Honda Activa 7G: পুজোর আগেই দেশের বাজার কাঁপাতে আসছে হন্ডা অ্যাক্টিভা 7G, কেমন হতে পারে স্কুটারটি, দেখে নিন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Aug 09, 2022 | 5:13 PM

Honda Activa New Generation: হন্ডা অ্যাক্টিভার 7G মডেলটি ভারতে লঞ্চ করতে চলেছে শীঘ্রই। সম্প্রতি একটি টিজ়ারও প্রকাশ করেছে হন্ডা মোটরসাইকেল। কেমন হতে চলেছে স্কুটারটি, একবার দেখে নিন।

Honda Activa 7G: পুজোর আগেই দেশের বাজার কাঁপাতে আসছে হন্ডা অ্যাক্টিভা 7G, কেমন হতে পারে স্কুটারটি, দেখে নিন
হন্ডা অ্যাক্টিভার নতুন মডেল আসছে ভারতে।

হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (HMSI) ভারতে একটি নতুন স্কুটার নিয়ে আসছে। কয়েক দিন আগেই সংস্থাটি CB300F মোটরসাইকেল লঞ্চ করেছে। এবার তারা একটি স্কুটার লঞ্চ করতে চলেছে, যা হন্ডা অ্যাক্টিভার নতুন প্রজন্ম (Honda Activa New Generation) হতে চলেছে। মঙ্গলবার সেই নতুন স্কুটারটি টিজ়ও করেছে হন্ডা। তবে সেই টিজ়ারে স্কুটারটির কেবল ফ্রন্ট ফেস দেখা গিয়েছে অর্থাৎ সামনের অংশটা। সেখান থেকেই মনে করা হচ্ছে যে, সেটি নতুন প্রজন্মের হন্ডা অ্যাক্টিভা হতে চলেছে। এছাড়া এখনও পর্যন্ত হন্ডা এই আসন্ন স্কুটার সম্পর্কে আর কোনও তথ্য জানায়নি।

যদিও এই স্কুটার নিয়ে অন্য একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, এটি হন্ডা অ্যাক্টিভা 7G মডেল হতে চলেছে। বছর দুয়েক আগে ভারতের বাজারে হন্ডা অ্যাক্টিভা 6G স্কুটারটি লঞ্চ হয়েছিল। তারপর থেকে এখনও পর্যন্ত নতুন মডেলের অপেক্ষায় হন্ডা অ্যাক্টিভাদের বাঁধ ভাঙছে। এদিকে ভারতেরও সর্বাধিক বিক্রিত স্কুটারগুলির মধ্যে একটি হল হন্ডার অ্যাক্টিভা। সেই 2020 সাল থেকে হন্ডা অ্যাক্টিভা 6G মডেলটি টক্কর দিয়ে আসছে অ্যাক্টিভা 125, গ্রেজ়িয়া 125 এবং ডিও-র মতো স্কুটারগুলিকে।

মনে করা হচ্ছে হন্ডা অ্যাক্টিভা 7G স্কুটারটি ভারতে মোট তিনটি ভ্যারিয়েন্টে অফার করা হতে পারে। তার মধ্যে রয়েছে স্ট্যান্ডার্ড, স্পোর্টস এবং নর্মাল। এই স্কুটারেও আগের মতোই 110cc ফ্যান কুলড ফোর-স্ট্রোক ইঞ্জিন থাকতে পারে। এই ইঞ্জিনটি সর্বাধিক 7.68 bhp পাওয়ার এবং 8.69 Nm পিক টর্ক সম্পন্ন করতে পারে। এই স্কুটারে LED হেডলাইট থেকে শুরু করে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল-সহ আরও একাধিক আকর্ষণীয় ফিচার থাকতে পারে।

আসন্ন এই স্কুটার সম্পর্কে হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটারের তরফ থেকে এর থেকে বেশি তথ্য জানানো হয়নি। যে টিজ়ার ছবিটি প্রকাশ করা হয়েছে, তাতেও অ্যাক্টিভা মডেলটির ডিজ়াইন বা লুক সম্পর্কে বিশদে কিছু জানা যায়নি। তার থেকেও বড় কথা স্কুটারটি কবে নাগাদ দেশের বাজারে আসতে পারে, জানা যায়নি সে সংক্রান্তও কোনও তথ্য। তবে মনে করা হচ্ছে, উৎসবের মরশুমের আগেই এই হন্ডা অ্যাক্টিভা 7G মডেলটি ভারতে লঞ্চ করতে পারে।

এই খবরটিও পড়ুন

এদিকে হন্ডা সম্প্রতি তার CB300F মোটরসাইকেলটি ভারতে লঞ্চ করেছে, যার দাম 2.26 লাখ টাকা (এক্স-শোরুম)। এই মোটরসাইকেলে রয়েছে একটি 293 cc চার ভালভের SOHC ইঞ্জিন ও তার সঙ্গে অ্যাডভান্সড অয়েল-কুলিং প্রযুক্তি। পাশাপাশি 10টি নতুন পেটেন্ট অ্যাপ্লিকেশনও দেওয়া হয়েছে। বাইকটির ট্রান্সমিশন ডিউটির জন্য রয়েছে ছয় স্পিডের গিয়ারবক্স ও তার সঙ্গে অপ্টিমাম গিয়ার রেশন, যার মাধ্যমে সিমলেস রাইডিং অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন চালকরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla