Ola Electric Car: স্বাধীনতা দিবসে প্রথম ইলেকট্রিক গাড়ির পর্দা উন্মোচন করবে ওলা

Launch Date In India: 15 অগস্ট ভারতের 75তম স্বাধীনতা দিবসে ওলা তার প্রথম ইলেকট্রিক গাড়িটি ভারতে লঞ্চ করতে চলেছে। কোম্পানির সিইও ভাবিশ আগরওয়াল সম্প্রতি এমনই ঘোষণা করেছেন।

Ola Electric Car: স্বাধীনতা দিবসে প্রথম ইলেকট্রিক গাড়ির পর্দা উন্মোচন করবে ওলা
15 অগস্ট ওলার প্রথম ইলেকট্রিক গাড়ির পর্দা উন্মোচিত হতে চলেছে।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 05, 2022 | 1:35 PM

15 অগস্ট দেশের 75তম স্বাধীনতা দিবসে (India’s 75th Independence Day) ওলা ইলেকট্রিক (Ola Electric) তাদের নতুন প্রডাক্ট নিয়ে আসছে ভারতে। সেই দিনই দেশের এই বিদ্যুচ্চালিত গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি নতুন ইলেকট্রিক গাড়ি (Electric Car) লঞ্চ করতে চলেছে। প্রসঙ্গত, এই একই সময়ে গত বছর সংস্থাটি তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার ওলা S1 প্রো-র পর্দা উন্মোচন করেছিল। আর তার ঠিক এক বছর পর ওলা দেশে তাদের ইভি গেমটাই বদলে দিতে নিয়ে আসছে ঝাঁ চকচকে কেতাদুরস্ত চার-চাকা ইলেকট্রিক গাড়ি। আসন্ন এই চার-চাকা ইলেকট্রিক গাড়িটি বেশ কিছু দিন ধরেই টিজ় করে আসছে ওলা ইলেকট্রিক। আগে মনে করা হচ্ছিল, গাড়িটি 2023 সালে লঞ্চ করা হবে। এর মধ্যেই বৃহস্পতিবার ওলা ইলেকট্রিক সিইও ভাবিশ আগরওয়াল ট্যুইট করে জানালেন 15 অগস্ট বড় কিছু ঘোষণা করতে চলেছে তার সংস্থা।

ট্যুইটারে এই আপডেট শেয়ার করে ভাবিশ আগরওয়াল লিখছেন, “15 অগস্ট নতুন প্রডাক্টের ঘোষণা করতে চলেছি, তার জন্য আমরা খুবই উত্তেজিত। আমাদের ভবিষ্যতের একাধিক প্ল্যান সম্পর্কেও সে দিনই ঘোষণা করতে চলেছি।” কেন্দ্রের সঙ্গে PLI স্কিমের চুক্তি স্বাক্ষার করেছে ওলা ইলেকট্রিক, যার সাহায্যে দেশের ইভি প্রস্তুতকারক সংস্থাগুলি ইলেকট্রিক গাড়ির জন্য ভারতে লিথিয়াম-আয়ন ব্যাটারি প্রস্তুত করবে। এমনকি, ওলা ইলেকট্রিক তাদের প্রথম লিথিয়াম আয়ন সেলটিও প্রকাশ্যে নিয়ে এসেছে। এখন মনে করা হচ্ছে, 15 অগস্ট ব্যাটারি সেল টেকনোলজি প্রস্তুত করার জন্য আরও বড়সড় কারখানার তৈরি করার কথা ঘোষণা করবে।

গত জুনেই ওলা ইলেকট্রিক তাদের আসন্ন ইলেকট্রিক চার-চাকা গাড়িটির এক ঝলক দেখিয়েছি। ওলা কাস্টমার ডে-তে সেই গাড়ির প্রথম ঝলকটি দেখানো হয়েছিল কোম্পানির ফিউচার ফ্যাক্টরি থেকে। এখন ভাবিশ আগরওয়াল জানালেন যে, 15 অগস্ট এই প্রডাক্ট সম্পর্কিত আরও একাধিক তথ্য প্রকাশ করা হবে। পাশাপাশি তিনি নিশ্চিত বার্তা দিয়েছেন, ইলেকট্রিক ভেহিকল সেগমেন্টে কাস্টমারদের জন্য সেরার সেরা প্রডাক্ট নিয়ে আসা হবে।

ওলার বিদ্যুচ্চালিত চার-চাকা গাড়িটি আদতে কেমন দেখতে হবে, একটি টিজ়ার ভিডিয়ো শেয়ার করে তার হিন্টও দিয়েছিল ওলা ইলেকট্রিক। দেখা গিয়েছিল, গাড়িটির রেড হিউ, স্লিক LED DRLs, ফ্রন্ট ও রিয়ার ডিজ়াইন এবং ছোট্ট করে সাইড প্রোফাইলের একাধিক বিষয়। এই ইলেকট্রিক চার-চাকা গাড়ির ফ্রন্ট ও রিয়ার পোর্শনে দেখা গিয়েছিল ‘Ola’ লোগো।

এই খবরটিও পড়ুন

এই মুহূর্তে ওলা ইলেকট্রিক তাদের ইভি ফোর-হুইলার ফ্যাক্টরির জন্য 1,000 একরের জমির সন্ধান করছে। অন্বেষণের কাজটি শেষ হলে সেই ফ্যাক্টরি সংস্থার ফিউচার ফ্যাক্টরির থেকে আকার ও আয়তনে প্রায় দ্বিগুণ বড় হবে। প্রসঙ্গত, এই ফিউচার ফ্যাক্টরিতে বর্তমানে তৈরি হচ্ছে ওলা S1 প্রো ইলেকট্রিক স্কুটারগুলি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla