অবসরের কোনও ভাবনাই নেই: ফেডেরার

১৪ মাস পর ফের কাতার ওপেন (Qatar Open) খেলতে নামছেন ফেডেরার (Roger Federer)। অবসরের প্রসঙ্গ উঠতেই তা কোর্টের বাইরে পাঠিয়ে দিলেন ৩৯ বছরের টেনিস তারকা। এখনও টেনিস চালিয়ে যেতে চান রজার ফেডেরার (Roger Federer)।

অবসরের কোনও ভাবনাই নেই: ফেডেরার
হাঁটুর অস্ত্রোপচারের পর কোর্টে ফিরছেন ফেডেরার। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 7:49 PM

দোহা: এখনই অবসর নিয়ে ভাবছেন না রজার ফেডেরার (Roger Federer)। হাঁটুতে অস্ত্রোপচারের পর টেনিস কোর্টে ফিরছেন সুইস টেনিস তারকা। ১৪ মাস পর ফের কোনও প্রতিযোগিতায় খেলতে নামছেন ফেডেরার। অবসরের প্রসঙ্গ উঠতেই তা কোর্টের বাইরে পাঠিয়ে দিলেন ৩৯ বছরের টেনিস তারকা। এখনও টেনিস চালিয়ে যেতে চান রজার ফেডেরার (Roger Federer)।

আরও পড়ুন: ফাইনালে উঠেই আইসিসিকে তোপ দাগলেন শাস্ত্রী

গত বছর জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে শেষ বার খেলেছিলেন ফেডেরার। হাঁটুর চোটের জন্য দীর্ঘদিন কোর্টের বাইরে ছিলেন। অস্ত্রোপচারের জন্য খেলতে পারেননি এ বারের অস্ট্রেলিয়ান ওপেনও। কাতার ওপেনে আবার কোর্টে ফিরছেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন। কাতার ওপেনে যাত্রা শুরু করার আগে ফেডেরার বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, আমি এখন চোটমুক্ত। আমার ব্যথাও নেই। দীর্ঘদিন বাদে টেনিস কোর্টে ফিরতে পারায় খুব খুশি আমি।’ ফেডেরার প্রধান দুই প্রতিদ্বন্দ্বী নোভাক জোকোভিচ এবং রাফায়েল নাদাল দু’জনেই ৩১০ সপ্তাহ এটিপি ব়্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে ফেডেরারের রেকর্ড স্পর্শ করেছেন। দুই টেনিস তারকারই ভূয়ষী প্রশংসা শোনা যায় ফেডেরারের গলায়। তবে নিজের শরীর আর খেলা নিয়েই ভাবতে চান সুইস টেনিস তারকা।

আরও পড়ুন: ফুরফুরে মেজাজে ঋষভ-রোহিতরা

দীর্ঘদিন কোর্টের বাইরে থাকায় কাতার ওপেন নিয়ে বড় আশা দেখছেন না রজার ফেডেরার। তবে আত্মবিশ্বাস আর অভিজ্ঞতাকে হাতিয়ার করেই টুর্নামেন্টে নামবেন তিনি। হাঁটুর অস্ত্রোপচারের পর কোর্টে ফেরা নিয়ে সংশয়ের প্রসঙ্গকে উড়িয়ে দেন ফেডেরার। তিনি বলেন, ‘আমার মধ্যে এখনও খেলা বাকি রয়েছে। অবসরের কোনও ভাবনাই নেই।’ ১০০ শতাংশ ফিট থাকলে জুনে উইম্বলডনে খেলতে পারেন ফেডেরার। তবে অলিম্পিকের আগে তড়ঘড়ি কোনও সিদ্ধান্ত নিতে চান না। নিজেকে আরও ফিট এবং ক্ষীপ্র করে তোলাই লক্ষ্য রজার ফেডেরারের।