GT Force E-Scooters: সস্তার দুটি ইলেকট্রিক স্কুটার নিয়ে এল জিটি ফোর্স, দাম 50,000 টাকারও কম, এক চার্জে 60 Km রেঞ্জ

GT Soul And GT One: ইলেকট্রিক স্কুটার প্রস্তুতকারক স্টার্টআপ সংস্থা জিটি ফোর্স ভারতে দুটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। সেই জিটি সুল এবং জিটি ওয়ান ই-স্কুটার দ্বয়ের দাম ও ফিচার সংক্রান্ত যাবতীয় তথ্য একনজরে দেখে নিন।

GT Force E-Scooters: সস্তার দুটি ইলেকট্রিক স্কুটার নিয়ে এল জিটি ফোর্স, দাম 50,000 টাকারও কম, এক চার্জে 60 Km রেঞ্জ
সস্তার জিটি সুল এবং জিটি ওয়ান লঞ্চ হয়ে গেল ভারতে।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 04, 2022 | 5:33 PM

ইলেকট্রিক ভেহিকল স্টার্টআপ জিটি ফোর্স ভারতে দুটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে। সংস্থার সেই নতুন ই-স্কুটি দ্বয়ের নাম জিটি সুল এবং জিটি ওয়ান, যাদের দাম যথাক্রমে 49,996 টাকা (এক্স-শোরুম) এবং 59,800 টাকা (এক্স-শোরুম)। স্লো-স্পিড ক্যাটেগরির এই স্কুটার দুটি অল্প দূরত্ব অতিক্রম করার ক্ষেত্রে অত্যন্ত সহায়ক হতে পারে। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই বিদ্যুচ্চালিত স্কুটার দুটির সর্বাধিক স্পিড 25 Kmph। জিটি সুল এবং জিটি ওয়ান স্কুটার দুটি তৈরি করা হয়েছে হাই-স্ট্রেনথ টিউবুলার ফ্রেমে। এই দুটি স্কুটারের জন্যই লিড 48V 24Ah এবং লিথিয়াম 48V 28Ah ব্যাটারির অপশন উপলব্ধ করা হয়েছে। এদের রেঞ্জ যথাক্রমে 50-60 Km এবং 60-65 Km লিথিয়াম পার চার্জে।

এদের মধ্যে জিটি সুল স্কুটারটিতে ইনসুলেটেড BLDC হাব মোটর দেওয়া হয়েছে, যা রিয়ার হুইলের ঠিক মাঝখানে রয়েছে। জিটি সুল ই-স্কুটারটি 130 kg লোড বহন করতে পারে এবং তার গ্রাউন্ড ক্লিয়ারেন্স 185 mm। একাধিক কালার অপশন রয়েছে এই ই-স্কুটারের। সেগুলি হল, লাল, কালো, সাদা এবং সিলভার। বিদ্যুচ্চালিত এই স্কুটারের সঙ্গে 18 মাসের মোটর ওয়ারান্টি, এক বছরের লিড ব্যাটারি ওয়ারান্টি এবং তিন-বছরের লিথিয়াম-আয়ন ব্যাটারি ওয়ারান্টি দেওয়া হচ্ছে।

অন্যদিকে ডিটি ওয়ান ইলেকট্রিক স্কুটারে রয়েছে ফ্রন্ট হাইড্রলিক এবং টেলিস্কোপিক রেয়ার ডাবল শকার, তার সঙ্গে রাইডারের স্বস্তির জন্য ডুয়াল টিউব প্রযুক্তি। 140Kg-র লোডিং ক্যাপাসিটি রয়েছে এই স্কুটারের। একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই স্কুটারে, যার মধ্যে উল্লেখযোগ্য হল অ্যান্টি-থেফ্ট অ্যালার্ম, পার্কিং মোড, রিভার্স মোড, মোবাইল চার্জিং এবং ক্রুজ় কন্ট্রোল সিস্টেম। এই জিটি ওয়ান ইলেকট্রিক স্কুটারের চারটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে- ম্যাট রেড, ব্ল্যাক, হোয়াইট এবং সিলভার। 18 মাসের ওয়ারান্টি দেওয়া হচ্ছে এই স্কুটারের সঙ্গে। পাশাপাশি থাকছে এক বছরের লিড ব্যাটারি ওয়ারান্টি এবং তিন বছরের লিথিয়াম ব্যাটারি ওয়ারান্টি।

এই খবরটিও পড়ুন

লেটেস্ট ইলেকট্রিক স্কুটার দুটি লঞ্চ করে জিটি ফোর্সের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা মুকেশ তানেজা বলছেন, “আমরা চেয়েছি ইলেকট্রিক ভেহিকল সকলের কাছে খুব কম দামে উপলব্ধ করতে। জিটি ফোর্সের এই স্টাইলিশ নতুন মডেল দুটি টেকনোলজিক্যালি অনেকটাই অ্যাডভান্সড এবং এতে গুচ্ছের ইকো-ফ্রেন্ডলি ফিচার রয়েছে, যা নতুন প্রজন্মের মনপসন্দ হবে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla