Sania Mirza: সেমিফাইনালে সানিয়া, ক্রোট পার্টনারকে নিয়ে খেতাবের স্বপ্নে বুঁদ

আর মাত্র দু ধাপ। উইম্বলডনের মিক্সড ডাবলসের সেমিফাইনালে পা রাখলেন সানিয়া মির্জা। ক্রোয়েশিয়ান পার্টনার ম্যাট প্যাভিককে সঙ্গে নিয়ে সপ্তম গ্র্যান্ড স্লামের দিকে এগোচ্ছেন টেনিস সুন্দরী।

Sania Mirza: সেমিফাইনালে সানিয়া, ক্রোট পার্টনারকে নিয়ে খেতাবের স্বপ্নে বুঁদ
সেমিফাইনালে সানিয়া
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jul 05, 2022 | 2:25 PM

লন্ডন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় কোয়ার্টার ফাইনালে পা রেখেছিলেন। বিপক্ষ জুটি ওয়াক ওভার দিয়ে দেওয়ায় উইম্বলডনের মিক্সড ডাবলসের শেষ আটে পৌঁছে যান সানিয়া মির্জা (Sania Mirza) ও তাঁর ক্রোয়েশিয়ান পার্টনার ম্যাট প্যাভিক (Mate Pavic)। তবে সেমিফাইনালে সানিয়ারা উঠলেন লড়াই করে। প্রতিপক্ষ ছিল টুর্নামেন্টের চতুর্থ বাছাই জুটি গ্যাব্রিয়েলা ডাব্রোস্কি এবং জন পিয়ার্স। বিপক্ষ জুটির চ্যালেঞ্জ সামলে সেমির ঘরে পৌঁছে যান সানিয়ারা। এই প্রথমবার উইম্বলডন মিক্সড ডাবলসের (Wimbledon Mixed Doubles) শেষ চারে পৌঁছলেন সানিয়া। এর আগে ২০১১, ২০১৩ ও ২০১৫ সালে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত এগোতে পেরেছিলেন। সানিয়ার কেরিয়ারের শেষ উইম্বলডন এটা। শেষটা স্মরণীয় করে রাখতে আর মাত্র দু ধাপ।

গ্যাব্রিয়েলাদের বিরুদ্ধে ষষ্ঠ বাছাই সানিয়া-প্যাভিক ৬-৪ এ প্রথম সেট অনায়াসে জিতে যান। পরের সেটে কামব্যাক করে বিপক্ষ জুটি। ৩ নম্বর কোর্টে তৃতীয় তথা নির্ণায়ক সেটে ৭-৫ ব্যবধানে শেষ করে ম্যাচ বের নেন সানিয়ারা। ১ ঘণ্টা ৪১ মিনিটের ম্যাচে ভারতীয় টেনিস তারকার দুর্দান্ত ফোরহ্যান্ড, শক্তিশালী শটের বিপক্ষের কাছে জবাব ছিল না। ফাইনালে ওঠার পথে সানিয়া-প্যাভিকের প্রতিপক্ষ কে হবেন তা জানা নেই। আজ, মঙ্গলবার অন্য একটি কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে দ্বিতীয় বাছাই ডেজিরেই ক্রজিক -নিয়াল কুপস্কি ও সপ্তম বাছাই জেলেনা ওস্তাপেঙ্কো-রবার্ট ফারাহ। তাদের মধ্যে জয়ী জুটি সেমিফাইনালে সানিয়াদের মুখোমুখি হবে। প্রতিপক্ষ যেই হোক, চ্যালেঞ্জ সামলাতে তৈরি সানিয়ারা।

এই খবরটিও পড়ুন

২০১৫ সালে প্রথমবার উইম্বলডন খেতাব জেতেন সানিয়া মির্জা। মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে সেবার ওমেনস ডাবলসে জয়ী হন। মিক্সড ডাবলসে অস্ট্রেলিয়ান ওপেন, ইউ এস ওপেন ও ফরাসি ওপেনের খেতাব রয়েছে টেনিস সুন্দরীর ঝুলিতে। বাকি থেকে গিয়েছে উইম্বলডন। কেরিয়ারের শেষলগ্নে সেই আক্ষেপটাও পূরণ করে ফেলতে চান সানিয়া।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla