ভারতে লঞ্চ হয়েছে বাজাজ CT110X, কত দাম এই বাইকের? কী কী ফিচার রয়েছে

এই বাইকে রয়েছে ১১৫ সিসির ইঞ্জিন। DTS-i ইঞ্জিন রয়েছে বাজাজ CT110X বাইকেও। আবার এই একই ইঞ্জিন রয়েছে CT110 ES মডেলে।

ভারতে লঞ্চ হয়েছে বাজাজ CT110X, কত দাম এই বাইকের? কী কী ফিচার রয়েছে
মধ্যবিত্তের নাগালের মধ্যেই রয়েছে এই বাইকের দাম।
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 12:59 PM

ভারতের গাড়ির বাজারে চিরকালীন জনপ্রিয় ব্র্যান্ড বাজাজ অটো। এবার দেশে নতুন CT110X লঞ্চ করল বাজাজ অটো। এই সিরিজে CT110X মডেল ‘টপ ভ্যারিয়েন্ট’। এছাড়াও CT100 KS এবং CT110 ES, এই দু’টি মডেলও রয়েছে। দেশের বিভিন্ন বাজাজ অটো ডিলারশিপের কাছে মোট চারটি রঙে এখন পাওয়া যাচ্ছে CT110X। এই বাইকের দাম ৫৫, ৪৯৪ টাকা (এক্স শোরুম দিল্লি)।

বাজাজ CT110X বাইকের বিভিন্ন ফিচার

১। এই বাইকে রয়েছে গোল আকৃতির হেডল্যাম্প। সেই সঙ্গে অন্যান্য ডিজাইনের ফলে এই বাইকে এসেছে একটি স্পোর্টি লুক। থিক ক্র্যাশ গার্ডস, মডিউল ফুটহোল্ড এবং ইন্টিগ্রেটেড ট্যাঙ্ক প্যাড, রয়েছে এই বাইকে। সিটের ক্ষেত্রে রয়েছে ডুয়াল টেক্সচার। সেই সঙ্গে রয়েছে ডুয়াল স্টিচ ফিনিশ।

২। CT110X মডেলের পিছনে রয়েছে ‘রেয়ার কেরিয়ার’। ৭ কিলোগ্রাম পর্যন্ত ওজন বহন করতে সক্ষম এই কেরিয়ার। বাইকের রঙের ক্ষেত্রে কালো রঙ বাইকের সমস্ত ডিজাইনকে আরও ভাল ভাবে ফুটিয়ে তুলেছে।

৩।  এই বাইকে রয়েছে ১১৫ সিসির ইঞ্জিন। এই DTS-i ইঞ্জিন রয়েছে বাজাজ CT110X বাইকেও। আবার এই একই ইঞ্জিন রয়েছে CT110 ES মডেলেও। এই ইঞ্জিন সর্বোচ্চ ৮.৬ পিএস শক্তি উৎপাদন করতে পারে। আর পিক টর্ক ৯.৮১ এনএম। এই ইঞ্জিনে রয়েছে ৪ স্পিড গিয়ারবক্স।

৪। বাজাজের নতুন CT110X বাইকে রয়েছে সেমি-ডবল ক্র্যাডেল ফ্রেম। সামনের দিক থেকে বাইকটি দেখলে বিশেষ করে গোলাকার হেডলাইট থাকার কারণে টেলিস্কোপিক ভিউ রয়েছে। আর পিছনের অংশে রয়েছে অসংখ্য স্প্রিং। সামনের এবং পিছনের অংশে রয়েছে ১৭ ইঞ্চির semi knobby টায়ার।

আরও পড়ুন- গ্রাহকের বাড়িতে পিৎজা পৌঁছে দেবে রোবট-গাড়ি, অভিনব উদ্যোগ ডমিনোজের

৫। এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স, অর্থাৎ বাইক দাঁড় করালে মাটি থেকে তার মাঝের ফাঁকের অংশ ১৭০ মিলিমিটার। হুইলবেসের মাপ ১২৮৫ মিলিমিটার।