Tata Cars Price Hike: শনিবার থেকে দেশে টাটা মোটরসের সব গাড়ির দাম বাড়ল, আগের থেকে কতটা দামি?

Cars Price Hike: Tata Motors ভারতে তাদের গাড়িগুলির দাম বাড়ানোর কথা ঘোষণা করল। শনিবার, 9 জুন থেকেই সংস্থার বিভিন্ন মডেলের দাম বেড়েছে। কতটা বেড়েছে, এখনই জেনে নিন।

Tata Cars Price Hike: শনিবার থেকে দেশে টাটা মোটরসের সব গাড়ির দাম বাড়ল, আগের থেকে কতটা দামি?
ফের একবার টাটার গাড়ির দাম বাড় দেশে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 5:04 PM

প্যাসেঞ্জার ভেহিকলসে (Passenger Vehicles) দেশের অন্যতম জনপ্রিয় কোম্পানি টাটা মোটরস (Tata Motors) তার গাড়ির দাম বাড়ানোর ঘোষণা করল। শনিবার, 9 জুলাই থেকেই গড়ে টাটার বিভিন্ন গাড়ির দাম বাড়ানো হয়েছে ভারতে। ভ্যারিয়েন্ট এবং মডেল নির্বিশেষে সমস্ত রেঞ্জের জন্যই গাড়ির দাম বাড়ানো হয়েছে। সহজ কথায় বলতে গেলে, টাটার সমস্ত গাড়ি অর্থাৎ, নিক্সন, পাঞ্চ, সাফারি, হ্যারিয়ার, টিয়াগো, অলট্রোজ় এবং টিগরের দাম আজ শনিবার থেকেই বেড়ে গেল।

টাটা মোটরসের তরফে দাবি করা হয়েছে, ইনপুট খরচের সঞ্চিত বৃদ্ধির অবশিষ্ট প্রভাব অফসেট যানবাহনের দাম বাড়ানো হয়েছে। বিগত তিন মাসে এই নিয়ে দ্বিতীয় বার টাটা মোটরস তাদের গাড়ির দাম বাড়াল। এর আগে গত এপ্রিল মাসে টাটা তার প্যাসেঞ্জার ভেহিকলসের দাম 1.1 শতাংশ বাড়িয়েছিল। 2022 সালে এই নিয়ে চতুর্থ বার গাড়ির দাম বাড়াল টাটা মোটরস। তবে আগের মতো এবারেও টাটা মোটরস গ্রাহকদের জন্য কোনও মূল্য সুরক্ষার কথা উল্লেখ করেনি।

জুন মাসে টাটা মোটরসের সেল

বিক্রিবাট্টার দিকটা বরাবরের মতোই ঠিকঠাক অবস্থানে ধরে রেখেছে টাটা মোটরস। গত জুন মাসে প্রায় 45,000-এর কাছাকাছি গাড়ি বিক্রি করে দেশের সেরা 10 বিক্রি হওয়া গাড়ির কোম্পানির তালিকায় তৃতীয় স্থানে চলে এসেছে টাটা মোটরস। 2021 সালের জুন মাসে টাটা যেখানে মোট 24,110 ইউনিট গাড়ি বিক্রি করেছিল, ঠিক সেখানেই চলতি বছরের জুন মাসে 45,197 ইউনিট গাড়ি বিক্রি করেছে সংস্থাটি। সেই দিক থেকে ইয়ার অন ইয়ার সেলস গ্রোথের নিরিখে একপ্রকার রেকর্ড ব্রেকিং গ্রোথের নজির সৃষ্টি করেছে টাটা মোটরস, যার সেলস গ্রোথ 87.46 শতাংশ।

2022 সালের জুন মাসে 14,925টি নিক্সন কম্প্যাক্ট SUV বিক্রি করেছে সংস্থাটি। আগের মতোই প্রথম তিনের মধ্যে জায়গাটিও পাকা করে নিয়েছে। সংস্থার এন্ট্রি-লেভেল SUV টাটা পাঞ্চ গত জুন মাসে বিক্রি হয়েছে 10,414 ইউনিট। অলট্রোজ় এবং টিয়াগো গাড়ি দুটির যথাক্রমে 5,363 এবং 5,310 ইউনিট বিক্রি হয়েছে। টাটা হ্যারিয়ার এবং সাফারি বিক্রি হয়েছে যথাক্রমে 3,015 এবং 1,869 ইউনিট। জুন মাসে টিগর সাব-কমপ্যাক্ট সেডান গাড়িটি 4,931 ইউনিট বিক্রি হয়েছে।