Tokyo Olympics 2020: শনিবার সকালেই টোকিওয় সোনা ফলাতে পারেন সৌরভ, চানু, দীপিকারা

Olympics Indian Players Schedule: টোকিও গেমস থেকে আসতে সবচেয়ে বেশি অলিম্পিক পদক। যতই করোনায় বিধ্বস্ত হোক টোকিও, সৌরভ চৌধুরি, মীরাবাই চানু, এলাভেনিল ভালারিভেন, দীপিকা কুমারীদের সাম্প্রতিক সাফল্য স্বপ্ন দেখাচ্ছে দেশবাসীকে।

Tokyo Olympics 2020: শনিবার সকালেই টোকিওয় সোনা ফলাতে পারেন সৌরভ, চানু, দীপিকারা
Tokyo Olympics 2020: শনিবার সকালেই টোকিওয় সোনা ফলাতে পারেন সৌরভ, চানু, দীপিকারা

টোকিওতে (Tokyo) কি শনিবারই সোনা ফলাবে ভারত? রং যাই হোক না কেন, গেমসের দ্বিতীয় দিনই পদকের ঝলক দেখাতে পারেন ভারতীয় অ্যাথলিটরা। কাল অন্তত পাঁচ পদকের খোঁজে নামবেন সৌরভ চৌধুরি, মীরাবাই চানু, এলাভেনিল ভালারিভেন, দীপিকা কুমারীরা।

টোকিও গেমস থেকে আসতে সবচেয়ে বেশি অলিম্পিক পদক। যতই করোনায় বিধ্বস্ত হোক টোকিও, সৌরভ চৌধুরি, মীরাবাই চানু, এলাভেনিল ভালারিভেন, দীপিকা কুমারীদের সাম্প্রতিক সাফল্য স্বপ্ন দেখাচ্ছে দেশবাসীকে। সবচেয়ে বেশি আলোচনা শুটারদের নিয়ে। ছেলেদের ১০ মিটার এয়ার পিস্তলে নামছেন সৌরভ চৌধুরি, অভিষেক ভার্মারা। এই ইভেন্টে এক নম্বর সৌরভ, দুইয়ে রয়েছেন অভিষেক। সৌরভকে নিয়ে আগ্রহ তুঙ্গে। এশিয়ান গেমসে সর্ব কনিষ্ঠ সোনাজয়ী শুটার। দিল্লিতে শুটিং বিশ্বকাপেও সোনা ফলিয়েছেন তিনি। অভিষেকেরও বিশ্বকাপে রয়েছে ৬টা পদক।

Batmintan and Boxing

শনিবার ব্যাডমিন্টন ও বক্সিংয়ে ভারতীয়রা

সকাল ৯-৩০ থেকে সৌরভ, অভিষেকদের কোয়ালিফাইং রাউন্ড। ১০ মিটার এয়ার পিস্তলের ফাইনালে পৌঁছবেন ভারতের সৌরভ চৌধুরি ও অভিষেক ভার্মা। দুপুর ১২টা থেকে ফাইনাল।

কখন শুটিং? ভোর ৫টা থেকে ১০ মিটার এয়ার রাইফেলে নামছেন ভারতের দুই মেয়ে, এলাভেনিল ভালারিভেন, অপূর্বী চাণ্ডিলা। সৌরভদের আগেই পদকের দেখা মিলতে পারে এলাভেনিলের হাত ধরে। কোটা না জিতেও তিনি অলিম্পিক গিয়েছেন। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে নজর থাকবে অপূর্বী চাণ্ডিলাও। ভোর পাঁচটায় ভারতের দুই মেয়ে নামবেন তাঁদের ইভেন্টে। সকাল সাড়ে সাতটায় ফাইনাল।

Shooting

শনিবার শুটিং ইভেন্টে ভারতীয়রা

এই প্রথম অলিম্পিকে সবচেয়ে বড় টিম পাঠিয়েছে ভারত। মেয়ে অ্যাথলিটের সংখ্যাও অন্যান্য বারের তুলনায় বেশি। তার কারণই হল ধারাবাহিকতা। শনিবার ভারত্তোলকে দেশকে পদক দিতে পারেন মীরাবাই চানু। বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতা ওয়েট লিফ্টার নিজের ৪৯ কেজি বিভাগে ফেভারিট। কখন ভারত্তোলন? সকাল ১০-২৪ থেকে, মেয়েদের ৪৯ কেজি মেডেল রাউন্ড। চানু জিততে পারলে ইতিহাস তৈরি করবেন। কর্নম মালেশ্বরী ১৯৯২ সালে প্রথম অ্যাথলিট হিসেবে ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন। তার পর আবার ওয়েট লিফটিং থেকে আসবে পদক।

Sania and Ankita

টেনিসে ডাবলসে অঙ্কিতা রায়নাকে সঙ্গে নিয়ে নামছেন সানিয়া মির্জা

শনিবারই টেনিসে ডাবলসে অঙ্কিতা রায়নাকে সঙ্গে নিয়ে নামছেন সানিয়া মির্জা। বক্সিংয়ে নামছেন বিকাশ কৃষ্ণণ, লভলিনা বোরগোহিন। হকিতে ছেলেদের ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে, মেয়েদের খেলা নেদারল্যান্ডের সঙ্গে। টেবল টেনিসে নামছেন শরথকমল, মণিকা, সুতীর্থারা। তবে দিনের অন্যতম আকর্ষণ আর্চারি। মিক্সড ডাবলসে প্রবীণ যাদবকে সঙ্গে নিয়ে পদকের খোঁজে নামবেন দীপিকা কুমারী।

আরও পড়ুন: TOKYO OLYMPICS 2020: অলিম্পিকে ভাঙল দীপিকা-অতনু জুটি

Click on your DTH Provider to Add TV9 Bangla