TOKYO OLYMPICS 2020 : দুরন্ত কামব্যাক করে জয় সুতীর্থার, নেপথ্যে ১ অলিম্পিয়ানের পরিশ্রমও

সুতীর্থার এই লড়াইয়ের নেপথ্যে রয়েছেন আরও এক অলিম্পিয়ান। পৌলমী ঘটক। তিনি ও তাঁর টেবল টেনিস তারকা স্বামী সৌম্যদীপ রায়ের অ্যাকাডেমিতে আধুনিক পরিকাঠামোয় অলিম্পিক প্রস্তুতি নিয়েছিলেন সুতীর্থা।

TOKYO OLYMPICS 2020 : দুরন্ত কামব্যাক করে জয় সুতীর্থার, নেপথ্যে ১ অলিম্পিয়ানের পরিশ্রমও
টোকিওতে প্রথম রাউন্ডের লড়াইয়ে সুতীর্থা

টোকিওঃ বাংলার এক প্রতিনিধি অতনু দাস প্রথম দিন তেমন নজর কাড়তে পারেননি। আরও ইভেন্ট রয়েছে অবশ্য অতনুর।আরেক প্রতিনিধি প্রণতি নায়েক এখনও নামেননি। আর ভারতীয় সময় শনিবারের বারবেলায় বাঙালির ব্যাটন যাঁর হাতে ছিল তিনি সুতীর্থা মুখোপাধ্যায়। টোকিও-র মঞ্চে পিছিয়ে পড়েও য়ে লড়াই তিনি লড়লেন, তা এককথায় অনবদ্য। পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক। অবশেষে সুইডেনের প্রতিপক্ষকে হারিয়ে টেবল টেনিসে মহিলাদের সিঙ্গলসে দ্বিতীয় রাউন্ডে সুতীর্থা মুখোপাধ্যায়।

সুইডেনের প্রতিপক্ষ লিন্ডা বার্গস্ট্রোমের বিরুদ্ধে প্রথম রাউন্ডে ৫-১১ ফলে হারেন সুতীর্থা। দ্বিতীয় রাউন্ডে দুরন্ত কামব্যাক করেন সুতীর্থা। জেতেন ১১-৯ ফলে। তৃতীয় ও চতুর্থ রাউন্ডে সেয়ানে সেয়ানে লড়াই করেও হারেন সুতীর্থা।৩-১ য়ে সুতীর্থা পিছিয়ে পড়ায় সবাই যখন ধরে নিচ্ছেন অলিম্পিক অভিযান বোধ হয় শেষ হয়ে গেল সুতীর্থার, ঠিক তখনই জ্বলে উঠলেন বাংলার মেয়ে সুতীর্থা। পরপর তিন রাউন্ডে ১১-৩,১১-৯ ও ১১-৫ ফলে উড়িয়ে দিলেন প্রতিপক্ষকে। শেষ ৩টি রাউন্ডে সুতীর্থার আগুনে পারফরম্যান্সের বিরুদ্ধে দাঁড়াতেই পারেননি সুইডিশ প্রতিপক্ষ। ৪-৩ গেমে ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে পৌঁছলেন সুতীর্থা।

অলিম্পিকের জন্য তো কম লড়াই করেননি সুতীর্থা। নৈহাটি থেকে লোকাল ট্রেনে চেপে প্রথমে শিয়ালদহ। সেখান থেকে আরও একটি ট্রেন ধরে যাদবপুরে আসা। পৌলমী ঘটক-সৌম্যদীপ রায়ের অ্যাকাডেমিতে অনুশীলন।তারপর ফের বাড়ির পথে যাওয়া। গত ৩ বছর ধরে এভাবেই নিজেকে প্রস্তুত করছিলেন সুতীর্থা। হাড়ভাঙা খাটুনি সঙ্গে টেবল টেনিসের প্রতি অধ্যাবসায়। সুতীর্থার এই লড়াইয়ের নেপথ্যে রয়েছেন আরও এক অলিম্পিয়ান। পৌলমী ঘটক। তিনি ও তাঁর টেবল টেনিস তারকা স্বামী সৌম্যদীপ রায়ের অ্যাকাডেমিতে আধুনিক পরিকাঠামোয় অলিম্পিক প্রস্তুতি নিয়েছিলেন সুতীর্থা। প্রসঙ্গত, সৌম্যদীপ এবার আবার টেবল টেনিস জাতীয় দলের কোচও। দলের সঙ্গে রয়েছেন টোকিওতে।

এদিকে মিক্সড ডাবলসে ব্যর্থ হলেও সিঙ্গলসে জয় পেয়েছেন মনিকা বাত্রা। গ্রেট ব্রিটেনের হো তিন তিনকে ৪-০ গেমে ম্যাচ জিতে নেন মনিকা।

অলিম্পিকের অন্য খবরের জন্য ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla