Wimbledon 2022: উইম্বলডনে খেলার জন্য রুশ নাগরিকত্বই বদলে ফেললেন নাতেলা জালামিডজে

Wimbledon 2022: উইম্বলডনে খেলার জন্য রুশ নাগরিকত্বই বদলে ফেললেন নাতেলা জালামিডজে
Wimbledon 2022: উইম্বলডনে খেলার জন্য রুশ নাগরিকত্বই বদলে ফেললেন নাতেলা জালামিডজে

Natela Dzalamidze: ইউক্রেনে রুশ সেনাদের আগ্রাসনের কারণে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়দের বছরের তৃতীয় গ্র্যান্ড স্লামে নিষিদ্ধ করেছে অল ইংল্যান্ড ক্লাব। যার ফলেই এই পথে হাঁটলেন নাতেলা।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 21, 2022 | 10:00 AM

লন্ডন: এ বারের উইম্বলডনে (Wimbledon) নিষিদ্ধ রাশিয়ার (Russia) এবং বেলারুশের (Belarus) টেনিস (Tennis) খেলোয়াড়রা। যার ফলে তাঁরা এ বার খেলার সুযোগ পাচ্ছেন না ঘাসের কোর্টে। তবে নিষেধাজ্ঞার বাধা এড়ানোর জন্য এ বার রুশ নাগরিকত্ব ত্যাগ করলেন নাতেলা জালামিডজে (Natela Dzalamidze)। তিনি, উইম্বলডনে খেলার জন্য রুশ নাগরিকত্ব ত্যাগ করে জর্জিয়ার নাগরিকত্ব গ্রহণ করেছেন তিনি।

রুশ টেনিস তারকা হিসেবে পরিচিত নাতেলা এ বার নাগরিকত্বই বদলে ফেললেন। ফরাসি ওপেনে তিনি নিরপেক্ষ পতাকা নিয়ে খেলেছেন। রোলাঁ গারোতে মেয়েদের সিঙ্গলসে এবং ডাবলসের প্রথম রাউন্ডেই বিদায় নিতে হয়েছিল ২৯ বছরের নাতেলাকে। কিন্তু এখন নিরপেক্ষ হয়েও উইম্বলডনে খেলার সুযোগ নেই তাঁর। কারণ ইউক্রেনে রুশ সেনাদের আগ্রাসনের কারণে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়দের বছরের তৃতীয় গ্র্যান্ড স্লামে নিষিদ্ধ করেছে অল ইংল্যান্ড ক্লাব। যার ফলেই এই পথে হাঁটলেন নাতেলা।

অল ইংল্যান্ড ক্লাবের নিষেধাজ্ঞার কারণে, এ বারে উইম্বলডনে দেখা যাবে না রুশ টেনিস তারকা দানিল মেদভেদেভকে। পাশাপাশি অপর এক রাশিয়ান টেনিস তারকা আন্দ্রে রুভলেভ এবং বেলারুশিয়ান টেনিস তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা ও আরিয়ানা সাবালেঙ্কারকেও উইম্বলডন ২০২২ ও দেখা যাবে না। এর মধ্যেই নাগরিকত্ব বদলে ফেলেছেন নাতেলা। উইমেন্স টেনিস অ্যাসোসিয়েশনের (WTA) ওয়েবসাইটে ঢুঁ মারলে দেখা যাবে নাতেলা এখন জর্জিয়ান খেলোয়াড়।

View this post on Instagram

A post shared by Natela Dzalamidze | Tennis (@natadzala)

এই খবরটিও পড়ুন

যার ফলে, নাগরিকত্ব বদলে ফেলায় উইম্বলডনে খেলতে আর কোনও বাধা নেই নাতেলার। মেয়েদের ডাবলসে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন সার্বিয়ান টেনিস তারকা আলেকজান্দ্রা ক্রুনিচকে (Aleksandra Krunic) সঙ্গে নিয়ে। ২৭ জুন শুরু হচ্ছে এ বারের উইম্বলডন। চলতে ১০ জুলাই অবধি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA