2022 Maruti Alto K10: অগস্টে ভারতের বাজার কাঁপাতে আসছে কম দামি মারুতি অল্টো K10, কী-কী চমক থাকছে?

2022 Maruti Alto K10: নতুন মারুতি অল্টো কে10 গাড়িটি ভারতে অগস্টেই লঞ্চ করতে চলেছে। তার কয়েক প্রহর আগে গাড়িটির একাধিক স্পাই শট প্রকাশ্যে এসেছে। কী-কী বিশেষত্ব থাকছে এই গাড়ির, একবার দেখে নিন।

2022 Maruti Alto K10: অগস্টে ভারতের বাজার কাঁপাতে আসছে কম দামি মারুতি অল্টো K10, কী-কী চমক থাকছে?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 7:03 PM

কোমড় বেঁধে ফের ভারতের মার্কেটে ঝড় তুলতে নামছে মারুতি সুজ়ুকি (Maruti Suzuki)। গত 20 জুলাই সংস্থাটি গ্র্যান্ড ভিতারা এসইউভি গাড়িটি লঞ্চ করেছে। এবার মারুতি সুজ়ুকি তার কম দামের অল্টো K10 হ্যাচব্যাক (New Alto K10) গাড়িটি লঞ্চ করতে চলেছে। বিগত কিছু দিন ধরেই এই গাড়িটি নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে। সূত্রের খবর, সামনের মাসেই ভারতের বাজারে হাজির হতে পারে নতুন প্রজন্মের অল্টো K10 মডেলটি, যা বিক্রি করা হবে মারুতি সুজ়ুকি এরিনা ব্র্যান্ডিংয়ে। প্রসঙ্গত, সম্প্রতি মারুতি সুজ়ুকি তার পুরনো K10 এবং 800cc অল্টো মডেলগুলি বন্ধ করে দিয়েছে। সেই সময়ই সংস্থার তরফ থেকে ইঙ্গিত দেওয়া হয়েছিল যে, নতুন প্রজন্মের অল্টো K10 গাড়িটিও শীঘ্রই লঞ্চ করা হবে।

Maruti Alto Spy Pics

বিজ্ঞাপনী শুটের সময় প্রকাশ্যে এসেছে অল্টোর এই লুক।

তবে শুধুই K10 নয়। সূত্রের খবর, মারুতি সুজ়ুকি তার অল্টো গাড়ির K10 এবং 800cc দুটি মডেলই লঞ্চ করতে চলেছে। যদিও একটা বিষয়ে এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি যে, দুটি মডেলই মারুতি একসঙ্গে লঞ্চ করবে কি না। মনে করা হচ্ছে, সেলেরিও, ওয়াগনআর এবং এস-প্রেসো ইত্যাদি এরিনা মডেলগুলিতে মারুতি যে ইঞ্জিন দিয়েছে, সেই একই ইঞ্জিন দেওয়া হবে নতুন K10 গাড়িটিতেও।

নতুন প্রজন্মের অল্টো K10 গাড়িটির লুকের দিক থেকে একাধিক পরিবর্তন হতে চলেছে। সম্প্রতি একটি বিজ্ঞাপনী শুটের সময় গাড়িটির লুকও প্রকাশ্যে এসে গিয়েছে স্পাই শটের দৌলতে। আর সেখান থেকেই ইঙ্গিত মিলেছে যে, জনপ্রিয় হ্যাচব্যাকটি নতুন সেলেরিও গাড়িটি দ্বারা অনুপ্রাণিত হতে চলেছে। এমনকী, স্পাই শটে গাড়িটির যে রিয়ার প্যানেল নজরে এসেছে, তা যেন হুবহু নতুন সেলেরিওর মতো।

Maruti Alto Spied

মারুতি সুজ়ুকি অল্টোর আর একটি স্পাই ছবি।

জানা গিয়েছে, নতুন প্রজন্মের মারুতি সুজ়ুকি অল্টো গাড়িটিতে দেওয়া হচ্ছে বিশ্বস্ত 800cc পেট্রল ইঞ্জিন। সেলেরিও গাড়িতে যে 1.0 লিটার ডুয়ালডেট পেট্রল ইউনিট রয়েছে, সেই একই ইউনিট পেতে চলেছে এই গাড়িটিও। ছোট ইঞ্জিন, পাঁচ-স্পিডের ম্যানুয়াল গিয়ারবক্স থাকছে গাড়িটিতে। এই ইঞ্জিন 47 bhp সর্বাধিক পাওয়ার এবং 69 nm পিক টর্ক দিতে পারবে। নতুন K10C ইঞ্জিনটি 66 bhp পিক পাওয়ার এবং 89Nm পিক টর্ক জেনারেট করতে পারবে। অল্টো K10 গাড়িতে থাকছে পাঁচ-স্পিডের ম্যানুয়াল গিয়ারবক্স। অটোমেটিক ট্রান্সমিশনও দেওয়া হতে পারে। এছাড়াও মনে করা হচ্ছে, নতুন প্রজন্মের অল্টো K10 গাড়ির একটি CNG ভার্সনও লঞ্চ করা হতে পারে।