Ola Electric: অক্টোবরে বিক্রিবাট্টায় ওলা ইলেকট্রিকের ইতিহাস, দেশের প্রথম ই-স্কুটার ব্র্যান্ড হিসেবে অনন্য নজির

Ola Electric Scooters: চলতি বছরের অক্টোবর মাসে ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থাটি 20,000 ইউনিট বিক্রি করে অনন্য নজির সৃষ্টি করেছে। ভারতের প্রথম কোনও বৈদ্যুতিন স্কুটার প্রস্তুতকারক সংস্থা এই সাফল্যের ইতিহাস তৈরি করল।

Ola Electric: অক্টোবরে বিক্রিবাট্টায় ওলা ইলেকট্রিকের ইতিহাস, দেশের প্রথম ই-স্কুটার ব্র্যান্ড হিসেবে অনন্য নজির
বড় সাফল্য ওলা ইলেকট্রিকের। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 1:46 PM

Ola Electric October Sales: বড় সাফল্যের মুখ দেখল Ola Electric। চলতি বছরের অক্টোবর মাসে ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থাটি 20,000 ইউনিট বিক্রি করে অনন্য নজির সৃষ্টি করেছে। ভারতের প্রথম কোনও বৈদ্যুতিন স্কুটার প্রস্তুতকারক সংস্থা এই সাফল্যের ইতিহাস তৈরি করল। প্রসঙ্গত, ওলা ইলেকট্রিক গত সেপ্টেম্বরেও টপ-সেলিং ইভি ব্র্যান্ড হিসেবে উঠে এসেছিল। ম্যানুফ্যাকচারারটি গত মাসের তুলনায় এই মাসে 60% মাসিক বৃদ্ধি চাক্ষুষ করেছে এবং দেশের সামগ্রিক ইলেকট্রিক টু-হুইলার ইন্ডাস্ট্রি আরও 30 শতাংশ বৃদ্ধি পেয়েছে ওলা ইলেকট্রিকের এই ঝোড়ো ব্যাটিংয়ের জন্য।

উৎসবের মরসুমে ওলা ইলেকট্রিকের বিক্রিবাট্টা ব্যাপক হারে বেড়েছিল বলে দেখা গিয়েছে। অন্যান্য মাসে সংস্থাটি যে পরিমাণ ব্যবসা করে, কেবল নবরাত্রিতেই সেই পরিসংখ্যান 10 গুণ বেড়েছিল এবং বিজয়া দশমীর সময় তা বেড়েছিল 10 গুণ। এদিকে আবার দশেরার সময় ওলা ইলেকট্রিক অন্যান্য মাসের থেকে 10 গুণ বেশি ব্যবসা করেছিল বলে জানা গিয়েছে।

Ola Electric সম্প্রতি তার S1 Air ই-স্কুটারটি বিক্রি ভারতের বাজারে লঞ্চ করেছে। ওলার ইলেকট্রিক স্কুটার লাইন-আপে এটিই সবথেকে সস্তার ইলেকট্রিক স্কুটার। Ola S1 Air স্কুটারটির দাম এই মুহূর্তে ভারতে 85,000 টাকা। ম্যানুফ্যাকচারারটি ইতিমধ্যেই তার নতুন ইলেকট্রিক স্কুটারের বুকিং নিতে শুরু করেছে। Ola S1 Air ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হচ্ছে 2023 এর এপ্রিল থেকে।

পাওয়ারের জন্য এই ফোনে দেওয়া হয়েছে 2.47 kWh ব্যাটারি প্যাক। স্কুটারটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় মাত্র 4.5 ঘণ্টা। কারণ, 4.5 kW মোটরের S1 Air ই-স্কুটারটি 90 kmph সর্বাধিক গতি দিতে পারবে। মাত্র 4.3 সেকেন্ডের মধ্যেই এই ইলেকট্রিক স্কুটার 0-40 kmph গতি তুলতে পারে।

S1 Air স্কুটারের ওজন মাত্র 99 kg। এত কম ওজন হওয়ার কারণ ইলেকট্রিক স্কুটারের ছোট্ট ব্যাটারি প্যাক। স্কুটারের সামনে রয়েছে রেগুলার টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে রয়েছে টুইন শক অ্যাবজ়র্বার। S1 Air এর দুটি চাকাই ড্রাম ব্রেক পেয়েছে এবং অ্যালয় হুইলও রয়েছে। ওলা ইলেকট্রিক তার এই নতুন স্কুটারের ফ্লোরবোর্ড নিয়ে কাজ করেছে এবং স্কুটারটিকে যতটা সম্ভব ফ্ল্যাট করেছে তার অন্যান্য মডেলগুলির তুলনায়। ওলা S1 ই-স্কুটারের আগে যে মডেলগুলি লঞ্চ করেছিল, সেগুলির সবেতেই ফ্লোরবোর্ড কার্ভড ছিল।

চলতি মাসে Ola Electric এর আর একটি বড় লঞ্চ হল তার MoveOS 3। এই নতুন অপারেটিং সিস্টেমের বিটা টেস্টিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ফাইল ভার্সনটি 2022 এর ডিসেম্বরের মধ্যেই অফিসিয়ালি রোল আউট হয়ে যাবে বলে জানা গিয়েছে। অত্যন্ত ফেজ়ড ম্যানারে এই অপারেটিং সিস্টেম রোল আউট করা হবে। MoveOS3 তার স্কুটার চালকদের জন্য একাধিক নতুন ফিচার নিয়ে হাজির হবে Ola S1 Pro ই-স্কুটারের জন্য।