Maruti Alto K10 Booking: মাত্র 11,000 টাকায় নতুন অল্টো K10-এর বুকিং শুরু করল মারুতি, লুক-ডিজ়াইনে সবার সেরা, আর কী স্পেশ্যাল?

New Generation Alto: নতুন মারুতি অল্টো K10 গাড়ির বুকিং আরম্ভ হয়ে গেল দেশে। গাড়িটি বুক করতে কাস্টমারদের মাত্র 11,000 টাকা খরচ করতে হবে। কী-কী ফিচার্স ও স্পেসিফিকেশনস এই গাড়িতে রয়েছে, তা একবার দেখে নিন।

Maruti Alto K10 Booking: মাত্র 11,000 টাকায় নতুন অল্টো K10-এর বুকিং শুরু করল মারুতি, লুক-ডিজ়াইনে সবার সেরা, আর কী স্পেশ্যাল?
নতুন প্রজন্মের মারুতি অল্টো গাড়টি লুকের দিক থেকে এখনও পর্যন্ত সেরা অল্টো হতে চলেছে। ছবি সৌজন্যে, মারুতি সুজ়ুকি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 11, 2022 | 3:46 PM

অপেক্ষা ছিল অনেক দিনের। সেই অপেক্ষারই এবার অবসান হতে চলেছে। বুঝতে পারছেন কিসের অপেক্ষা? মারুতি সুজ়ুকি (Maruti Suzuki) তার আসন্ন এন্ট্রি-লেভেল হ্যাচব্যাক অল্টো K10 (Maruti Alto K10) গাড়ির বুকিং (Booking) শুরু করে দিল। গাড়িটি নতুন প্রজন্মের অল্টো। মাত্র 11,000 টাকায় এই অল্টো K10 গাড়িটি বুক করতে পারবেন কাস্টমাররা। মারুতি সুজ়ুকি অ্যারিনা শোরুম থেকেই বুক করা যাবে গাড়িটি। পাশাপাশি অটোমেকারের তরফে জানানো হয়েছে, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই গাড়িটি বুক করা যাবে। মারুতি সুজ়ুকি তার আসন্ন অল্টো গাড়ির ফ্রন্ট প্রোফাইল টিজ় করেছে। সেখানে দেখা গিয়েছে, এই মুহূর্তে বাজারে যে অল্টো রয়েছে, তার থেকে নতুন মডেলের লুক সম্পূর্ণ আলাদা। পাশাপাশি আগের যে অল্টো K10 গাড়িটি ছিল, মার্কেট থেকে যে মডেলটি তুলেও নেওয়া হয়েছে, তার থেকেও স্বতন্ত্রসূচক এই নয়া গাড়িটি।

নতুন অল্টো K10 গাড়িতে ব্ল্যাক গ্রিল ও তার সঙ্গে হেক্সাগন মেশ দেওয়া হয়েছে। স্লিক ও কিছুটা গোলাকার হেডল্যাম্প রয়েছে এই গাড়িতে, যা বনেটের দুই প্রান্তে দেওয়া হয়েছে। নিচের দিকে স্লিক এয়ার ইনটেকে বাম্পার লুক ক্রাফ্ট করা হয়েছে। চাকাগুলি অতি দৃশ্যমান, স্পোর্টস স্টিল হুইল লুকের কারণেই এমনটা করা হয়েছে। লেটেস্ট ছবিতে এই কালার মডেলটিই টিজ় করা হয়েছে।

নতুন প্রজন্মের এই মারুতি সুজ়ুকি অল্টো K10 গাড়িটি জনপ্রিয়তার নিরিখে মার্কেটের সমস্ত অল্টো ব্র্যান্ডকে ছাপিয়ে যাবে বলে মনে করা হচ্ছে। অটোমেকারের তরফে দাবি করা হচ্ছে, কেবল ভারতেই 4.32 মিলিয়ন অল্টো কাস্টমার রয়েছে। এখন এই নতুন মডেলটি লঞ্চ হলে তা হুন্ডাই স্যান্ট্রো, রেনো Kwid ইত্যাদি গাড়ির সঙ্গে টক্কর দিতে পারে। শুধু তাই নয়। মারুতি সুজ়ুকির নিজস্ব সেলেরিও গাড়িটিকেও টেক্কা দিতে পারে এই নতুন প্রজন্মের অল্টো K10।

ছোট হ্যাচব্যাক গাড়িটি সম্পর্কে মারুতি সুজ়ুকি ইন্ডিয়া লিমিটেডের মার্কেটিং অ্যান্ড সেলস ডিপার্টমেন্টের সিনিয়র এগজ়িকিউটিভ অফিসার শশাঙ্ক শ্রীবাস্তব বলছেন, কিংবদন্তি অল্টো গাড়িটি আইকনিক ব্র্যান্ড হিসেবে সময়ান্তরে তরুণ প্রজন্মের সামনে হাজির হয়েছে। তাঁর কথায়, “এই নতুন অল্টো K10 গাড়িটি নিউ এজ টেকনোলজি এবং অত্যাধুনিক ফিচারের মিশেল নিয়ে হ্যাচব্যাক গাড়িপ্রেমীদের সামনে হাজির হয়েছে। আমরা নিশ্চিত যে, নতুন অল্টো K10 গাড়িটি অল্টো 800-র সঙ্গেই ভারতের বহু কাস্টমারের কাছে মালিকানার গর্ব এবং গতিশীলতার আনন্দ দিতে পারবে।”

এই খবরটিও পড়ুন

মারুতি সুজ়ুকি ইন্ডিয়া লিমিটেডের চিফ টেকনিক্যাল অফিসার (ইঞ্জিনিয়ারিং) সিভি রামণ বলছেন, অল্টো মালিকানার গর্ব, টেকসই এবং পিস অফ মাইন্ডের প্রতীক। তাঁর কথায়, “নতুন অল্টো K10 গাড়িটি ডিজ়াইন ও ডেভেলপ করা হয়েছে দেশের কম দামি হ্যাচব্যাকের দর্শনকে নতুন ভাবে সংজ্ঞায়িত করতে। সুজ়ুকির সিগনেচার হার্টেক্ট প্ল্যাটফর্মে নির্মিত এই নতুন অল্টো K10 গাড়িটি নিরাপদ, স্বস্তিদায়ক এবং আনন্দকর অনুভূতি দিতে পারে তার দুর্ধর্ষ NVH পারফরম্যান্সের ভিত্তিতে। এই গাড়িটি তৈরি করার সময় আমরা জোর দিয়েছিলাম আধুনিক ডিজ়াইন, বিস্তৃত কেবিন প্রযুক্তি চালিত, ইউজ়ার-ফ্রেন্ডলি ইন্টিরিয়ার ইন্টারফেস, যা আমাদের কাস্টমারদের সমস্ত চাহিদা পূরণ করতে পারে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla