১৪ মাস পর কোর্টে ফিরছেন ফেডেরার

সামনের সপ্তাহেই কোর্টে নামছেন ফেডেরার। হাঁটুর চোটের জন্য এক বছর মাঠের বাইরে ছিলেন ফেডেক্স (Roger Federer)।

১৪ মাস পর কোর্টে ফিরছেন ফেডেরার
১৪ মাস পর কোর্টে ফিরছেন ফেডেরার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2021 | 4:42 PM

প্যারিস: হাঁটুর অস্ত্রোপচারের পর ফের টেনিস সার্কিটে ফিরছেন রজার ফেডেরার (Roger Federer)। সামনের সপ্তাহেই কোর্টে নামছেন ফেডেরার। হাঁটুর চোটের জন্য এক বছর মাঠের বাইরে ছিলেন ফেডেক্স। গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের পর আর কোর্টে নামেননি ফেডেরার। পরের সপ্তাহে দোহায় কাতার ওপেনে খেলতে নামবেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন।

ফেডেরারের দুটো হাঁটুতেই অস্ত্রোপচার হয়। যার জন্য অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি তিনি। অস্ত্রোপচারের পর টেনিস সার্কিটে ফেরার কথা ভিডিয়োতে নিজেই জানান ফেডেরার। ভিডিয়ো বার্তায় তিনি বলেন, ‘সফল অস্ত্রোপচারের পর কোর্টে ফিরে আসছি। যাদের জন্য আবারও কোর্টে ফিরতে পারছি, তাদের সবাইকে ধন্যবাদ। দীর্ঘদিন বাদে অনেক কঠিন রাস্তা পেরিয়ে আমি খেলতে নামছি। কাতার ওপেনে নামার জন্য আমি অনেক প্র্যাকটিস করেছি। কোর্টে ফেরার জন্য নিজেকে উদ্বুদ্ধ করেছি।’

কাতার ওপেন খেলার পর দুবাইয়ে একটি টুর্নামেন্টে নামবেন রজার ফেডেরার। তবে মার্কিন যুক্তরাষ্ট্রে মিয়ামি মাস্টার্সে খেলবেন না তিনি। তবে এ বছর ইউরোপের ক্লে কোর্টে খেলতে দেখা যাবে ফেডেরারকে। কারণ ফরাসি ওপেনের প্রস্তুতি হিসেবেই ইউরোপে ক্লে কোর্টে খেলতে চান তিনি। ২০০৯ সালে শেষ বার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন ফেডেক্স।

আরও পড়ুন: ২২ গজে বীরুর ব্যাট এখনও ঝড় তোলে

গত সপ্তাহেই এটিপি র‍্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে নেমে গিয়েছিলেন রজার ফেডেরার। তাই প্রথম পাঁচে ফিরে আসার মরিয়া চেষ্টা চালাবেন তিনি। এ দিকে সোমবারই ফেডেরারের রেকর্ড ভেঙে দেবেন নোভাক জোকোভিচ। ৩১০ সপ্তাহ এটিপি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকার নজির গড়বেন জোকার।