Maruti Grand Vitara: 11,000 টাকায় বুকিং, 20 জুলাই গ্র্যান্ড এন্ট্রির আগেই ভিতারার লুক প্রকাশ করল মারুতি সুজ়ুকি

Grand Vitara Taillight Design: মারুতি সুজ়ুকি তার গ্র্যান্ড ভিতারা SUV গাড়িটি নিয়ে আসছে 20 জুলাই। তার আগে সেই গাড়িটি আরও একবার টিজ় করা হল। আর এবার প্রকাশ্যে এল গাড়ির টেইললাইট টিজ়াইন।

Maruti Grand Vitara: 11,000 টাকায় বুকিং, 20 জুলাই গ্র্যান্ড এন্ট্রির আগেই ভিতারার লুক প্রকাশ করল মারুতি সুজ়ুকি
প্রকাশ্যে মারুতি গ্র্যান্ড ভিতারার টেইললাইট ডিজ়াইন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2022 | 4:06 PM

মারুতি সুজ়ুকির আসন্ন গ্র্যান্ড ভিতারা SUV গাড়িটি নিয়ে দীর্ঘ বেশ কিছু দিন ধরেই জল্পনা চলছে। সমানতালে গাড়িটি নিয়ে টিজ়ও করছে সংস্থাটি। 20 জুলাই ভারতে এই গাড়িটির গ্র্যান্ড এন্ট্রি হতে চলেছে। তার আগে গ্র্যান্ড ভিতারা SUV গাড়িটির আরও একটি টিজ়ার প্রকাশ করল মারুতি সুজ়ুকি। লেটেস্ট টিজ়ারটিতে এই গাড়ির টেইললাইট ডিজ়াইন দেখানো হয়েছে। এই নতুন LED টেইললাইট অনন্য ডিজ়াইন অফার করছে, যা সাম্প্রতিককালের কোনও মারুতি সুজ়ুকি গাড়িতে দেখা যায়নি। মারুতি সুজ়ুকি গ্র্যান্ড ভিতারা গাড়িটি মার্কেটে একবার লঞ্চ হয়ে গেলে তা জোরদার টক্কর দিতে পারে হুন্ডাই ক্রেটা, কিয়া সেলটোজ়ের মতো দেশের নামীদামি কমপ্যাক্ট সেগমেন্টের SUV গাড়িগুলিকে।

নতুন যে টিজ়ার ভিডিয়োটি মারুতি সুজ়ুকির তরফে প্রকাশ করা হয়েছে, তাতে দেখা গিয়েছে LED টেইললাইট ক্লাস্টার ও তার সঙ্গে তিনটি ইউনিট। গ্র্যান্ড ভিতারার বুট স্প্রেডিংয়ের সামগ্রিক দৈর্ঘ্য-জুড়ে রয়েছে একটি LED স্ট্রিপ, যা আলাদা করা যেতে পারে কেবল মাত্র সুজ়ুকি লোগোটি দ্বারা। এই প্রথম বার মারুতি সুজ়ুকি তার আসন্ন কোনও SUV গাড়ির টেইললাইটের ঝলক দেখাল তা লঞ্চের আগেই।

Vitara Design

এর আগে মারুতি সুজ়ুকি তার গ্র্যান্ড ভিতারা SUV গাড়িটির সামনের অংশটি প্রকাশ্যে নিয়ে এসেছিল। গাড়ির LED DRL এবং LED হেডলাইট সম্পর্কে ধারণা মিলেছিল তখন। রিয়ারের টেইললাইটের মতোই গাড়িটির সামনের তিনটি ইউনিটও দেখা গিয়েছিল। গ্রিল এবং SUV প্রোফাইলটির সিলুয়েট ছবি থেকে দেখা গিয়েছিল একটি বড় গ্লাস এরিয়ে এবং একটি C পিলার ডিজ়াইন। এই আসন্ন SUV গাড়িটিতে বড় চাকা দেওয়া হচ্ছে, যার সাইজ় হতে পারে 16-17 ইঞ্চির মধ্যে।

যদিও এই গ্র্যান্ড ভিতারা গাড়িটির ইন্টিরিয়ার সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানায়নি মারুতি সুজ়ুকি। এই SUV-র বুকিং ইতিমধ্যেই আরম্ভ হয়ে গিয়েছে, যার জন্য কাস্টমারদের মাত্র 11,000 টাকা খরচ করতে হবে। প্রসঙ্গত, মারুতি সুজ়ুকি তার গ্র্যান্ড ভিতারা নামটি নিয়েছে পুরনো দিনের একটি কম্প্যাক্ট SUV থেকে, যা 2000 সালের প্রথম দিকে ভারতে নিয়ে আসা হয়েছিল। পরবর্তীতে এই গাড়িটি তুলে নেওয়া হয়। আপাতত জানা গিয়েছে, ভিতারা গাড়িটি ভারতে মোট দুটি ভ্যারিয়েন্টে নিয়ে আসা হচ্ছে। স্ট্যান্ডার্ড মডেলের পাশাপাশি এই গাড়ির একটি নতুন K15C পেট্রল ইঞ্জিন মডেল থাকবে বলেও জানা গিয়েছে।

Vitara Look

মারুতি গ্র্যান্ড ভিতারা গাড়িটি টয়োটা আরবান ক্রুজ়ার হাইরাইডার SUV-র উপরে ভিত্তি করে তৈরি হচ্ছে। খুব সম্প্রতি জাপানের এই গাড়ি প্রস্তুতকারক সংস্থাটি ভারতে নিয়ে এসেছে এই টয়োটা আরবান ক্রুজ়ার হাইরাইডার SUV গাড়িটি। এই হাইরাইডার SUV গাড়িটিতে রয়েছে টয়োটা হাইব্রিড সিস্টেম, যাতে রয়েছে 1.5 লিটারের পেট্রল ইঞ্জিন। সর্বাধিক 68 kW আউটপুট জেনারেট করতে সক্ষম এই গাড়িটি 122 Nm টর্কও প্রোডিউস করতে পারে।