ঝাঁ চকচকে লুকের 2022 হন্ডা CB300F স্ট্রিটফাইটার ঝড় তুলতে এল! ফিচার্স ও স্পেক্স দুর্ধর্ষ, একবার দেখুন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Aug 10, 2022 | 8:59 PM

2022 Honda CB300F Streetfighter: দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতের বাইকপ্রেমীদের জন্য হন্ডা সিবি300এফ স্ট্রিটফাইটার লঞ্চ করল। দুরন্ত লুকের এই বাইকের দাম ও ফিচার সংক্রান্ত সব তথ্য একনজরে দেখে নিন।

ঝাঁ চকচকে লুকের 2022 হন্ডা CB300F স্ট্রিটফাইটার ঝড় তুলতে এল! ফিচার্স ও স্পেক্স দুর্ধর্ষ, একবার দেখুন
দুরন্ত লুকের স্ট্রিটফাইটার।

হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (HMSI) ভারতে একটি মিড-সাইজ় বাইক নিয়ে হাজির হল, যার অপেক্ষা দীর্ঘ দিন ধরেই দেশের বাইক-প্রেমীদের মধ্যে ছিল। সেই লেটেস্ট মোটরসাইকেলের নাম 2022 হন্ডা CB300F স্ট্রিটফাইটার (2022 Honda CB300F Streetfighter)। এই বাইকের ডিলাক্স ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে 2,25,900 টাকা থেকে। অন্য দিকে বাইকটির ডিলাক্স প্রো ভ্যারিয়েন্টের দাম 2,28900 টাকা। এই দুই দামই নয়া দিল্লির এক্স-শোরুমের। ইতিমধ্যে মার্কেটে যে হন্ডা CB500F রয়েছে, তার সঙ্গে নতুন বাইকের ডিজ়াইন অনেকখানিই মিলে যায়। মূলত, দেশের ফান-রাইডিং এবং অ্যাডভেঞ্চার বাইকিং কমিউনিটির জন্য এই লেটেস্ট 2022 হন্ডা CB300F স্ট্রিটফাইটারটি নিয়ে আসা হয়েছে। হন্ডার নতুন দু-চাকা গাড়িটি বিক্রি করা হবে সংস্থার প্রিমিয়াম বিগউইং আউটলেট থেকে।

গত সোমবার থেকেই এই নতুন মোটরসাইকেলের বুকিং আরম্ভ হয়ে গিয়েছে ভারতে। যে সব কাস্টমাররা 2022 হন্ডা CB300F স্ট্রিটফাইটারটি অর্ডার দিতে চান, তাঁদের স্থানীয় হন্ডা বিগউইং আউটলেট বা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এই স্ট্রিটফাইটারের মোট তিনটি কালার অপশন রয়েছে- ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক, ম্যাট মারভেল ব্লু মেটালিক এবং স্পোর্টস রেড।

2022 হন্ডা CB300F স্ট্রিটফাইটারে রয়েছে একটি 293cc, ফোর-ভালভ SOHC ইঞ্জিন ও তার সঙ্গে অয়েল-কুলিং প্রযুক্তি। 10টি নতুন পেটেন্ট অ্যাপ্লিকেশন দেওয়া হয়েছে এতে। ট্রান্সমিশন ডিউটির দেখভাল করছে ছয়-স্পিডের গিয়ারবক্স। ঝক্কিবিহীন রাইডিং অভিজ্ঞতা প্রদানে এই বাইকে রয়েছে অপ্টিমাম গিয়ার রেশিও। পাশাপাশি বাইকটি ডুয়াল চ্যানেল ABS ইন্টিগ্রেট সেফটি, অ্যাসিস্ট অ্যান্ড স্লিপার ক্লাচ, গোল্ডেন USD ফ্রন্ট ফর্ক সাপোর্ট করছে। রয়েছে, 276mm ফ্রন্ট এবং 220mm রিয়ার ডিস্ক ব্রেক।

এই 2022 হন্ডা CB300F স্ট্রিটফাইটারে অ্যাডভান্সড ইমেজ এবং যথাযথ তথ্য প্রদানে সক্ষম করতে দেওয়া হয়েছে একটি ফুল ডিজিটাল মিটার। সুস্পষ্ট দৃশ্যমানতার জন্য এতে ফুল LED হেডল্যাম্প রয়েছে বাইকটিতে। ডিজ়াইনের দিক থেকে বাইকের লুক আরও চমৎকার করেছে ফরোয়ার্ড লিনিং এবং অ্যাটাকিং স্ট্যান্স। টোনড ফুয়েল ট্যাঙ্ক বাইকটির লুক আরও ম্যাসকুলিন করে তুলেছে। তার সঙ্গেই আবার স্প্লিট সিট, কম্প্যাক্ট মাফলার এবং V-শেপের অ্যালয় বাইকটিকে স্পোর্টি লুকও দিয়েছে।

এই খবরটিও পড়ুন

150mm ওয়াইড রিয়ার টায়ার দেওয়া হয়েছে হন্ডার এই স্ট্রিটফাইটারে। ফাইভ-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার মনোশক সাসপেনশন রয়েছে, যা বাইকটিকে দুর্গম রাস্তাতেও স্টেবল রাখার মধ্যে দিয়ে বাইকারের অভিজ্ঞতা অনবদ্য করতে চলেছে। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে এই বাইকে রয়েছে হন্ডার সিলেক্টেবল টর্ক কন্ট্রোল (HSTC), যা পিচ্ছিল পরিস্থিতিতেও সর্বোত্তম ট্র্যাকশন প্রদান করে বাইকটিকে স্টেবল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla