Sania Mirza: সপ্তম গ্র্যান্ড স্লামের কাছাকাছি, উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে সানিয়া

২০১১, ২০১৩, ২০১৫-র পর ফের উইম্বলডনের মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে সানিয়া মির্জা। এবারের সঙ্গী ছয়বারের গ্র্যান্ড স্লাম জয়ী ক্রোয়েশিয়ার ম্যাট প্যাভিক।

Sania Mirza: সপ্তম গ্র্যান্ড স্লামের কাছাকাছি, উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে সানিয়া
সানিয়া মির্জা-ম্যাট প্যাভিক জুটিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 12:54 PM

লন্ডন: না খেলেই উইম্বলডনের (Wimbledon) মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন সানিয়া মির্জা (Sania Mirza) ও ম্যাট প্যাভিক (Mate Pavic)। রবিবার টুর্নামেন্টের ষষ্ঠ বাছাই জুটিকে পরের রাউন্ডে যেতে অবশ্য কোনও কসরত করতে হয়নি। প্রতিপক্ষ ইভান ডডিগ এবং লাতিশা চ্যান ওয়াকওভার দিয়ে দেন। তাই দ্বিতীয় রাউন্ডে না খেলেই শেষ আটে পৌঁছে যায় ইন্দো-ক্রোট জুটি। প্রথম রাউন্ডে তাঁদের প্রতিপক্ষ ছিল অবাছাই স্প্যানিশ জুটি জর্জিয়া নাতেলা জালামিদেজ এবং ডেভিড ভেগা হার্নান্ডেজ। হাড্ডাহাড্ডি লড়াইয়ে দ্বিতীয় রাউন্ডে পা রাখেন সানিয়া-প্যাভিক।

২০১১, ২০১৩, ২০১৫-র পর ফের উইম্বলডনের মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে সানিয়া মির্জা। এবারের সঙ্গী ছয়বারের গ্র্যান্ড স্লাম জয়ী ক্রোয়েশিয়ার ম্যাট প্যাভিক। এর আগে তিন তিনবার মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে। কেরিয়ারের শেষ উইম্বলডনে কোয়ার্টারের কাঁটা উপড়ে ফেলতে চান। ক্রোয়েশিয়ার টেনিস খেলোয়াড় ম্যাট প্যাভিকের সঙ্গে জুটি বেঁধে সেই লক্ষ্যে এগোচ্ছেন ভারতীয় টেনিসের পোস্টার গার্ল। ওমেনস ডাবলসের প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেও মিক্সড ডাবলসে অল ইংল্যান্ড ক্লাবে তরতরিয়ে এগোচ্ছেন সানিয়া।

সানিয়ার মতো প্যাভিকও ছয়বারের গ্র্যান্ড স্লাম জয়ী। উইম্বলডনের ছেলেদের ডাবলসে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। লুকা মদ্রিচের দেশের এই টেনিস খেলোয়াড় ২০২০ টোকিয়ো অলিম্পিকে সোনা জিতেছিলেন। মাথা ঠান্ডা রেখে ম্যাচ কীভাবে বের করতে হয় তা এই দুই অভিজ্ঞ টেনিস খেলোয়াড়ের থেকে কেই বা ভালো বুঝবে। প্রথম রাউন্ডে সেই অভিজ্ঞতার ছাপ দেখা গিয়েছে।

শেষ চারে পৌঁছতে হলে হয় ব্রাজিলিয়ান জুটি ব্রুনো সোয়ারেস এবং বিয়াট্রিজ হাদাদ মাইয়া নয়তো অস্ট্রেলিয়ান-কানাডিয়ান জুটি জন পিয়ার্স এবং গ্যাব্রিয়েলা ডাব্রোস্কি চ্যালেঞ্জের মোকাবিলা করতে হবে সানিয়াদের।