Tokyo Olympics 2020: অলিম্পিক ট্রায়ালে বিশ্বরেকর্ড সিডনির

এ বারের অলিম্পিকের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে (Track and Field) আমেরিকান অ্যাথলিটদেরই দাপট থাকবে বেশি। ফর্মেও যে আছেন তাঁরা, সিডনির পারফরম্যান্সই তার প্রমাণ।

Tokyo Olympics 2020: অলিম্পিক ট্রায়ালে বিশ্বরেকর্ড সিডনির
Tokyo Olympics 2020: অলিম্পিক ট্রায়ালে বিশ্বরেকর্ড সিডনির
Follow Us:
| Updated on: Jun 28, 2021 | 3:29 PM

ওরেগন: অলিম্পিকের (Olympics) আগেই বিশ্বরেকর্ড (World Record) সিডনি ম্যাকলফলিনের (Sydney McLaughlin)। মেয়েদের ৪০০ মিটার হার্ডলসে নতুন বিশ্বরেকর্ড গড়লেন ২১ বছরের অ্যাথলিট। আমেরিকার অলিম্পিক ট্রায়ালে (US trials) নেমে ৪০০ মিটার দৌড়তে সিডনির সময় লাগল ৫১.৯০ সেকেন্ড। এই প্রথম কোনও মেয়ে ৫২ সেকেন্ডের বেড়া টপকে গেলেন।

মেয়েদের ৪০০ মিটার হার্ডলসে এতদিন বিশ্বরেকর্ড ছিল ডালিলা মহম্মদের। তাঁর সময় লেগেছিল ৫২.১৬ সেকেন্ড। ঘটনা হল, ডালিলাও নেমেছিলেন এই ট্রায়ালে। তিনি ৪০০ মিটার দৌড়তে সময় নিয়েছেন ৫২.৪২ সেকেন্ড। তাঁকে হারিয়েই বিশ্বরেকর্ড সিডনির। এই নিয়ে দ্বিতীয়বার অলিম্পিকে নামবেন আমেরিকান স্প্রিন্টার। যা ফর্মে আছেন, তা যদি ধরে রাখতে পারেন, তা হলে ৪০০ মিটারে সোনার স্বপ্ন দেখতেই পারেন।

এ বারের অলিম্পিকের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে (Track and Field) আমেরিকান অ্যাথলিটদেরই দাপট থাকবে বেশি। ফর্মেও যে আছেন তাঁরা, সিডনির পারফরম্যান্সই তার প্রমাণ। তবে, বিশেষজ্ঞরা বলছেন, অলিম্পিকের চাপ সামলাতে পারাটা একটা বড় ব্যাপার। সেটা যদি নিতে পারেন সিডনিরা, তা হলে দারুণ কিছু করে দেখাতেই পারেন। এতদিন রেসের ট্র্যাকে প্রাধান্য ছিল জামাইকারই। সেটা এ বার ভেঙে দিতে চাইছেন মার্কিন স্প্রিন্টাররা।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: সোনার হ্যাটট্রিকের পর বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষে দীপিকা কুমারি