ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন ফেডেরার

শেষ ষোলোয় ফেডেরারের প্রতিপক্ষ ছিলেন ইতালির মাত্তেও বেরেত্তিনি। তবে তার আগেই ফরাসি ওপেন থেকে সরে গেলেন রজার ফেডেরার।

ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন ফেডেরার
ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন ফেডেরার
Follow Us:
| Updated on: Jun 06, 2021 | 8:17 PM

প্যারিস: আশঙ্কাই সত্যি হল। ফরাসি ওপেন (French Open) থেকে সরে দাঁড়ালেন রজার ফেডেরার (Roger Federer)। টেনিস কেরিয়ারের প্রশ্নের মুখে নিজেকে দাঁড় করালেন তিনি। অগাস্টের ৮ তারিখ চল্লিশে পা দেবেন সুইস রাজপুত্র। তার আগে নিজের টেনিস কেরিয়ার নিয়ে সংশয়ে স্বয়ং রজার ফেডেরার। ফরাসি ওপেনে জার্মান প্রতিপক্ষ ডোমিনিক কোয়েপফারকে হারিয়ে শেষ ষোলোয় উঠেছিলেন ফেডেক্স। ৩ ঘণ্টা ৩৫ মিনিটের ম্যাচ শেষে নিজের কেরিয়ার নিয়ে দ্বিধা বোধ করেন ফেডেরার। কোয়েপফারকে হারান ৭-৬, ৬-৭, ৭-৬, ৭-৫ গেমে। প্রথম চারটে সেটই গড়ায় টাইব্রেকারে।

সুইস রাজপুত্র টুইট করে জানান সরে দাঁড়ানোর কথা। তিনি লেখেন, ‘অনেক ভাবনা চিন্তার পর ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম। দুটো হাটুতে অস্ত্রোপচারের পর, এক বছর রিহ্যাবে থাকার পর, আমার শরীর আগের মত কথা বলছে না। তাই এই সময় শরীরের কথা শোনা উচিত। এখনই কোর্টে ফিরে আসার জন্য তাড়াহুড়ো করা উচিত নয়। ফরাসি ওপেনে যে তিনটি ম্যাচে আমি খেলেছি তাতে মুগ্ধ। দীর্ঘ দিন বাদে টেনিস কোর্টে ফিরে আসার যে আনন্দ তা আমাকে তৃপ্তি দিয়েছে।’

টেনিসপ্রেমীদের মনে ধাক্কা দিয়ে ফেডেরার ম্যাচ শেষে বলেছিলেন, ‘আমি জানিনা আমি আর খেলতে পারব কিনা। খেলা চালিয়ে যেতে পারব কিনা সে ব্যাপারে আমাকে সিদ্ধান্ত নিয়ে ফেলতে হবে। হাঁটুর উপর অতিরিক্ত চাপ দেওয়া কি উচিত হবে? নাকি এখন বিশ্রামের প্রয়োজন? প্রত্যেক ম্যাচের পর নিজের পরিস্থিতি নিয়ে ভাবনা চিন্তা করি। পরের দিন সকালে ঘুম থেকে উঠে দেখি আমার হাঁটু দুটোর কি অবস্থা।’ ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রজার ফেডেরারের এই কথা নিজের টেনিস কেরিয়ারকে প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে।

শেষ ষোলোয় ফেডেরারের প্রতিপক্ষ ছিলেন ইতালির মাত্তেও বেরেত্তিনি। তবে তার আগেই ফরাসি ওপেন থেকে সরে গেলেন রজার ফেডেরার। ২৮ জুন থেকে শুরু উইম্বলডন। ৮ বারের উইম্বলডন চ্যাম্পিয়ন ফেডেরার প্রথম থেকেই নিজের প্রিয় টুর্নামেন্টকে পাখির চোখ করেছিলেন। আজকের পর উইম্বলডনে তিনি নামবেন কিনা সে বিষয়ে সন্দেহ রয়ে গেল।

আরও পড়ুন: শ্রীলঙ্কা সফর নিয়ে আশাবাদী কুলদীপ