Vijender Singh: বছরখানেক পর বক্সিং রিংয়ে ফিরছেন বিজেন্দর

Vijender Singh: বছরখানেক পর বক্সিং রিংয়ে ফিরছেন বিজেন্দর
বিজেন্দর সিং
Image Credit source: Twitter

প্রো বক্সিংয়ে বিজেন্দর সিংয়ের অতীত রেকর্ড 12-1 । চলতি বছরে ছত্তিশগড়ের রায়পুরে অনুষ্ঠিত হতে চলা পেশাদার বক্সিং ইভেন্ট দিয়েই রিংয়ে ফিরছেন দেশের তারকা বক্সার।

TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 22, 2022 | 7:30 AM

রায়পুর: পেশাদার রিংয়ে ফিরছেন বিজেন্দর সিং (Vijender Singh)। বছরখানেকের বিরতির পর আগামী অগস্ট মাসে প্রো বক্সিং(pro boxing) ইভেন্ট দিয়ে ফিরছেন ভারতীয় বক্সিংয়ের সুপারস্টার। ছত্তিশগড়ের রায়পুরে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। পেশাদার বক্সিংয়ে পা দেওয়ার পর টানা ১২ ম্যাচ অপরাজিত থেকে গতবছর গোয়ায় রাশিয়ান বক্সার আর্তিস লোপসানের কাছে হেরে যান তিনি। তারপর থেকে রিংয়ে নামেননি বিজেন্দর। ফের পেশাদার বক্সিংয়ে (Boxing) দিয়েই রিংয়ে প্রত্যাবর্তন হচ্ছে তাঁর তিনি।

বলবীর সিং জুনেজা ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলেছে বক্সিং ইভেন্ট। ছত্তিশগড়ে পেশাদার বক্সিং ইভেন্ট এই প্রথম। যা শিরোনামে উঠে এসেছে শুধুমাত্র বিজেন্দর সিংয়ের অংশগ্রহণের কারণে। সাধারণ মানুষের এই আগ্রহ দেখে ভাল লাগছে তারকা বক্সারের। তিনি বলেন, ছত্তিশগড়ের মানুষদের বক্সিংয়ের সঙ্গে পরিচয় করানোর এর থেকে ভালো সুযোগ হতে পারে না। প্রতিযোগিতা শুরু হবে অগস্ট মাসে। বর্তমানে ম্যাঞ্চেস্টারে অনুশীলনে মগ্ন অলিম্পিক্স পদকজয়ী এই বক্সার। গতবছর পেশাদার বক্সিংয়ের যে গতির সঙ্গে শুরু করেছিলেন চলতি বছরে সেই পারফরম্যান্সকে ছাপিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হরিয়ানার বক্সার।

এই খবরটিও পড়ুন

২০০৮ সালে প্রথম ভারতীয় বক্সার হিসেবে অলিম্পিক্স পদক জেতেন বিজেন্দর। তারপর থেকেই দেশের একজন স্পোর্টস আইকন তিনি। ২০১৫ সাল থেকে পেশাদার বক্সিংয়ে পা দিয়েছেন তিনি। গতবছর গোয়ায় অনুষ্ঠিত এই ইভেন্টে টানা ১২ ম্যাচ অপরাজিত থাকার পর হেরে যান। রাশিয়ান বক্সার আর্তিস লোপসানকে হারানোর বিষয়ে অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে উঠেছিলেন। সমালোচকদের মতে, টানা সাফল্য তাঁর মাথা ঘুরিয়ে দিয়েছিল। পঞ্চম রাউন্ডেই টেকনিক্যাল নক আউট হয়ে যান ভারতীয় বক্সার। অপরাজিত থাকার রেকর্ড ভাঙলেও ফের নতুনভাবে শুরু করতে আগামী অগস্ট মাসে ফের রিংয়ে নেমে পড়বেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA