লঞ্চ হল হন্ডার নতুন বাইক CB500X, ভারতে এই বাইকের দাম কত?

Completely Knocked Down (CKD) ইউনিট হিসেবে ভারতে বিক্রি করা হবে এই বাইক।

লঞ্চ হল হন্ডার নতুন বাইক CB500X, ভারতে এই বাইকের দাম কত?
মোট দু'টি রঙে আপাতত পাওয়া যাবে হন্ডার নতুন মডেল CB500X।
Follow Us:
| Updated on: Mar 15, 2021 | 2:55 PM

ভারতে নতুন বাইক লঞ্চ করেছে হন্ডা। ‘হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া’- র তরফে নতুন মডেল CB500X লঞ্চ করা হয়েছে। এই বাইকের দাম ৬,৮৭,৩৮৬ টাকা (এক্স শোরুম গুরুগ্রাম)। দেশজুড়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে CB500X- এর বুকিং। হন্ডার BigWing Topline এবং BigWing ডিলারশিপের মাধ্যমে এই বাইকের জন্য বুকিং করা যাচ্ছে। Completely Knocked Down (CKD) ইউনিট হিসেবে ভারতে বিক্রি করা হবে এই বাইক।

কী কী ফিচার রয়েছে হন্ডার নতুন বাইকে-

১। হন্ডা CB500X মডেলে রয়েছে ৪৭১.০৩ সিসির ইঞ্জিন। সেই ইঞ্জিনে রয়েছে ৮টি ভালভ, লিকুইড কুলড এবং টুইন বা দুটো সিলিন্ডার। এই ইঞ্জিন ম্যাক্সিমাম পাওয়ারে ৪৭bhp উৎপন্ন করতে পারে। এর পাশাপাশি ৪৩.২Nm পিক টর্ক দেয়।  ৬ স্পিড গিয়ার বক্স রয়েছে এই ইঞ্জিনে।

২। ডায়মন্ড শেপের স্টিল-টিউব ফ্রেমের মডেল CB500X। এই বাইকের সামনের অংশ টেলিস্কোপিক লুকের। অসংখ্য স্পোকের অ্যালুমুনিয়াম হুইল রয়েছে ফ্রন্ট এবং রেয়ার দু’ক্ষেত্রেই। ফ্রন্টের চাকা ১৯ ইঞ্চি এবং রেয়ালে ১৭ ইঞ্চি। এছাড়া ফ্রন্টে রয়েছে ৩১০এমএম ডিস্ক। আর রেয়ারে রয়েছে ২৪০ এমএম ডিস্ক। এইসব ফিচারের সঙ্গে রয়েছে ডুয়াল চ্যানেল এবিএস।

৩। হন্ডার নতুন বাইকে রয়েছে এলইডি হেডল্যাম্প এবং টেল ল্যাম্প। সেই সঙ্গে থাকছে নেগেটিভ ডিসপ্লে এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোল।

৪। এই বাইকে যুক্ত রয়েছে অত্যাধুনিক প্রযুক্তির বেশ কিছু ফিচার। যেমন- upswept exhaust, assist/slipper clutch, Emergency stop signal technology এবং হন্ডার নিজস্ব ignition security system, এইসব বৈশিষ্ট্য থাকছে এই বাইকে।

অনেকদিন ধরেই হন্ডার CB500X মডেলের জন্য অপেক্ষা করছিলেন বাইক প্রেমীরা। ‘হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া’- র ম্যানেজিং ডিরেক্টর, প্রেসিডেন্ট এবং সিইও অতুশি ওগাটা জানিয়েছেন, গ্রাহকদের চাহিদা অনুযায়ী প্রমিস মেনে এক  অত্যাধুনিক প্রযুক্তির বাইক উপহার দিয়েছেন তাঁরা। রুক্ষ শহুরে রাস্তা হোক বা হাইওয়ে কিংবা লম্বা সফর, এই বাইক চালিয়ে কোনও অসুবিধা হবে না গ্রাহকদের। বরং দারুণ এক অভিজ্ঞতার সাক্ষী হবেন তাঁরা।

কী কী রঙে পাওয়া যাবে এই বাইক-

মোট দু’টি রঙে আপাতত পাওয়া যাবে হন্ডার নতুন মডেল CB500X। Grand Prix Red এবং Matte Gunpowder Black Metallic— এই দুই রঙে পাওয়া যাবে হন্ডা- র নতুন বাইক।