আড়াই কোটির সেলস মাইলস্টোন পেরোল হন্ডা অ্যাকটিভা, গত পাঁচ বছরে বিক্রি হয়েছে দেড় কোটি স্কুটার

দুটো স্কুটির ক্ষেত্রেই মোটরের সঙ্গে অটোম্যাটিক ট্রান্সমিশন থাকে।

আড়াই কোটির সেলস মাইলস্টোন পেরোল হন্ডা অ্যাকটিভা, গত পাঁচ বছরে বিক্রি হয়েছে দেড় কোটি স্কুটার
২০১৫ সালে এক কোটির সেলস মার্ক পেরিয়েছিল হন্ডা অ্যাকটিভা।
Follow Us:
| Updated on: Jan 07, 2021 | 10:43 PM

হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার (ইন্ডিয়া) জানিয়েছে, তাদের অ্যাকটিভা ব্র্যান্ড ২.৫ কোটি বিক্রির লক্ষ্যমাত্রা পেরিয়ে গিয়েছে। ২০০১ সালে লঞ্চ হয়েছিল অ্যাকটিভা সিরিজ। সংস্থার দাবি, ভারতীয় ইতিহাসে (দু’চাকার যানের ক্ষেত্রে) অ্যাকটিভাই প্রথম স্কুটারের ব্র্যান্ড বিক্রির ক্ষেত্রে অর্থাৎ মার্কেটে যারা এতটা সাফল্য পেয়েছে।

২০১৫ সালে এক কোটির সেলস মার্ক পেরিয়েছিল হন্ডা অ্যাকটিভা। এরপর বাকি দেড় কোটি ইউনিট স্কুটি বিক্রি হয়েছে মাত্র ৫ বছরে। অ্যাকটিভা ১২৫, অ্যাকটিভা ৬জি এই দুটি মডেলই সমান জনপ্রিয়।

কী কী বৈশিষ্ট্য রয়েছে এই দুই স্কুটিতে?

১। অ্যাকটিভা ১২৫ স্কুটি ১২৪ সিসি, ফ্যান কুলড, ৪ স্ট্রোক, পিজিএম-এফআই ইঞ্জিন (৮.২৯ পিএস ম্যাক্সিমাম পাওয়ার) এবং ১০.৩ এনএম পিক টর্ক দেয়।

২। আকটিভা ৬জি ১০৯.৫১ সিসি, ফ্যান কুলড, ৪ স্ট্রোক, পিজিএম-এফআই মিল (৭.৭৯পিএস ম্যাক্সিমাম পাওয়ার) এবং ৮.৭৯ এনএম পিক টর্ক দেয়।

৩। দুটো স্কুটির ক্ষেত্রেই মোটরের সঙ্গে অটোম্যাটিক ট্রান্সমিশন থাকে।

৪। অ্যাকটিভা ৬জি স্কুটির দাম ৬৬,৭৯৯ থেকে ৬৮,৫৪৪ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। অ্যাকটিভা ৬জি অ্যানিভার্সারি এডিশনের দাম ৬৮,২৯৯ থেকে ৭০,০৪৪ টাকা (এক্স-শোরুম, দিল্লি)।

৫। হন্ডা অ্যাকটিভা ১২৫-এর দাম ৭০,৬২৯ থেকে ৭৭,৭৫২ টাকার মধ্যে (এক্স-শোরুম, দিল্লি)।

হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর, প্রেসিডেন্ট এবং সিইও Atsushi Ogata জানিয়েছেন, ২০০১ সালে লঞ্চ হওয়ার পর থেকে অ্যাকটিভা ফ্যামিলি ক্রেতাদের সঙ্গে বিশ্বাসের ভিত্তিতে লিডারশিপ তৈরি করেছে। ১০০-১১০ সিসি ইঞ্জিন হোক বা আরও শক্তিশালী ১২৫ সিসি ইঞ্জিন, সাফল্যের চাবিকাঠি একটাই। আগামীদিনেও হন্ডা সংস্থা সেটাই বজায় রাখতে চায়।