Women’s Hockey: রানিকে ছাড়াই রানি’র দেশে, কমনওয়েলথে হকি দলের নেতৃত্বে সবিতা

Women's Hockey: রানিকে ছাড়াই রানি'র দেশে, কমনওয়েলথে হকি দলের নেতৃত্বে সবিতা
ক্যাপ্টেন সবিতা
Image Credit source: Twitter

নয়াদিল্লী: চোটের কারণে কমনওয়েলথ গেমসে প্রতিনিধিত্ব করতে পারবেন না অধিনায়ক রানি রামপাল (Rani Rampal)। তাঁর পরিবর্তে  কমনওয়েলথ গেমসে (CWG) মেয়েদের হকি দলের নেতৃত্বে সবিতা পুনিয়া (Savita Punia)। এদিন কমনওয়েলথের জন্য ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। যে দলে নেই রানি।২৮ জুলাই থেকে বার্মিংহামে অনুষ্ঠিত হবে এবারের কমনওয়েলথ গেমস। ২৯ জুলাই ঘানার বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান […]

TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 24, 2022 | 7:30 AM

নয়াদিল্লী: চোটের কারণে কমনওয়েলথ গেমসে প্রতিনিধিত্ব করতে পারবেন না অধিনায়ক রানি রামপাল (Rani Rampal)। তাঁর পরিবর্তে  কমনওয়েলথ গেমসে (CWG) মেয়েদের হকি দলের নেতৃত্বে সবিতা পুনিয়া (Savita Punia)। এদিন কমনওয়েলথের জন্য ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। যে দলে নেই রানি।২৮ জুলাই থেকে বার্মিংহামে অনুষ্ঠিত হবে এবারের কমনওয়েলথ গেমস। ২৯ জুলাই ঘানার বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে ভারত। রানির অনুপস্থিতিতে ১৮ সদস্যের এই স্কোয়াডের নেতৃত্বে থাকছেন গোলকিপার সবিতা পুনিয়া। সহ অধিনায়ক ডিফেন্ডার দীপ গ্রেস এক্কা। পুল এ -তে ভারত ছাড়াও রয়েছে আয়োজক ইংল্যান্ড, কানাডাস ওয়েলস এবং ঘানা। ভারতের ম্যাচ রয়েছে ৩০ জুলাই ওয়েলসের বিরুদ্ধে, ২ অগাস্ট ইংল্যান্ড ও ৩ অগস্ট কানাডার বিরুদ্ধে। শীর্ষ দুটি দল সেমিফাইনালের জন্য কোয়ালিফাই করবে।

২০১৮ সালে গোল্ড কোস্ট কমনওয়েলথে চতুর্থ স্থানে শেষ করে ভারত। প্রো লিগে তৃতীয় স্থান। টোকিয়ো অলিম্পিকসে একটুর জন্য ব্রোঞ্জ পদক হাতছাড়া হয়েছিল। যদিও দলের পারফরম্যান্স নজরে কাড়ে। কমনওয়েলথে ২০০২ সালে ম্যাঞ্চেস্টারে শেষবার সোনা জিতেছিল মেয়েদের হকি দল। এবারও লক্ষ্যটা একই। তবে লক্ষ্যপূরণের দৌড় মিস করবেন স্থায়ী ক্যাপ্টেন রানি রামপাল।

গল গঠনের বিষয়ে মেয়েদের হকি দলের কোচ জানিকি স্কুপম্যান বলেন, “কমনওয়েলথ গেমসের জন্য আমরা অভিজ্ঞ দল বেছে নিয়েছিল। পদক জয়ের এটাই সেরা সময় বলে দলের সদস্যদের বিশ্বাস। এফআইএইচ প্রো লিগের পারফরম্যান্সের পর প্রত্যাশা বেড়ে গিয়েছে।” তিনি আরও বলেন, “কমনওয়েলথ গেমস শুরুর একদিন আগে বিশ্বকাপ শেষ হবে। দুটি প্রতিযোগিতার মধ্যে মাত্র দশদিনের রিকভারি সেশন থাকবে। তাই শারীরিক দিক থেকে ফিট দল ঘোষণা করা প্রয়োজন ছিল।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA