Uber Ride Cancellation: কোথায় যাবেন? এবার এই প্রশ্ন করে আর রাইড বাতিল করতে পারবেন না উবর চালকরা, কেন জানেন?

Uber Latest News: প্যাসেঞ্জাররা কোথায় যাবেন, এবার থেকে রাইড অ্যাক্সেপ্ট করার পরই দেখতে পাবেন ড্রাইভাররা, সম্প্রতি এমনটাই ঘোষণা করেছে উবর।

Uber Ride Cancellation: কোথায় যাবেন? এবার এই প্রশ্ন করে আর রাইড বাতিল করতে পারবেন না উবর চালকরা, কেন জানেন?
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jul 16, 2022 | 2:34 PM

কোথায় যাবেন? কত টাকা ভাড়া দেখাচ্ছে? উবর ড্রাইভারদের (Uber Drivers) বোধ হয় এই উত্তর দিতে দিতে আপনার গন্ত্যবে (Destination) পৌঁছনোর সময়টা পেরিয়ে যায়। তবে হ্যাঁ, আপনার এই সমস্যার এবার একটা বড় সমাধানসূত্র বের করে দিয়েছে উবর। প্যাসেঞ্জাররা কোথায় যাবেন, এবার থেকে রাইড অ্যাক্সেপ্ট করার পরই দেখতে পাবেন ড্রাইভাররা, সম্প্রতি এমনটাই ঘোষণা করেছে উবর। সময়ে কর্মক্ষেত্রে পৌঁছব, সবাই এমনটা চিন্তা করেন। কিন্তু দিনের পর দিন যখন উবর ড্রাইভাররা আপনাকে দীর্ঘক্ষণ অপেক্ষা করানোর পরে শেষমেশ রাইডটাই বাতিল (Ride Cancellation) করে দেন, কেমন বিরক্তি লাগে তখন বলুন তো? চালক, রাইডার প্রত্যেকের সঙ্গেই কথা বলার এমন সিদ্ধান্ত নিয়েছে উবর।

একটি বিবৃতি প্রকাশ করে উবর লিখছে, “স্বচ্ছতা বাড়াতে, রাইডার এবং চালকদের হতাশা দূর করতে, ভারত জুড়ে উবর প্ল্যাটফর্মের ড্রাইভাররা রাইড গ্রহণ করার সিদ্ধান্ত নেওয়ার আগে গন্তব্য দেখতে পাবেন। 2022 সালের মে মাসে পাইলট লঞ্চের পর ট্রিপ বাতিলের সংখ্যা হ্রাস অপেক্ষাকৃত হারে হ্রাস পেয়েছে। তাতেই উৎসাহিত হয়ে দেশের সমস্ত শহরে এই শর্তহীন বৈশিষ্ট্যটি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উবর তার চালক এবং রাইডারদের কাছ থেকে পরবর্তীতে এমনতর প্রতিক্রিয়া নিতে থাকবে এবং সেই মোতাবেক প্রয়োজনীয় পরিবর্তন এই প্ল্যাটফর্মে করা হবে।”

জ্বালানি খরচ বেড়ে যাওয়ার ফলে উবর তার ভাড়া আগের থেকে 15 শতাংশ বাড়িয়েছে। সংস্থাটি দাবি করছে, এই বৈশিষ্ট্যটি চালকদের বর্ধিত জ্বালানি খরচের সঙ্গে ডিল করতে সাহায্য করবে। অনেকটা পথ অতিক্রম করে কোনও যাত্রীকে তুলতে এলে চালকদের ক্ষতিপূরণও দিতে শুরু করেছে উবর। অনলাইন পেমেন্ট রিসিভ করতে ড্রাইভারদের জন্য পেমেন্ট ফ্রিকোয়েন্সিও সপ্তাহের কর্মব্যস্ত দিনগুলিতে পরিবর্তন করা হয়েছে। এছাড়াও রাইডাররা কীভাবে পেমেন্ট করবেন, অনলাইনে নাকি ক্যাশে কোন মোডে পেমেন্ট করবেন, তাও এবার থেকে চালকদের দেখানো হচ্ছে।

এই খবরটিও পড়ুন

একটা বিষয় অনেক আগেই উবর অনুধাবন করেছিল যে, ওয়েটিং চার্জ সম্পর্কে মোটো চালকদের সচেতনতার যথেষ্ট অভাব রয়েছে। সেই দিকটা মাথায় রেখেই উবর এখন রাইডারদের ট্রিপ বুক করার সময় ওয়েটিং চার্জ সম্পর্কে অবগত করতে একটি পুশ নোটিফিকেশন পাঠাবে। ড্রাইভারদের এয়ারপোর্টে একটি অপারেশনাল চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। কারণ, এয়ারপোর্টে তাদের প্রাথমিক ভাবে চার্জ দিতে হয় এবং পরে সেই টাকা তাঁরা ফেরত পান। যদিও, সম্প্রতি মুম্বই, দিল্লি, পুণে, হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর বিমানবন্দরে ক্যাশলেশ ট্রান্জ়াকশন শুরু করেছে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla