আট বছর পরও শ্রীসন্থে সেই পুরনো জেল্লা

৮ বছরের জ্বালা যন্ত্রনা জুড়িয়ে দেওয়ার জন্য একটা উইকেটই যেন যথেষ্ট ছিল। আবার সেই পুরনো ঝলক।

আট বছর পরও শ্রীসন্থে সেই পুরনো জেল্লা
শ্রীসন্থ পার্ট ২ ছবি সৌজন্যে : টুইটার (শ্রীসন্থ)
Follow Us:
| Updated on: Jan 12, 2021 | 1:34 PM

মুম্বই : আট বছর পর ২২ গজে ফিরে একই ছন্দে কি বল করা যায়? বিশ্ব ক্রিকেট নয়, ভারতেই খুঁজে পাওয়া যেতে পারে এমন উদাহরণ। শান্তাকুমারন শ্রীসন্থ, ক্যালেন্ডার বলছে আট বছর পর ফিরলেন ২২ গজে আর স্কোর বোর্ড বলছে, ৪ ওভার বল করে ২৯ রান দিয়ে নিয়েছেন একটা উইকেট। যারপর সেই দুহাত ছড়িয়ে সেলিব্রেশন। যা আজও ট্রেডমার্ক হয়ে রয়েছে শ্রীসন্থের।

ওয়াংখেড়েতে সৈয়দ মুস্তাক আলি ট্রফির গ্রুপ পর্বের খেলা। মুখোমুখি কেরালা ও পন্ডিচেরি। সবার কাছে সাধারণ একটা ক্রিকেটীয় লড়াই হলেও, একজনের কাছে এই ম্যাচটা ছিল সব হারিয়ে, আবার সব ফিরে পাওয়ার মঞ্চ। ২২ গজে নতুন করে আবার নিজেকে প্রমাণ করার, নিজেকে প্রতিষ্ঠা করার চ্যালেঞ্জ। শ্রীসন্থ প্রবল ভাবে ফিরে এলেন ভারতের ক্রিকেটের মানচিত্রে।

শ্রীসন্থের নিখুঁত সুইং ব্যাটসম্যানের ব্যাট ও প্যাডের মধ্যে দিয়ে উইকেটে গিয়ে লাগল। আবার সেই পুরনো ঝলক। সেলিব্রেশনে মাতোয়ারা শ্রী। কেরালা দলের ক্রিকেটাররা জড়িয়ে ধরলেন ‘কামব্যাকম্যান’কে।

আরও পড়ুন: এবার চোটের কবলে বুমরাও ! ব্রিসবেনে খেলবেন কে?

৮ বছরের জ্বালা যন্ত্রনা জুড়িয়ে দেওয়ার জন্য এই একটা উইকেটই যেন যথেষ্ট ছিল। একটা উইকেট, আবার ভারতীয় ক্রিকেটের স্কোরবুকে ফিরে এল শ্রীসন্থের নাম। ভারতীয় দলের নীল জার্সিতে অনুশীলন করতেন তিনি। নিজের লক্ষ্য স্থির করেছেন টিম ইন্ডিয়ায় ফিরে আসার। শ্রী, কোহলির দলে জায়গা করে নিতে পারবেন কি না, সেটা সময় বলবে। নতুন শ্রীসন্থ বলছে, বিতর্ক অতীত করে ফিরে আসার লড়াই শুরু করেছেন টিম ইন্ডিয়ার জোড়া বিশ্বকাপ জয়ী ক্রিকেটার।