Model F E-Bicycle: ভাঁজ করে প্যাকিংও সম্ভব এই ইলেকট্রিক সাইকেলের, একবার চার্জে 80 কিলোমিটার দৌড়বে

Electric Bike Company Model F: ইলেকট্রিক বাইক কোম্পানি নামক একটি ই-বাইক প্রস্তুতকারক সংস্থা চমৎকার একটি বাইসাইকেল নিয়ে হাজির হয়েছে, যা আপনি ভাঁজ করে প্যাকিংও করতে পারবেন। সাইকেলটির ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিন।

Model F E-Bicycle: ভাঁজ করে প্যাকিংও সম্ভব এই ইলেকট্রিক সাইকেলের, একবার চার্জে 80 কিলোমিটার দৌড়বে
চমৎকার ইলেকট্রিক সাইকেল এল বাজারে, যা ভাঁজও করা যাবে।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2022 | 6:41 PM

Foldable Electric Bicycle: ইলেকট্রিক বাইক কোম্পানি দীর্ঘ প্রতীক্ষিত একটি ফোল্ডিং ই-বাইসাইকেল মডেল নিয়ে হাজির হয়েছে, যার নাম ক্রিস্টেন্ড মডেল এফ। সংস্থার অন্যান্য বড় ই-বাইকগুলির মতোই এতে একই ক্রুজ়ার ভাইব এবং স্টাইলিং ইথোজ় রয়েছে। তবে এই ই-বাইকের সামগ্রিক প্যাকেজটি বেশ ছোট, পোর্টেবল বললেও খুব একটা ভুল কিছু বলা হবে না।

মডেল এফ ই-বাইকটি তৈরি করা হয়েছে লো স্টেপ-থ্রু হাইড্রোফর্মড অ্যালুমিনিয়াম চ্যাসিসে, যা ছুটবে 24 ইঞ্চির হুইলের সাহায্যে। লার্জার ক্রুজ়ারের ক্ষেত্রে 26 ইঞ্চির হুইল এবং আর একটু ছোট 20 ইঞ্চির হুইল, যেগুলি সাধারণত অন্যান্য ফোল্ডেবল ইলেকট্রিক বাইকের ক্ষেত্রে দৃশ্যমান হয়। এই ই-বাইকের ক্ষেত্রেও তার অন্যথা হচ্ছে না। টায়ারগুলি তিন ইঞ্চি প্রশস্ত, যার অর্থ হল ফ্যাটি টায়ার এবং ন্যারো স্ট্রিট টায়ারের সঙ্গে আপস করছে এই মডেলটি।

ট্রু ফ্যাট টায়ারের পরিবর্তে এই মডেল এফ ই-বাইসাইকেলে দেওয়া হয়েছে বেলুন টায়ার ক্যাটেগরি। ছোট ডায়ামিটারের টায়ারটি এই বাইককে আরও কম্প্যাক্ট করে তুলেছে যখন সেটি ফোল্ড করা হচ্ছে। তবে সাধারণ অবস্থায় ই-সাইকেলটি অনেকটাই বড়, টিপিক্যাল ক্রুজ়ার-লাইক রাইডিং অভিজ্ঞতা দিতে পারে চালকদের। মডেল এফ সাইকেলের ফ্রেমে রয়েছে ফ্রন্ট সাসপেনশন ফর্ক, এটি একটি ইন্টিগ্রেটেড ব্যাটারি ব্যবহার করে, যা ডাউনটিউবে সুরক্ষিত।

ই-সাইকেলের ব্যাটারিটি তার নিজের জায়গায় লক করা যেতে পারে। পাশাপাশি বাইকে থাকার অবস্থাতেই এর ব্যাটারি চার্জ করা যায়। আবার আপনি চাইলে ব্যাটারিটি আনলক করে খুলে নিয়ে আলাদা করে চার্জ করতে পারেন। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এই মডেল এফ ইলেকট্রিক বাইসাইকেল প্যাডেল অ্যাসিস্ট ব্যবহার করে একবার চার্জেই 80 কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে। এখন রাইডার যদি ফুল ইলেকট্রিক পাওয়ারে বিশ্বাস করেন এবং প্যাডেল না করেন তাহলে এই মডেল এফ বাইসাইকেলটি তার সম্পূর্ণ ভাবে চার্জ করা ব্যাটারিটির সাহায্যে 40 কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে।

এই ইলেকট্রিক বাইকের পাওয়ার সোর্স 750 ওয়াট মোটর, যার মাধ্যমে ইভিটি সর্বাধিক 40 kmph গতি দিতে পারে। এই ইলেকট্রিক ভেহিকলে রয়েছে হাইড্রলিক ডিস্কব্রেক, যা অত্যন্ত শক্তিশালী ব্রেকিং পারফরম্যান্স দিতে পারে।