FIFA World Cup 2022: মেসি বন্দনায় সারা বিশ্ব

২০১৮ রাশিয়া বিশ্বকাপে নকআউট পর্বেই বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু কাতারে বদলে গেল খেলা। পোল্যান্ড কে পরাজিত করে নকআউটে ঠাই আর পরে অজিদের পিছনে ফেলে কোয়ার্টার ফাইনালে যাওয়ার পাকাপাকি রাস্তা তৈরি করে ফেলল মেসির আর্জেন্টিনা।

FIFA World Cup 2022: মেসি বন্দনায় সারা বিশ্ব
জীবনের শেষ বিশ্বকাপে মারাদোনার রেকর্ড ভেঙে দিলেন মেসিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 1:58 PM

দোহা: শনিবার এক দারুণ নজিরের সাক্ষী থাকল কাতারের (FIFA World Cup 2022) আহমদ বিন আলি স্টেডিয়াম। কেরিয়ারের হাজারতম ম্যাচে দিয়োগো মারাদোনার (Diego Armando Maradona) রেকর্ডকে ছাপিয়ে গেলেন সর্বকালের অন্যতম সেরা লিওনেল মেসি (Lionel Messi)। নকআউটের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১’এ রুদ্ধশ্বাস জয়ের অন্যতম নায়ক তিনিই। এক গোল দিয়ে দলকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেন। তাঁর এই দুর্দান্ত জয়ের পর আবেগে ভাসছে গোটা বিশ্ব। ফুটবলের ম্যাজিশিয়ানকে নিয়ে কী বলছে বিশ্ব? তুলে ধরল TV9 Bangla

তাঁর ডাই হার্ড ফ্যানদের মতে, ফুটবল মানেই মেসি। তাঁর স্থান সমর্থকদের হৃদয়ে। শনিবারের নকআউট পর্বের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর ব্লকবাস্টার গোলে মুগ্ধ গোটা বিশ্ব। চারিদিকে মেসির জয়জয়কার। লিও-র প্রশংসায় পঞ্চমুখ সবাই। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে অফিস, বাজার, চায়ের ঠেক সব জায়গায় আলোচনার একটাই টপিক, মেসি। নকআউটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনার রুদ্ধশ্বাস জয়ের পর সোশ্যাল মিডিয়ায় চলছে ‘মেসি বন্দনা’। জয়ের পর ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে টুইট করেন, “মেসিই নায়ক।” প্রাক্তন কলম্বিয়ান গোলরক্ষক রেনি হিগুয়েতার টুইট, “আরও একজন মেসিকে দেখতে হলে অনেক জন্ম অপেক্ষা করতে হবে। কিংবদন্তি গ্যারি লিনেকার লিখেছেন, “মেসি ম্যাচে, মেসি ম্যাজিক দেখার সুযোগ হল।”

২০১৮ রাশিয়া বিশ্বকাপে নকআউট পর্বেই বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু কাতারে বদলে গিয়েছে ‘খেলা’। পোল্যান্ডকে পরাজিত করে নকআউটে ঠাই, এরপর অজিদের পিছনে ফেলে কোয়ার্টার ফাইনালে যাওয়ার পাকাপাকি রাস্তা তৈরি করে ফেলল আর্জেন্টিনা। কেরিয়ারের হাজারতম ম্যাচে জাদু ছড়িয়ে মেসি আবারও বুঝিয়ে দিলেন দলটির প্রাণভোমরা তিনিই।