অলিম্পিকে পদকের স্বপ্ন দেখাচ্ছেন শুটাররা

দিল্লিতে (Delhi) চলা শুটিং বিশ্বকাপের (ISSF world cup 2021) আজই ছিল শেষদিন। পদক তালিকায় ভারত শীর্ষে।

অলিম্পিকে পদকের স্বপ্ন দেখাচ্ছেন শুটাররা
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Mar 28, 2021 | 8:15 PM

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) আগে ভারতকে (India) স্বপ্ন দেখাচ্ছে শুটারদের ফর্ম। শুটিং বিশ্বকাপে ভারতের জয়জয়কার। আর তা দেখে অলিম্পিকের আগে পদকের আশায় বুক বাঁধতেই পারে দেশবাসী। দিল্লিতে (Delhi) চলা শুটিং বিশ্বকাপের (ISSF world cup 2021) আজই ছিল শেষদিন। পদক তালিকায় ভারত শীর্ষে।

সমস্ত বিভাগেই বাকি দেশগুলিকে টেক্কা দিয়েছেন ভারতের শুটাররা (Indian Shooters)। ৩০টি পদক জিতেছে ভারত। তার মধ্যে ১৫টি সোনা। ৯টি রুপো আর ৬টি ব্রোঞ্জ। ভারতের চেয়ে কয়েক যোজন দূরে পদক তালিকায় দ্বিতীয় স্থানে রাশিয়া। মোট ৯টি পদক জিতেছে রাশিয়া। রবিবার শুটিং বিশ্বকাপের শেষ দিনেও পুরুষে এবং মহিলাদের দলগত বিভাগে সোনা জিতল ভারত। শটগানে ট্র্যাপ ইভেন্টে পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই এ দিন সোনা জেতে ভারত। পুরুষদের দলগত বিভাগে সোনা জেতেন কিনান চেনাই, লক্ষ্য শেওরান আর পৃথ্বীরাজ তোন্ডাইমান। হাড্ডাহাড্ডি ফাইনালে স্লোভাকিয়াকে ৬-৪ ব্যবধানে হারিয়ে সোনা জেতে ভারত। শুরুতে পিছিয়ে পড়েছিল ভারতীয় শুটাররা। সেখান থেকে দুরন্ত কামব্যাক কিনান-লক্ষ্যদের। মহিলাদের দলগত বিভাগে সোনা জেতেন মণীশা কীর, শ্রেয়সী সিং এবং রাজেশ্বরী কুমারী। ফাইনালে কাজাখস্তানকে ৬-০ উড়িয়ে দেন ভারতীয় মহিলারা।

আরও পড়ুন: তিন ক্রিকেটারের সংক্রমণ, বিতর্কের কেন্দ্রে রোড সেফটি সিরিজ

বিশ্বকাপের শেষ দিন পুরুষদের ২৫ মিটার ব়্যাপিড ফায়ার পিস্তলে দলগত বিভাগে রুপো জেতে ভারত। গুরপ্রীত সিং, বিজয়বীর সিধু, আদর্শ সিংরা ফাইনালে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে ২-১০ ব্যবধানে হেরে যান। ১০ দিন ধরে চলা এই প্রতিযোগিতায় ৫৩টি দেশ থেকে ২৯৪ জন প্রতিযোগী অংশ নিয়েছিল। কোভিড পরবর্তী সময়ে দেশের মাটিতে অনুষ্ঠিত প্রথম কোনও আন্তর্জাতিক ইভেন্ট সফল ভাবেই শেষ হল।