BattRE Storie এসে গেল দেশে, ই-স্কুটারেই ফোন ধরা-কাটার সুবিধা, একবার চার্জে ছুটবে 132 Km

BattRE Storie Price And Specifications: দেশের মার্কেটে নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে এল ব্যাটারি, যার নাম ব্যাটারি স্টোরি। এই লেটেস্ট বিদ্যুচ্চালিত স্কুটারের দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

BattRE Storie এসে গেল দেশে, ই-স্কুটারেই ফোন ধরা-কাটার সুবিধা, একবার চার্জে ছুটবে 132 Km
লুক ও বৈশিষ্ট্যে অনবদ্য ই-স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 6:54 AM

দেশের মার্কেটে একটি চমৎকার ইলেকট্রিক স্কুটার (Electric Scooter) নিয়ে হাজির হল BattRE নামক একটি সংস্থা। মডেলটির নাম BattRE Storie। এই লেটেস্ট মডার্ন ডে ই-স্কুটারে রয়েছে অনবদ্য কিছু ফিচার্স। দূষণমুক্ত ভারতবর্ষ গড়ার লক্ষ্যে নিয়ে আসা হয়েছে এই বিদ্যুচ্চালিত স্কুটারটি। রয়েছে মেটাল প্যানেল, কানেক্টেড ড্রাইভ। মূলত শহরাঞ্চলে বড় দূরত্বে যাতায়াতের জন্য আদর্শ একটি ইলেকট্রিক স্কুটার এটি। এই নতুন BattRE Storie ইলেকট্রিক স্কুটারের দাম শুরু হচ্ছে 89,600 টাকা (এক্স-শোরুম প্রাইস, রাজ্যগুলির ভর্তুকি বাদ দিয়ে) থেকে। দেশের মোট 300টি শহরের 400 ডিলারশিপের কাছ থেকে এই ই-স্কুটারটি ক্রয় করতে পারবেন মানুষজন। প্রসঙ্গত, BattRE নামক সংস্থাটি এখনও পর্যন্ত দেশে মোট 30,000 স্কুটার বিক্রি করেছে। এখন সংস্থার এই নতুন বৈদ্যুতিক স্কুটারটিতে কী কী ফিচার্স রয়েছে, সেটি কেমনই বা দেখতে, সেই সব তথ্যই দেখে নেওয়া যাক।

BattRE Storie ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই নতুন ই-স্কুটারের পাওয়ারের দিকটি নিশ্চিত করছে একটি লুকাস টিভিএস মোটর এবং কন্ট্রোলার। AIS 156 দ্বারা অনুমোদিত একটি 3.1kWh ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে স্কুটারটিতে। একবার চার্জে ব্যাটারি স্টোরি স্কুটারটি 132 Km দৌড়তে পারবে, যা ICAT দ্বারা সার্টিফায়েড। রয়েছে একটি স্মার্ট স্পিডোমিটার, যা ব্লুটুথ কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশন দ্বারা সমন্বিত। স্কুটারের স্মার্ট ড্যাশবোর্ড থেকেই ফোন কল রিসিভ করা যাবে। কানেক্টেড ড্রাইভ ফিচারে থাকবে স্থানীয় সমস্ত চার্জিং স্টেশন। স্কুটারটির নেটওয়ার্ক অ্যাক্সেস করা যাবে ‘পে অ্যান্ড চার্জ’ কনসেপ্টের মাধ্যমে।

BattRE Storie Electric Scooter

বেশ বড় সিট এবং ফুটবোর্ডের জন্য এই BattRE Storie ইলেকট্রিক স্কুটারটি শহরাঞ্চলে যাতায়াতের জন্য আদর্শ হয়ে উঠেছে। সুরক্ষার দিক থেকে এই ই-স্কুটারের চালকরা পেয়ে যাবেন সম্পূর্ণ ডায়াগনস্টিক সামারি। এর টেকসই মেটাল প্যানেল যাবতীয় স্ক্র্যাপ প্রতিরোধ করার ক্ষমতা রাখে। চড়াই-উতরাই রাস্তায় চালানোর সুবিধার্থে স্কুটারটিটে যোগ করা হয়েছে অতিরিক্ত টেকসই স্তর। বিভিন্ন ধরনের রাস্তায় সুষ্ঠু ভাবে চালানো এবং সর্বোপরি উন্নত মানের নিয়ন্ত্রণের জন্য এই স্কুটারে রয়েছে কম্বাইনড ব্রেকিং সিস্টেম।

সম্পূর্ণ নিরাপদ, আগুন ধরার সম্ভাবনা নেই

1,00,000 কিলোমিটার পথে পরীক্ষার পরই মার্কেটে আসার জন্য প্রস্তুত হয়েছে এই ই-স্কুটার। টেস্টিংয়ে মূলত নজর দেওয়া হয়েছিল ব্যাটারি দ্বারা আগুন ধরে যাওয়ার বিষয়টিতেই, যা AIS 156 সার্টিফিকেশনের জন্য অত্যাবশ্যক। ইলেকট্রিক স্কুটারের জন্য এটাকেই এখন সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় বলে মনে করা হচ্ছে। কারণ, দেশে ধীরে ধীরে ইলেকট্রিক গতিশীলতার চাহিদা বাড়ছে। কিন্তু সেই চাহিদায় সামান্য হলেও ভাঁটা পড়ে সাম্প্রতিক একাধিক ই-স্কুটারে আগুন ধরার ঘটনা সামনে আসতেই।

সবুজ গতিশীলতা

BattRE Storie ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ করে সংস্থার প্রতিষ্ঠাতা এবং ডিরেক্টর নিশ্ছল চৌধরি বলছেন, “গ্রাহকের অভিজ্ঞতা সেরা করতে আমরা আমাদের সেরা প্রোডাক্ট ডেলিভার করার চেষ্টা করি। সেই দিক থেকে দেখতে গেলে এই স্টোরি ইলেকট্রিক স্কুটারটি ভারতীয় ক্রেতাদের জীবন আরও সহজ করে দিতে চলেছে। এটা শুধুই একটা প্রোডাক্ট নয়। বরং, এটি গ্রিনার মোবিলিটি বা গতিশীলতার সবুজায়নের বর্তমান এবং ভবিষ্যতের একটি ব্রিজ। “