Tokyo Olympics 2020: দ্বিতীয় রাউন্ডে দানিল মেদভেদেভের মুখে সুমিত নাগাল

Summer Olympics 2020: উজবেক প্রতিপক্ষ ডেনিস ইস্তোমিনকে হারিয়ে ছেলেদের টেনিস (tennis) সিঙ্গলসের প্রথম রাউন্ডে জিতলেন ভারতের সুমিত নাগাল (Sumit Nagal)।

Tokyo Olympics 2020: দ্বিতীয় রাউন্ডে দানিল মেদভেদেভের মুখে সুমিত নাগাল
Tokyo Olympics 2020: দ্বিতীয় রাউন্ডে দানিল মেদভেদেভের মুখে সুমিত নাগাল (সৌজন্যে-টুইটার)

টোকিও: টোকিও অলিম্পিকে ছেলেদের টেনিস (tennis) সিঙ্গলসের প্রথম রাউন্ডে জিতলেন ভারতের সুমিত নাগাল (Sumit Nagal)। উজবেক প্রতিপক্ষ ডেনিস ইস্তোমিনকে ৬-৪, ৬-৭, ৬-৪ ব্যবধানে হারালেন সুমিত। ২ ঘণ্টা ৩৬ মিনিটের লড়াইয়ে শেষ হাসি ফুটল ২৩ বছর ভারতীয় টেনিস তারকার মুখে।

দ্বিতীয় রাউন্ডে সুমিতের প্রতিপক্ষ রাশিয়ান টেনিস তারকা দানিল মেদভেদেভ (Daniil Medvedev)। টোকিও অলিম্পিকে সুমিত যোগ্যতা অর্জন করেন একেবারে শেষ মুহূর্তে। অলিম্পিকের জন্য সেভাবে প্রস্তুতি নেওয়ার সুযোগও পাননি নাগাল। তা সত্ত্বেও প্রথম ম্যাচে হতাশ করলেন না তিনি। প্রথম সেটেই উজবেক প্রতিপক্ষকে হারান। কিন্তু দ্বিতীয় সেটে টাইব্রেকারে হারেন সুমিত। তবে হাল ছাড়েননি ভারতীয় টেনিস তারকা। তৃতীয় সেটে ঘুরে দাঁড়ান তিনি। পাশাপাশি তিনি এদিনের ম্যাচে জিতে স্পর্শ করলেন লিয়েন্ডার পেজ ও জিশান আলিকে।

সুমিত তৃতীয় ভারতীয় হিসেবে অলিম্পিকে ছেলেদের সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে উঠলেন। জিশান আলি ১৯৮৮ সালে উঠেছিলেন দ্বিতীয় রাউন্ডে। ১৯৯৬ সালে লিয়েন্ডার পেজ ব্রোঞ্জ পদক এনে দেন দেশকে। তার পর থেকে সিঙ্গলসে ভারতের সাফল্য নেই। তিনি দীর্ঘ ২৫ বছরের অপেক্ষা শেষ করতে পারবেন কিনা, সেদিকেই নজর থাকবে গোটা বিশ্বের। তবে সুমিতের পদক জয়ের রাস্তাটা এতটাও সহজ নয়। দ্বিতীয় রাউন্ডেই তিনি বিশ্বের দু’নম্বর টেনিস তারকা মেদভেদেভের মুখে নামবেন। রাশিয়ান তারকাকে হারিয়ে তিনি তাক লাগিয়ে দিলে সত্যিই ইতিহাসে নাম লেখাবেন নাগাল।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিওয় শনিবার হতাশ করলেন যে ভারতীয় অ্যাথলিটরা

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুন: টোকিও অলিম্পিক২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla