Asian Track Cycling Championship: জাতীয় রেকর্ড গড়ে ভারতকে ব্রোঞ্জ এনে দিলেন রোনাল্ডো

Asian Track Cycling Championship: জাতীয় রেকর্ড গড়ে ভারতকে ব্রোঞ্জ এনে দিলেন রোনাল্ডো
জাতীয় রেকর্ড গড়ে ভারতকে ব্রোঞ্জ এনে দিলেন রোনাল্ডো
Image Credit source: Twitter

এশিয়ান ট্র্যাক সাইক্লিং চ্যাম্পিয়নশিপের (Asian Track Cycling Championship) আসরে জাতীয় রেকর্ড (National Record) গড়লেন রোনাল্ডো।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 22, 2022 | 12:00 PM

নয়াদিল্লি: এশিয়ান ট্র্যাক সাইক্লিং চ্যাম্পিয়নশিপের (Asian Track Cycling Championship) আসরে জাতীয় রেকর্ড (National Record) গড়লেন রোনাল্ডো। শুধু জাতীয় রেকর্ডই গড়লেন তা নয়, ভারতকে রোনাল্ডো এনে দিয়েছেন ব্রোঞ্জও। তবে এই রোনাল্ডো কিন্তু ফুটবলের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নন। এই রোনাল্ডো হলেন বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়ন এবং এশিয়ান রেকর্ডধারী রোনাল্ডো সিং (Ronaldo Singh)

এশিয়ান ট্র্যাক চ্যাম্পিয়নশিপের আসর বসেছে দিল্লির ইন্দিরা গান্ধী স্পোর্টস কমপ্লেক্সের ভোলেড্রোমে। মেনস এলিট টাইম ট্রায়াল ১ কিলোমিটার ইভেন্টে ব্রোঞ্জ অর্জন করেছেন রোনাল্ডো সিং। ৫৮.২৫৪ কিলোমিটার প্রতি ঘণ্টায় সর্বোচ্চ গতি স্পর্শ করেছেন ভারতের সাইক্লিস্ট রোনাল্ডো। এই ইভেন্ট শেষ করতে তিনি সময় নিয়েছেন ১ মিনিট ১.৭৯৮ সেকেন্ড।

রোনাল্ডো সিংয়ের আগে এই ইভেন্টে ভারতের আর কোনও সাইক্লিস্ট পদক জিততে পারেননি। মেনস এলিট টাইম ট্রায়াল ১ কিলোমিটার ইভেন্টে সোনা জিতেছেন জাপানে য়ুতা ওবারা। তিনি সময় নেন ১ মিনিট ১.১১৮ সেকেন্ড। এবং রুপো জেতেন মালয়েশিয়ার মহম্মদ ফাদিল। তিনি সময় নেন ১ মিনিট ১.৬৩৯ সেকেন্ড।

ব্রোঞ্জ অর্জন করার পরে রোনাল্ডো বলেন, “এই বিভাগে ব্রোঞ্জ অর্জন করতে পারাটা আমার কাছে সত্যিই বড় বিষয়। যদিও আমি সোনা জেতার লক্ষ্য নিয়েই ইভেন্ট শুরু করেছিলাম। তবে তা না হলেও আমি কিন্তু খুশি। তবে এটা বুঝতে পেরেছি নিজের টেকনিকে আরও জোর দিতে হবে আমাকে। এই ইভেন্ট থেকে যা শিখলাম, তা আমাকে আসন্ন কমনওয়েলথ গেমসের জন্য আমার প্রস্তুতিতে সাহায্য করবে।”

ভারত এই টুর্নামেন্টে দুটি সোনা, পাঁচটি রুপো এবং ১৩টি ব্রোঞ্জ পদক নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। জাপান ১১ টি সোনা, ছ’টি রুপো এবং দুটি ব্রোঞ্জ নিয়ে পদক তালিকায় শীর্ষে রয়েছে। কোরিয়া ১০টি সোনা, ন’টি রুপো, দুটি ব্রোঞ্জ নিয়ে তিন নম্বরে রয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA