World Badminton Championship: বিশ্ব চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোয় সাইনা, নাম প্রত্যাহার ওকুহারার

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে সরে গেলেন ভারতীয় শাটলারদের অন্যতম বড় বাধা জাপানের নজোমি ওকুহারা।

World Badminton Championship: বিশ্ব চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোয় সাইনা, নাম প্রত্যাহার ওকুহারার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2022 | 9:00 AM

টোকিও: বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোয় পৌঁছলেন সাইনা নেহওয়াল। মঙ্গলবার সাইনা চেউং এনগানকে ২১-১৯, ২১-৯ গেমে হারিয়ে শেষ ষোলোয় পা রাখেন। ভারতীয় শাটলারের জন্য দিনটা ছিল শুভ। সাইনা প্রথমে স্ট্রেট গেমে হংকংয়ের চেউং এনগান ইকে পরাজিত করেন। বিশ্বের প্রাক্তন ১ নম্বর ব্যাডমিন্টন তারকার পরবর্তী প্রতিপক্ষ ছিলেন জাপানের নাজোমি ওকুহারা। সেই ম্যাচের আগে চোটের কারণে বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ওকুহারা। এদিকে, ভারতের তৃষা জলি এবং গায়ত্রী গোপীচাঁদ মালয়েশিয়ার লো ইয়েন ইউয়ান এবং ভ্যালেরি সিও জুটিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে প্রবেশ করেছেন। সোমবারই বিশ্ব চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে পা রাখেন ভারতের লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্ত এবং এইচএস প্রণয়।

সাইনা নেহওয়াল ২০১৯ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রত্যাবর্তন করেন৷ গতবারের সংস্করণে খেলতে পারেননি কুঁচকি এবং হাঁটুর চোটের কারণে। ২০২১ সালে করোনার প্রাদুর্ভাবের কারণে বাতিল করা হয়েছিল বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ। বর্তমানে এই টুর্নামেন্টে সবচেয়ে অভিজ্ঞ ভারতীয় শাটলার এখন সাইনা। চলতি মরসুমে ফর্মে ফেরার লড়াই জারি থাকবে সাইনার। বছরের প্রথমদিকে কোনও টুর্নামেন্টে দ্বিতীয় রাউন্ড অতিক্রম করতে পারেননি। এখনও পর্যন্ত সাইনার সেরা পারফরম্যান্স হল সম্প্রতি সিঙ্গাপুর ওপেনে কোয়ার্টার ফাইনালে পৌঁছানো।

৩৩ নম্বর ক্রমতালিকায় থাকা সাইনাএকজন অবাছাই খেলোয়াড় হিসাবে টুর্নামেন্ট পা রাখেন। প্রথম রাউন্ডে চেউং এনগান ইয়ের মুখোমুখি হন৷ ২৯ বছর বয়সী এনগান ই চোটের কারণে মরসুমের বেশিরভাগ সময় মিস করেছেন। প্রত্যাবর্তনের পর এটাই তাঁর প্রথম টুর্নামেন্ট।