মেলবোর্নে পৌঁছেই কোয়ারেন্টিনে আজারেঙ্কারা

Sanghamitra Chakraborty

Sanghamitra Chakraborty |

Updated on: Jan 15, 2021 | 2:34 PM

করোনার পর মেলবোর্ন ওপেনই প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট। মেলবোর্নে পৌঁছেই হোটেলে কোয়ারেন্টিন পর্ব কাটানো শুরু করেছেন টেনিস তারকারা।

মেলবোর্নে পৌঁছেই কোয়ারেন্টিনে আজারেঙ্কারা
মেলবোর্নে পৌঁছেই কোয়ারেন্টিনে আজারেঙ্কারা।
মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করার জন্য মেলবোর্ন (Melbourne) পৌঁছে গেলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা (Victoria Azarenka), স্তান ওয়ারিঙ্কারা (Stanislas Wawrinka)। সাপোর্ট স্টাফরা ঢুকে গেলেন মেলবোর্নে। ১৫টি চার্টাড ফ্লাইটে ২৫% আসন সংরক্ষণ করে খেলোয়াড়দের নিয়ে আসা হয় মেলবোর্নে। মেলবোর্নে পৌঁছেই হোটেলে কোয়ারেন্টিন পর্ব কাটানো শুরু করেছেন টেনিস তারকারা। যে সকল প্লেয়ারদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসবে তাঁরা কড়া জৈব সুরক্ষার ঘেরাটোপে দৈনিক ৫ ঘন্টা অনুশীলন করতে পারবেন।

অস্ট্রেলিয়ায় যাওয়ার আগেই অ্যান্ডি মারে করোনায় আক্রান্ত হয়েছেন। পাঁচ বারের ফাইনালিস্টকে কিন্তু কোনও বিশেষ সুবিধা দেওয়া হবে না, পরিস্কার জানিয়ে দিয়েছেন টেনিস অস্ট্রেলিয়া। তাই মারে অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহন করতে পারবেন কি না, সেই নিয়ে সংশয় থেকে যাচ্ছে।

দু’বারের টুর্নামেন্ট জয়ী ভিক্টোরিয়া আজারেঙ্কা টুইটারে জানান, তিনি মেলবোর্নে পৌঁছে গেছেন। লিখেছেন, ‘লম্বা পথ পেরিয়ে অবশেষে মেলবোর্ন পৌঁছতে পেরেছি।’

২০১৪ সালে অস্ট্রেলিয়ান ওপেনজয়ী স্ট্যান ওয়ারিঙ্কা নিজের সোশ্যাল মিডিয়ায় মাস্ক পরে দুই সতীর্থের সঙ্গে ছবি শেয়ার করেছেন।

অস্ট্রেলিয়ায় করোনার কারণে নিয়মে কড়াকড়ির জন্য, ৩ সপ্তাহ পিছিয়ে গেছে অস্ট্রেলিয়ান ওপেন। পুরুষ ও মহিলাদের কোয়ালিফাই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে দোহা, কাতার এবং দুবাইতে। কিন্তু ১২ দলের এটিপি কাপ ও ডব্লিউটিএ-র বাকি ইভেন্ট মেলবোর্নে অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়ায় যাওয়ার জন্য ফ্লাইট ধরার আগেই ম্যাডিসন এবং টেনি স্যান্ডগ্রেনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ম্যাডিসন নিজের সোশ্যাল মিডিয়ায় জানান, তিনি করোনা আক্রান্ত।

অপর এক টেনিস তারকা টেনি স্যান্ডগ্রেন নভেম্বরে করোনা আক্রান্ত হয়েছিলেন। ফের করোনা হলেও তিনি অস্ট্রেলিয়া যাবার অনুমতি পেয়েছেন। স্যান্ডগ্রেন তাঁর সোশ্যাল মিডিয়ায় জানান, তিনি এখন সম্পূর্ণ সুস্থ আছেন।

নোভাক জকোভিচ, রাফায়েল নাদাল এবং সেরেনা উইলিয়ামস ২৯ জানুয়ারি অ্যাডিলেডে একটি প্রদর্শনী ম্যাচে অংশগ্রহন করবেন। এই খেলোয়াড়রা অ্যাডিলেড থেকেই সোজা উড়ে যাবেন অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহন করার জন্য কোয়ারেন্টিন পর্ব কাটাতে।

সব মিলিয়ে করোনার পর মেলবোর্ন ওপেনই প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট। যা আয়োজন করার জন্য যেমন মুখিয়ে রয়েছেন আয়োজকরা, তেমনই বিন্দুমাত্র ঝুঁকি নিতেও নারাজ।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla