Tokyo Olympics 2020: নীলকান্তকে পুরস্কার মনিপুর সরকারের

মনিপুর সরকারের পক্ষ থেকে আগে ঘোষণা করা হয়েছিল, পদক জয় করে সেই রাজ্যের অ্যাথলিটরা টোকিও অলিম্পিক থেকে ফিরলে তাঁদের দেওয়া হবে বড় অঙ্কের আর্থিক পুরস্কার।

Tokyo Olympics 2020: নীলকান্তকে পুরস্কার মনিপুর সরকারের
Tokyo Olympics 2020: নীলকান্তকে পুরস্কার মনিপুর সরকারের (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 8:03 AM

ইম্ফল: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ৪১ বছর পর হকিতে (Hockey) ভারতের সাফল্য এল। অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে তৈরি দলে ছিলেন মনিপুরের ২৬ বছরের নীলকান্ত শর্মা (Neelkant Sharma)। ব্রোঞ্জ (bronze) জয়ের জন্য তাঁকে ৭৫ লক্ষ টাকা আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছেন মনিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং (Biren Singh)। শুধু তাই নয় মনিপুর সরকারের (Manipur govt) পক্ষ থেকে তাঁকে একটি সরকারি চাকরিও দেওয়া হবে।

পদক জয়ের পরই মনিপুরের মুখ্যমন্ত্রী নীলকান্তকে ফোন করে তাঁকে ও দলের বাকি সদস্যদের শুভেচ্ছা জানান। পাশাপাশি তিনি নীলকান্ত আশ্বস্ত করেন, দেশে ফিরলে তাঁকে আর্থিক পুরস্কারের পাশাপাশি একটি সরকারি চাকরি দেওয়া হবে।

মনিপুর সরকারের পক্ষ থেকে আগে ঘোষণা করা হয়েছিল, পদক জয় করে সেই রাজ্যের অ্যাথলিটরা টোকিও অলিম্পিক থেকে ফিরলে তাঁদের দেওয়া হবে বড় অঙ্কের আর্থিক পুরস্কার। সোনার পদক পেলে অ্যাথলিটরা পেতেন দেড় কোটি টাকা আর্থিক পুরস্কার। রুপো হলে মিলত এক কোটি এবং ব্রোঞ্জ পদক অর্জনে ৭৫ লক্ষ টাকা আর্থিক পুরস্কার।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০