FIFA World Cup 2022: বিশ্বকাপ প্রত্যাবর্তনে ওয়েলসের মুখরক্ষা করেছেন বেল, স্পষ্ট কথা কোচের

গ্যারেথ বেলে-র গোলে মার্কিন যুক্তরাষ্ট্র আটকে দিয়েছে ওয়েলস। কোচ রব পেজ হারের হাত থেকে ওয়েলসকে বাঁচানোর পুরো কৃতিত্বই দিচ্ছেন বেলকে।

FIFA World Cup 2022: বিশ্বকাপ প্রত্যাবর্তনে ওয়েলসের মুখরক্ষা করেছেন বেল, স্পষ্ট কথা কোচের
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Nov 22, 2022 | 7:55 PM

দোহা: বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে আমেরিকার মুখোমুখি হয়েছিল ওয়েলস (Wales)। প্রথমার্ধে আমেরিকার ডিফেন্সের সামনে সুবিধা করতে পারেনি দলটি। বিরতির আগেই টিমোথি উইয়ার(Timothy Weah) করা এক গোলে পিছিয়ে পড়ে তাঁরা। দ্বিতীয়ার্ধে বেলের দেওয়া গোলে সমতা ফেরে খেলায়। আমেরিকাকে (America)১-১ গোলে আটকে দেয় ওয়েলস। কোচ রব পেজ হারের হাত থেকে ওয়েলসকে বাঁচানোর পুরো কৃতিত্বই দিচ্ছেন বেলকে।

দীর্ঘ ৬৪ বছর বিশ্বকাপে ওয়েলস। ১৯৫৮ সালের বিশ্বকাপের পর এবারই প্রথমবারের মতো কাতার বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ইউরোপের এই ছোট্ট দেশটি। নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলের ব্যবধানে ড্র করেছে তারা। ম্যাচের শুরু থেকেই ওয়েলসের ডিফেন্সের ওপর চাপ সৃষ্টি করে যুক্তরাষ্ট্র। প্রথমার্ধেই টিমোথি উইয়ার একটি গোলে পিছিয়ে পরে ওয়েলস। বিরতি থেকে ফিরে আক্রমণ বাড়ান বেলরা। ৮২ মিনিটে পেনাল্টি থেকে পাওয়া গোলে সমতায় ফেরে ওয়েলস। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় থেকে পয়েন্ট ভাগাভাগি করেই খেলা শেষ করে দু’দল।

জিততে না পারলেও গ্যারেথ বেলই দলের মুখ রক্ষা করেছে ওয়েলসের। এমনটাই বলছেন কোচ রব পেজ। তিনি বলেন, ” বেল যে কখনও আমাদের হতাশ করবে না তা আমি জানতাম। বড় মঞ্চে বেলের মত ফুটবলারের প্রতি একশো শতাংশ ভরসা ছিল আমার।” তবে ম্যাচের পর গ্যারেথ বেল তাঁর দলের প্রশংসা করেন, এবং জানান পরবর্তী ম্যাচের আগে কিছু বিষয়কে আরও ঘষে মেজে নিতে হবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla