলাফলেই পরিষ্কার, বিপক্ষ জুটিকে দাঁড়াতেই দেননি তাঁরা। ঘণ্টাখানেকের ম্যাচেই শেষ ষোলোয় উঠে পড়েন বোপান্নারা। ফরাসি ওপেনের ইন্দো-ডাচ জুটি ১৬তম বাছাই। দ্বিতীয় সেটে ৪-৪ থেকে ঘুরে দাঁড়ান তাঁরা। মিডলকুপ সেখান থেকে ম্যাচ ছিনিয়ে নেন। কোয়ার্টার ফাইনাল ছন্দই ধরে রাখতে পারলে ফরাসি ওপেনে আরও একধাপ উপরে উঠতে পারবেন বোপান্নারা।

ক্লে-কোর্টে এর আগে শেষ আটে চার বার উঠেছেন বোপান্না। ২০১১, ২০১৬, ২০১৮ ও ২০২১ সালে। এ বার সেই রেকর্ডও ভেঙে দেবেন তিনি? বোপান্না যে দারুণ ফর্মে রয়েছেন, সন্দেহ নেই। বোপান্নার ডাবলস ব়্যাঙ্কিং ২৭, তাঁর পার্টনার মিডলকুপের ৩৯। দু’জনেরই যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। ২০১৭ সালে ফরাসি ওপেনের মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছিলেন ভারতীয় টেনিস প্লেয়ার, গ্যাব্রিয়েলা দাব্রোস্কিকে সঙ্গে করে। মিডলকুপের সঙ্গে কয়েক মাস আগেই জুটি বেঁধেছেন তিনি। বেলগ্রেদ ওপেন, ইতালিয়ান ওপেনে খেলেছেন। জেমি মারের সঙ্গে মন্টে কার্লো মাস্টার্সের সেমিফাইনালে উঠেছিলেন বোপান্না।

ফরাসি ওপেনে আরও দুই ভারতীয় চমৎকার এগোচ্ছেন। রামকুমার রামানাথন আমেরিকান পার্টনার হান্টার রিসিকে নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। তাঁরা হারিয়েছেন ষষ্ঠ বাছাই জুটি ওয়েসলে কুলহুফ-নীল স্কুপস্কিকে। মেয়েদের ডাবলসে সানিয়া মির্জা চেক পার্টনার লুসি হার্ডেকাকে নিয়ে প্রথম রাউন্ড খেলতে নামবেন।