Tokyo Olympics 2020: সন্তান নিয়েই টোকিও গেমসে যেতে পারবেন অ্যাথলিটরা

শিশুদের নিয়েই টোকিও যেতে পারবেন অ্যাথলিটরা। বিশেষ করে, যে সব অ্যাথলিটের বাচ্চা খুব ছোট, তাঁদের কথা ভেবেই এই ছাড় দিচ্ছে আয়োজকরা।

Tokyo Olympics 2020: সন্তান নিয়েই টোকিও গেমসে যেতে পারবেন অ্যাথলিটরা
Tokyo Olympics 2020: সন্তান নিয়েই টোকিও গেমসে যেতে পারবেন অ্যাথলিটরা

টোকিও: এই অলিম্পিক (Olympics) বিধিনিষেধের। কড়া নিয়মের। আয়োজকরা যে নিয়ম বলবত্‍ করবেন, তা কঠোর ভাবে মেনে চলতে হবে অ্যাথলিটদের। অন্যান্য বার, অলিম্পিক দেখার জন্য ছাড়পত্র দেওয়া হয় অ্যাথলিটদের পরিবারকে। কিন্তু এ বার তাতেও থাকছে বাধা। তবে, একটা বড় ছাড় মিলতে চলেছে অ্যাথলিটদের। শিশুদের নিয়েই টোকিও যেতে পারবেন অ্যাথলিটরা। বিশেষ করে, যে সব অ্যাথলিটের বাচ্চা খুব ছোট, তাঁদের কথা ভেবেই এই ছাড় দিচ্ছে আয়োজকরা।

টোকিও গেমসের (Tokyo Games) আয়োজকদের তরফে এক কর্তা বলেছেন, ‘অতিমারি পরিস্থিতিতে আমাদের অনেক কিছুর ক্ষেত্রেই নিষেধাজ্ঞা রাখতে হচ্ছে। অ্যাথলিটদের পরিবারও যে কারণে গেমস দেখার অনুমতি পাচ্ছে না। কিন্তু একটা ক্ষেত্রে ছাড় দেওয়া হচ্ছে। যে সব সন্তান তাদের মায়ের উপর নির্ভরশীল, তাদের নিয়েই টোকিওতে আসতে পারবেন অ্যাথলিটরা।’

কানাডার বাস্কেটবল প্লেয়ার কিম গাউচারের (Kim Gaucher) একটা মন্তব্য ঘিরেই তৈরি হয়েছিল বিতর্ক। তিনি বলেছিলেন, ‘শিশুকে ওর প্রয়োজন মতো দুধ খাওয়াব না অলিম্পিকে অংশ নেব, বুঝতে পারছি না।’ আসলে টোকিও গেমসের আয়োজকরা অলিম্পিক আয়োজন করার ক্ষেত্রে যা কড়া নিয়মকানুন রেখেছেন, তাতে সন্তানকে নিয়ে টোকিওতে যাওয়া যাবে কিনা, বুঝতে পারছিলেন না গাউচার। সেই কারণেই তিনি এমন মন্তব্য করেছিলেন মিডিয়ার কাছে। এর পরই নড়েচড়ে বসে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। শেষ পর্যন্ত সন্তানদের নিয়ে টোকিও গেমসে নামার সবুজ সঙ্কেত পেলেন গাউচাররা। আয়োজকদের এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছে ক্রীড়ামহল।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: অলিম্পিকের সময় টোকিওতে থাকতে পারে লকডাউন

Click on your DTH Provider to Add TV9 Bangla