TOKYO OLYMPICS 2020 : শুধু পদকে নয়, দুলেও চমক দেখাচ্ছেন চানু

২০১৬ রিও অলিম্পিকের আগে নিজের গহনা বিক্রি করে ও সঞ্চিত টাকা খরচ করে মেয়ের জন্য বানিয়ে দেন কানের দুল। মেয়ে মীরাবাঈ প্রথমবার অলিম্পিকে যাচ্ছেন। যোগ্যতা অর্জনের পর সেটাই ছিল মা সাইকম ওংবি তোম্বি লেইমার মেয়ে মীরাবাঈ চানুকে উপহার।

TOKYO OLYMPICS 2020 : শুধু পদকে নয়, দুলেও চমক দেখাচ্ছেন চানু
নজর কাড়ছে চানুর দুলও

টোকিওঃ অলিম্পিকে পদক জিতে সারা ভারতের মন কেড়ে নিয়েছেন। আর এবার দুলেও নজর কাড়ছেন অলিম্পিকে রুপোজয়ী ভারোত্তলক মীরাবাঈ চানু। শনিবার পোডিয়ামে পদক হাতে দাঁড়িয়ে থাকার সময় সবার নজরে আসে চানুর কানের দুলটি। অলিম্পিকের পাঁচটি রিংয়ের আদলে কানে সোনার দুল চানুর। আর এই দুলের পেছনে রয়েছে এক মা-মেয়ের আবেগের কাহিনী।

২০১৬ রিও অলিম্পিকের আগে নিজের গহনা বিক্রি করে ও সঞ্চিত টাকা খরচ করে মেয়ের জন্য বানিয়ে দেন কানের দুল। মেয়ে মীরাবাঈ প্রথমবার অলিম্পিকে যাচ্ছেন। যোগ্যতা অর্জনের পর সেটাই ছিল মা সাইকম ওংবি তোম্বি লেইমার মেয়ে মীরাবাঈ চানুকে উপহার। দুলটাও যে নজরকাড়া। অলিম্পিকের পাঁচ রিং য়ের আদলে বানানো হয় এই দুল।  সেই অলিম্পিকে অবশ্য চানু ব্যর্থ হয়েছিলেন। তবে মায়ের দুল কখনই কান থেকে খুলে রাখেননি।

মাঝের ৫ বছরে দীর্ঘ লড়াই। অবশেষে অলিম্পিকে রুপো জয়ের পর উচ্ছ্বাসের মাঝেই সবার নজর কাড়ে মীরাবাঈয়ের এই দুল। আর অলিম্পিকের রিংয়ের আদলের এই দুলের গল্পের পেছনে যে এক অন্য আবেগের কাহিনী রয়েছে, তা প্রকাশিত হল এবার। মেয়ের সাফল্য দেখে আবেগ চেপে রাখতে পারেননি মা। সাইকম তোম্বি লেইমা জানান, এই মুহূর্ত বলে বোঝানো সত্যিই সম্ভব নয়।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla