Bajaj Chetak E-Scooter: জনপ্রিয়তার সুযোগে চেতক ইলেকট্রিক স্কুটারের দাম 12,749 টাকা বাড়াল বাজাজ, এখন কত খরচ হবে?

Chetak E-Scooter Price: ভারতে এক ধাক্কায় চেতক ইলেকট্রিক স্কুটারের দাম 12,749 টাকা বাড়িয়ে দিল বাজাজ অটো। ফলে, এই স্কুটারটি ক্রয় করতে এখন খরচ হবে 1.54 লাখ টাকা।

Bajaj Chetak E-Scooter: জনপ্রিয়তার সুযোগে চেতক ইলেকট্রিক স্কুটারের দাম 12,749 টাকা বাড়াল বাজাজ, এখন কত খরচ হবে?
দেশের প্রায় সব ই-স্কুটারে সম্প্রতি আগুন ধরার ঘটনা ঘটেছে। ব্যতিক্রম এই বাজাজ চেতক ই-স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2022 | 1:41 PM

বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটার (Chetak Electric Scooter) ভক্তদের জন্য দুঃসংবাদ! এক ধাক্কায় চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিমিয়াম ভ্যারিয়েন্টের দাম 12,749 টাকা বাড়িয়ে দিল বাজাজ অটো (Bajaj Auto)। যাঁরা এখনও এই ই-স্কুটার সম্পর্কে অবগত নন, তাঁদের জেনে রাখা উচিৎ এই রেট্রো-অনুপ্রাণিত বিদ্যুচ্চালিত স্কুটারে রয়েছে নানাবিধ প্রযুক্তি-ভিত্তিক ফিচার। ইলেকট্রিক পাওয়ার ট্রেন রয়েছে এতে। রেঞ্জও বেশ ভাল, একবার চার্জেই 95 কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে স্কুটারটি। তবে এর আরবান ভ্যারিয়েন্টটি এখন আর বিক্রয়ের জন্য উপলব্ধ নয়।

অল্প সময়ে জনপ্রিয়তার তুঙ্গে

বাজাজ চেতক ভারতে এই মুহূর্তে অন্যতম জনপ্রিয় ইলেকট্রিক স্কুটার। 2019 সালে লঞ্চের পর থেকে এখনও পর্যন্ত 14,000 ইউনিট বিক্রি হয়েছে এই ই-স্কুটার। ঝুলিতে এখনও 16,000 ইউনিট বুকিংয়ের অর্ডার রয়েছে। ক্রেতাদের আকৃষ্ট করার কারণ একদিকে এই স্কুটারের চমৎকার লুক, আর এক দিকে তার ভদ্রস্থ পারফরম্যান্স। তবে এই হঠাৎ খরচ বৃদ্ধি চেতক ক্রেতাদের নিরুৎসাহিত করতে পারে। ফলে, চেতকের থেকে কম দামে ক্রেতারা এখন অ্যাথার 450X এবং ওলা S1 Pro-এর মতো প্রতিদ্বন্দ্বী স্কুটারগুলিকে বেছে নিতে পারেন।

ডিজ়াইন

বাজাজ চেতকে রয়েছে একটি ইন্ডিকেটর মাউন্টেড ফ্রন্ট অ্যাপ্রন, একটি ফ্ল্যাট ফুটবোর্ড, একটি সিঙ্গেল পিস ট্যান কালারের সিট ও তার সঙ্গে পিলিয়ন গ্র্যাব রেল এবং একটি ডিম্বাকৃতির হেডলাইট। অল-LED লাইটিং সেটআপ রয়েছে। পাশাপাশি ব্লুটুথ-এনাবলড ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও তার সঙ্গে নেভিগেশন সাপোর্ট এবং অ্যালয় হুইলের সুবিধাও রয়েছে। হ্যাজ়েলনাট, ব্রুকলিন ব্ল্যাক, ভেলুতো রাসো (লাল) এবং ইন্ডিগো মেটালিক (নীল) এই চারটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে স্কুটারটির।

সর্বাধিক গতি: ঘণ্টায় 70 কিলোমিটার

বাজাজ চেতক স্কুটারটিতে রয়েছে 3.8kW মোটর, যার সঙ্গে সংযুক্ত রয়েছে একটি 3kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক। এই সেটআপ স্কুটারটিকে মাত্র 3.9 সেকেন্ডের মধ্যেই 0-40 কিলোমিটার স্পিড তুলতে সাহায্য করে। গাড়িটির সর্বাধিক গতি 70km/h এবং রেঞ্জ একবার চার্জে 95Km পর্যন্ত।

সুরক্ষা: দুই রাইডিং মোড

সেফটি ইক্যুইপমেন্টের দিক থেকে বাজাজ চেতক স্কুটারের ফ্রন্ট হুইলে রয়েছে একটি ডিস্ক ব্রেক, রিয়ার রিমে একটি ড্রাম ব্রেক এবং একটি সম্মিলিত ব্রেকিং সিস্টেমও রয়েছে এতে। দুটি রাইডিং মোড রয়েছে বাইকটির: ইকো এবং স্পোর্ট। সাসপেনশন ডিউটির দিকটি দেখভাল করতে এই দু-চাকা গাড়ির ফ্রন্ট এন্ডে রয়েছে সিঙ্গেল ফর্ক এবং রিয়ার সাইড অর্থাৎ পিছনে রয়েছে একটি মনো-শক ইউনিট।

বাজাজ চেতক: এখন কত দাম

সম্প্রতি দাম পরিবর্তিত হওয়ার ফলে বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের দাম 1.54 লাখ টাকা (এক্স-শোরুম)। 12,749 টাকা দাম বৃদ্ধির ফলেই ধার্য হয়েছে এই নতুন দামটি।