IPL 2021: ‘কিপার-ক্যাপ্টেন’ ধোনি বন্দনায় বাটলার

রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) জস বাটলার (Jos Butler) বলেছেন, আইপিএলে মঞ্চে কিপার-ক্যাপ্টেন (Keeper-captain) ট্রেন্ড (trend) শুরু করেছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)।

IPL 2021: 'কিপার-ক্যাপ্টেন' ধোনি বন্দনায় বাটলার
সৌজন্যে-আইপিএল টুইটার
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 6:16 PM

নয়াদিল্লি: ক্রিকেট বিশ্বের সবথেকে ব্যায়বহুল টি-২০ (T-20) লিগ আইপিএল (IPL)। এই আইপিএলের মঞ্চ থেকেই উত্থান হয়েছে একাধিক তারকার। অনামি ক্রিকেটারদের কাছে এই মঞ্চ নিজেদের প্রতিষ্ঠা করার। পাশাপাশি এই মঞ্চে উইকেটকিপার-অধিনায়কের দাপটও দেখার মত। রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) জস বাটলার (Jos Butler) বলেছেন, আইপিএলে মঞ্চে কিপার-ক্যাপ্টেন (Keeper-captain) ট্রেন্ড (trend) শুরু করেছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)।

আইপিএলের চলতি মরসুমে আট ফ্র্যাঞ্চাইজির মধ্যে ৪টি দলের নেতৃত্ব দেবেন উইকেটকিপাররা। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বাটলার মনে করেন, এই ট্রেন্ড চালু করার কৃতিত্ব পুরোটাই মহেন্দ্র সিং ধোনি। ২০০৮ সালে আইপিএলের জন্মলগ্ন থেকেই চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব করছেন মহেন্দ্র সিং ধোনি। চলতি আইপিএলে ধোনি ছাড়াও যে তিন দলের ক্যাপ্টেন উইকেটকিপার। রাজস্থান রয়্যালসের নতুন ক্যাপ্টেন সঞ্জু স্যামসন, দিল্লি ক্যাপিটালসের নতুন ক্যাপ্টেন ঋষভ পন্থ এবং পঞ্জাব কিংসের ক্যাপ্টেন কেএল রাহুল।

আরও পড়ুন: IPL 2021: অস্তিত্ব বাঁচানোর লড়াই গব্বরের

ক্যাপ্টেন-কিপার ট্রেন্ডসেটার ধোনিকে নিয়ে বাটলার বলেছেন, “এমন অনেক ক্রিকেটার আছে যারা ওঁকে অনুসরণ করতে চায়।” বাটলার নিজেও একজন উইকেটকিপার। তিনি মনে করেন, উইকেটকিপাররা অধিনায়ক হিসেবে সুবিধা পান। কারণ তারা ম্যাচ চলাকালীন ৩৬০ ডিগ্রি নজর রাখেন।

চলতি আইপিএলে তাঁরা ভালো পারফর্ম করবেন, আশাবাদী ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান। বাটলার বলেছেন, “এই মরসুমে আমাদের দলে প্রচুর বিকল্প রয়েছে। বেন স্টোকস, ক্রিস মরিসদের মতো বিশ্বমানের অল রাউন্ডার এবং নতুন অধিনায়ক সঞ্জু স্যামসন রয়েছেন। সঞ্জু খুব দারুণ ক্রিকেটার এবং ফ্র্যাঞ্জাইজির সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে ওর। ও খুব শান্ত কিন্তু মজাও পছন্দ করে। আমি নিশ্চিত ওর অধিনায়কত্ব আমরা উপভোগ করব।”

১২ এপ্রিল, সোমবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে এ বারের আইপিএল অভিযান শুরু করবে রাজস্থান রয়্যালস।