বাইচুংয়ের টিপস এখনও ভোলেননি সন্দেশ

এটিকে মোহনবাগানের হয়ে দুরন্ত ফুটবল খেলছেন। দেশের অন্যতম সেরা ফুটবলার হলেও নিজের অতীত এখনও ভোলেননি সন্দেশ ঝিঙ্গন।

বাইচুংয়ের টিপস এখনও ভোলেননি সন্দেশ
এটিকে মোহনবাগান ডিফেন্সের নেতা সন্দেশ। ছবি সৌজন্যে - টুইটার (সন্দেশ ঝিঙ্গন)
Follow Us:
| Updated on: Dec 16, 2020 | 6:17 PM

TV9 বাংলা ডিজিটাল – কোনও ফুটবল অ্যাকাডেমি থেকে তিনি উঠে আসেননি। কোনও ক্লাবের হয়ে জুনিয়র ফুটবলও খেলেননি। কিন্তু সেই তিনি আজ ভারতীয় ফুটবলের এক নম্বর ডিফেন্ডার। দেশের সব থেকে দামি ফুটবলারদের একজন। স্ট্রিট ফুটবল থেকে ভারতীয় ফুটবলের হেডলাইন। অনেকের কাছেই সন্দেশের (Sandesh Jhingan) এই সফরটা স্বপ্নের থেকে কম নয়। আর এই স্বপ্নের দৌড়ে সন্দেশের সঙ্গী বাইচুং ভুটিয়ার (Bhaichung Bhutia) টিপস।

আরও পড়ুন – বেঞ্জেমার জোড়া গোলে রিয়ালের জয়

একটা সময় কলকাতা সহ দেশের একাধিক ক্লাবে টানা দেড় মাস ধরে ট্রায়াল দিয়েছিলেন। কিন্তু সুযোগ পাননি। তখনই বাইচুংয়ের সিকিম ইউনাইটেড ক্লাবে খেলার সুযোগ পান সন্দেশ। এখনও তার মনে আছে বাইচুংয়ের দেওয়া টিপস।

কেরালা ব্লাস্টার্সের হয়ে দুরন্ত ফুটবল খেলার পর এখন সন্দেশ বাংলার এটিকে মোহনবাগানে। বলছেন, একাধিক ক্লাবর সঙ্গে কথা চলছিল, কিন্তু বাগানের প্রস্তাব ফেরাননি। কারণ একটাই, তিনি বড় ক্লাবের হয়ে খেলতে চান। উপভোগ করতে চান বড় ম্যাচগুলো। সন্দেশের কথায়,এমন নয় যে আমি নাম অর্জন করতে চাই। বড় বড় ম্যাচ আমাকে মানসিক ভাবে চাগিয়ে তোলে।

আরও পড়ুন – গোল এল, জয়ের মুখ তবুও দেখল না এসসি ইস্টবেঙ্গল

চোটের জন্য গত মরসুমটা কার্যত মাঠের বাইরে কাটাতে হয়েছে সন্দেশকে। বড় চোট, মাঠে নামতে পারেননি। কিন্তু ভেঙে পরেননি তিনি। মানসিক ভাবে এখন তিনি আর স্ট্রিট ফুটবলার নন, তিনি ভারতের সেরা ডিফেন্ডার।