নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরছেন শ্রীসন্থ, লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ

ক্রিকেটে ফেরার জন্য ২৪ কেজি ওজন ঝরিয়েছেন শ্রীসন্থ

নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরছেন শ্রীসন্থ, লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ
শ্রীসন্থের লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ। ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Dec 27, 2020 | 12:53 PM

TV9 বাংলা ডিজিটাল: এখনও বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখেন এস শ্রীসন্থ। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে দেশের হয়ে খেলতে চান এই কেরালাইট। বোর্ডের ঘরোয়া টুর্নামেন্ট মুস্তাক আলি টি-টোয়েন্টিতে কেরলের হয়ে এবার খেলবেন শ্রীসন্থ। কেরল দলের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেওয়ার আগে এমনটাই জানালেন এই ডান হাতি পেসার।

৭ বছর পর প্রথম শ্রেণীর ক্রিকেটে ফিরছেন শ্রীসন্থ। ২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডে জড়িয়েছিল শ্রীসন্থের নাম। সমস্ত ধরণের ক্রিকেট থেকে তাকে ৭ বছরের জন্য নির্বাসনে পাঠায় বোর্ড। চলতি বছরের অগাস্ট মাসে নির্বাসন ওঠে শ্রীসন্থের। অবেশেষে বোর্ডের ঘরোয়া টুর্নামেন্টে খেলতে নামবেন ৩৭ বছরের এই পেসার। মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টের পাশাপাশি এবছর রঞ্জি ট্রফিও খেলতে চান শ্রীসন্থ।

তার কাছে বয়স শুধুই একটা সংখ্যা। তাই ২০২৩ ক্রিকেট বিশ্বকাপকে টার্গেট করছেন শ্রীসন্থ। সচিন তেন্ডুলকর, লিয়েন্ডার পেজ, রজার ফেডেরারের উদাহরণ টেনেই ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা বলেন এই কেরালাইট। একজন ফাস্ট বোলার হিসাবে ইতিহাস তৈরি করাই লক্ষ্য শ্রীসন্থের। আরও ৩ বছর ঘরোয়া টুর্নামেন্টে ভালো পারফর্ম করে ২০২৩ বিশ্বকাপে ভারতের হয়ে খেলাই পাখির চোখ তার।

আরও পড়ুন:টেস্ট অভিষেক করে মাকে ফোন সিরাজের

শ্রীসন্থের প্রধান অস্ত্রই ছিল তার গতি। তার দাবি, এখনও নাকি তিনি ঘণ্টায় ১৪০ কিলোমিটারের উপর বল করতে পারেন। শুধু তাই নয়, ভোর ৩টেয় উঠেও নাকি আউটসুইং, ইনসুইং এমনকি ইয়র্কারও দিতে পারেন। তবে আগের থেকে এখনও অনেক শর্ট রান আপে বল করেন। নিজের আবেগকেও এখন ধরে রাখতে শিখে গিয়েছেন।

ক্রিকেটে ফেরার জন্য ২৪ কেজি ওজন ঝরিয়ে নিজের ফিটনেসেও আমূল বদল এনেছেন শ্রীসন্থ। আগে তার ওজন ছিল ১০৬ কেজি। সেখান থেকে এখন তার ওজন এসে দাঁড়িয়েছে ৮২ কেজিতে। দীর্ঘদিন বাদে ক্রিকেটের মূল স্রোতে ফিরে আসছেন এস শ্রীসন্থ। দেশের হয়ে ২০০৭ টি-টোয়েন্টি এবং ২০১১ বিশ্বকাপ জিতেছেন। এখানেই থেমে যেতে চান না। সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে দেশের জার্সিতে রান আপ নেওয়াই পাখির চোখ শ্রীসন্থের।