World Championships: চমকে দিয়ে বিশ্ব কুস্তির শেষ চারে সরিতা, অনশু

বিশ্ব রেসলিং চ্যাম্পিয়নশিপের (World Championships) শেষ চারে পৌঁছে গেলেন ভারতের সরিতা মোর (Sarita Mor)। পদকের স্বপ্ন দেখাচ্ছেন অনশু মালিকও (Anshu Malik)।

World Championships: চমকে দিয়ে বিশ্ব কুস্তির শেষ চারে সরিতা, অনশু
World Championships: চমকে দিয়ে বিশ্ব কুস্তির শেষ চারে সরিতা, অনশু
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 8:42 PM

নয়াদিল্লি: প্রাক্তন চ্যাম্পিয়নকে হারিয়ে রীতিমতো চমকে দিয়ে বিশ্ব রেসলিং চ্যাম্পিয়নশিপের (World Championships) শেষ চারে পৌঁছে গেলেন ভারতের সরিতা মোর (Sarita Mor)। পদকের স্বপ্ন দেখাচ্ছেন অনশু মালিকও (Anshu Malik)।

২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনাজয়ী কুস্তিগির কানাডার লিন্ডা মোরেইসের বিরুদ্ধে বাউটটা সহজ ছিল না সরিতার। কিন্তু ম্যাটে অন্য ছবি দেখা যায়। লিন্ডাকে তাঁর স্বাভাবিক খেলাটাই খেলতে দেননি সরিতা। নিজের ডিফেন্স চমৎকার সামলেছিলেন শুরু থেকে। যে কারণে ৫৯ কেজিতে অবশ্য শেষ পর্যন্ত ৮-২ ট্যাকটিক্যাল জয় পান ভারতের মেয়ে।

কোয়ার্টার ফাইনালে জার্মানির কুস্তিগিরের মুখে পড়েছিলেন সরিতা। কঠিন ম্যাচেও শেষ পর্যন্ত পার করে সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন তিনি। শেষ চারে সরিতার প্রতিপক্ষ বুলগেরিয়ার বিলইয়ানা ঝিভকোভার বিরুদ্ধে।

৫৭ কেজি বিভাগে কাজাখস্তানের নিলুফার রাইমোভাকে প্রথমে উড়িয়ে দেন অনশু। তারপর মঙ্গোলিয়ার দাভাচিমেগ এরখেমবায়ারকে ৫-১ হারান। অনশু যথেষ্ট ফর্মেই আছেন। বিশেষ করে তাঁর ডিফেন্স করতে করতে হঠাৎ আক্রমণাত্মক হয়ে ওঠেন। যে কারণে প্রতিপক্ষ তাঁর বিরুদ্ধে সব সময় অস্বস্তিতে থাকেন। এখান থেকে ফাইনালে উঠতে পারলেই পদক নিশ্চিত করে ফেলবেন ভারতের দুই মেয়ে সরিতা ও অনশু।

ছেলেদের ৭২ কেজি বিভাগে আবার চমকে দিয়েও হেরে গিয়েছেন দিব্য কাকরান। কেনিলা বুরুকোভাকে হারালেও জাপানের অনূর্ধ্ব ২৩ বিশ্ব চ্যাম্পিয়ন মাসাকো ফুরুইকের কাছে হেরে গিয়েছেন। আপাতত বিশ্ব কুস্তি মিটের যা ছবি, তাতে ছেলেদের তুলনায় মেয়েদের ঘিরেই পদকের প্রত্যাশা।