অটোরিকশার ওপরেই বাড়ি! তরুণ আর্কিটেক্টের প্রতিভায় মুগ্ধ শিল্পপতি আনন্দ মহিন্দ্রা

অরুণের প্রতিভা দেখে দারুণ খুশি বিজনেস টাইকুন আনন্দ মহিন্দ্রা। এই 'অটো-হোম'-এর ছবি শেয়ার করে টুইটে তিনি লিখেছেন, "মনে হয়, ছোট জায়গার গুরুত্ব বোঝাতেই এই বাড়ি তৈরি করেছেন অরুণ।"

অটোরিকশার ওপরেই বাড়ি! তরুণ আর্কিটেক্টের প্রতিভায় মুগ্ধ শিল্পপতি আনন্দ মহিন্দ্রা
আনন্দ মহিন্দ্রার টুইট ইতিমধ্যেই ভাইরাল। ৫ হাজারের বেশি লাইক পড়েছে।
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 1:10 PM

অটোরিকশাকে বাড়ি বানিয়ে ফেলেছেন এক আর্কিটেক্ট। সামনে অবশ্য রয়েছে অটোর অংশ। রয়েছে তিনটি চাকাও। অতএব ইচ্ছেমতো যেকোনও জায়গায় নিয়ে যাওয়া যাবে এই বাড়ি। এমন মুভেবল বা মোবাইল হোম দেখে উচ্ছ্বসিত শিল্পপতি আনন্দ মহিন্দ্রা। টুইটারে শেয়ার করেছেন ছবিও। জানা গিয়েছে, চেন্নাইয়ের আর্কিটেক্ট অরুণ প্রভু এনজি এই অসাধ্য সাধন করেছেন। এক লক্ষ টাকার মধ্যেই অটোর মধ্যে এই বাড়ি নির্মাণ করেছেন অরুণ। বাড়ির নাম দিয়েছেন ‘সোলো ১’।

অটোর পিছনের অংশে তৈরি করা হয়েছে এই বাড়ি। হলুদ রঙের এই বাড়ির ছাদে রয়েছে একটি আরামকেদারা, যেমনটা থাকে সমুদ্রের বিচে। রোদ আটকানোর জন্য রয়েছে একটি বড় ছাতা। এছাড়াও রয়েছে থাকার সুবন্দোবস্ত। দোতলা বাড়ির বাইরে আবার কাপড়-জামা মেলার জায়গাও রয়েছে। এছাড়াও রয়েছে কাচের জানলা এবং সৌরশক্তিকে কাজে লাগানোর জন্য সোলার প্যানেল। রয়েছে এগজস্টেরও ব্যবস্থা।

অরুণের প্রতিভা দেখে দারুণ খুশি বিজনেস টাইকুন আনন্দ মহিন্দ্রা। এই ‘অটো-হোম’-এর ছবি শেয়ার করে টুইটে তিনি লিখেছেন, “মনে হয়, ছোট জায়গার গুরুত্ব বোঝাতেই এই বাড়ি তৈরি করেছেন অরুণ। প্যান্ডেমিক পরবর্তী পর্যায়ে তাঁর অবশ্যই একটি সুদূরপ্রসারী দৃষ্টিভঙ্গি রয়েছে। চিন্তাশক্তি সবসময় এই বাড়ির মতোই চলমান হওয়া উচিত।” এখানেই থামেননি আনন্দ মহিন্দ্রা। তিনি চান, আগামী দিনে অরুণ একটি বলেরো গাড়ির উপর এই ধরণের বাড়ি তৈরি করুন। তাই তিনি চেয়েছেন তাঁর সঙ্গে কেউ অরুণের যোগাযোগ করিয়ে দিক। টুইটে লিখেওছেন সেই কথা।

আরও পড়ুন- বাইক কেনা যাবে অনলাইনেই! হাজির রয়্যাল এনফিল্ডের নতুন টুল ‘মেক ইট ইওরস’

আনন্দ মহিন্দ্রার টুইট ইতিমধ্যেই ভাইরাল। ৫ হাজারের বেশি লাইক পড়েছে। আনন্দের মতোই অরুণের গুনে মুগ্ধ হয়েছেন নেটিজ়েনরা। এর আগেও একটি ৬ ফুট বাই ৬ ফুটের বাড়ি বানিয়েছিলেন অরুণ। তাঁর কথায়, এই ভাবনা এবং একটু উন্নত ডিজাইন দিয়ে বস্তি এলাকার পরিবেশ উন্নত করা সম্ভব। ভারতে পোর্টেবল এবং টেম্পোরারি হাউসিংয়ের ধারনা প্রবর্তন করতেই ছোট জায়গায় উন্নত আর্কিটেকচারের সাহায্যে বাড়ি বানান অরুণ।