EVeium New Electric Scooters: একসঙ্গে তিনটে ইলেকট্রিক স্কুটার নিয়ে এল ইভিয়াম, কম দামে 150 km পর্যন্ত রেঞ্জ

EVeium Cosmo, Comet And Czar Electric Scooters: কসমো, কমেট এবং সিজ়ার নামক তিনটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল ভারতে। ইভিয়ামের এই তিনটি ই-স্কুটারের দাম ও স্পেসিফিকেশন সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নিন।

EVeium New Electric Scooters: একসঙ্গে তিনটে ইলেকট্রিক স্কুটার নিয়ে এল ইভিয়াম, কম দামে 150 km পর্যন্ত রেঞ্জ
ইভিয়াম কমেট।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2022 | 5:08 PM

ভারতে একসঙ্গে তিনটি ইলেকট্রিক স্কুটার (Electric Scooters) নিয়ে হাজির হল ইভিয়াম (EVeium)। সংস্থার সেই লেটেস্ট ইলেকট্রিক স্কুটারগুলির নাম কসমো, কমেট এবং সিজ়ার (Cosmo, Comet And Czar)। ব্যাটারি-পাওয়ার্ড ইভিয়ামের এই লেটেস্ট ইলেকট্রিক স্কুটারগুলির দাম শুরু হচ্ছে 1.44 লাখ টাকা এবং শেষ হচ্ছে 2.16 লাখ টাকায়।

ইভিয়াম কসমো

এই ই-স্কুটারগুলির মধ্যে সবথেকে সস্তার হল ইভিয়াম কসমো, যার দাম 1.44 লাখ টাকা। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, ইভিয়াম কসমো ইলেকট্রিক স্কুটারের টপ স্পিড 65 kmph। একবার চার্জেই এই স্কুটারটি 80 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। রয়েছে লিথিয়াম-আয়ন 72V এবং 30Ah ব্যাটারি, যা সম্পূর্ণ ভাবে চার্জ হতে মাত্র 4 ঘণ্টা সময় নেবে। একটি 2,000 W ইলেকট্রিক মোটর কাজে লাগায় স্কুটারটি। ব্রাইট ব্ল্যাক, চেরি রেড, লেমন ইয়েলো, হোয়াইট, ব্লু এবং গ্রে, এই ছয়টি কালার ভ্যারিয়েন্ট রয়েছে স্কুটারটির।

EVeium Cosmo

ইভিয়াম কসমো।

ইভিয়াম কমেট

এই ইভিয়াম কমেট ইলেকট্রিক স্কুটারটির দাম শুরু হচ্ছে 1.92 লাখ টাকা (এক্স-শোরুম) থেকে। এই স্কুটারটির সর্বাধিক স্পিড প্রতি ঘণ্টায় 85 km। এছাড়াও একবার চার্জে স্কুটারটি 150 km পর্যন্ত রেঞ্জ দিতে পারবে।

ইভিয়ান সিজ়ার

এই তিনটি ই-স্কুটারের মধ্যে সবথেকে আকর্ষণীয় মডেল হল ইভিয়াম সিজ়ার। এই ইলেকট্রিক স্কুটারের দাম 2.16 লাখ টাকা (এক্স-শোরুম)। ইভিয়ান সিজ়ারের সর্বাধিক স্পিড 85 km প্রতি ঘণ্টা। একবার চার্জে 150 km পর্যন্ত ছুটতে পারে স্কুটারটি। লিথিয়াম-আয়ন 72V এবং 42Ah ব্যাটারি দেওয়া হয়েছে এই স্কুটারে। সেই সঙ্গে দেওয়া হয়েছে অত্যন্ত শক্তিশালী 4000W ইলেকট্রিক মোটর। গ্লসি ব্ল্যাক, ম্যাট ব্ল্যাক, গ্লসি রেড, লাইট ব্লু, মিন্ট গ্রিন এবং সাদা ইত্যাদি একাধিক কালার ভ্যারিয়েন্ট রয়েছে স্কুটারটির।

EVeium Czar

ইভিয়াম সিজ়ার।

ইভিয়ামের এই তিনটি ইলেকট্রিক স্কুটারেরই সবথেকে আকর্ষণীয় ফিচারটি হল স্পিড মোড। ইকো, নর্ম্যাল এবং স্পোর্ট এই তিনটিই স্পিড মোড রয়েছে স্কুটারটির। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে কিলেস স্টার্ট, অ্যান্টি-থেফট ফিচার, লেটেস্ট LCD ডিসপ্লে, রিজেনারেটিভ ব্রেকিং, মোবাইল অ্যাপ কানেক্টিভিটি, ফাইন্ড মাই ভেহিকল ফিচার, রিয়্যাল-টাইম ট্র্যাকিং ইত্যাদি।

এই তিনটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে ইভিয়ামের পার্টনার অ্যান্ড প্রোমোটার মুজ়াম্মিল রিয়াজ় বলছেন, “এই মুহূর্তে ভারতের ইভি ইন্ডাস্ট্রিতে বিশ্বাসযোগ্য খেলোয়াড়ের প্রয়োজন, যার মার্কেটকে আরও শক্তিশালী করতে পারবে। আমরা নিশ্চিত যে, ইভিয়ামের এই নতুন ইলেকট্রিক স্কুটার তিনটি ভারতবাসীর মন জয় করে নেবে। সেই সঙ্গে দেশের ইমোবিলিটিতেও এদের অবদান হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ।”