Tata Tiago NRG XT: টাটা টিয়াগোর নতুন XT ভ্যারিয়েন্ট লঞ্চ হল, দাম 6.42 লাখ টাকা, প্রথমবার ক্রেতা-তরুণ প্রজন্মের সেরা দাবিদার

Tata Tiago NRG: টিয়াগোর প্রথম জন্মদিনে চমক দিল টাটা মোটরস। নিয়ে এল টিয়াগোর এনআরজির একটি নতুন এক্সটি ভ্যারিয়েন্ট, যার দাম 6.42 লাখ টাকা। কী-কী ফিচার ও স্পেসিফিকেশন রয়েছে এই গাড়িটিতে, একবার দেখে নিন।

Tata Tiago NRG XT: টাটা টিয়াগোর নতুন XT ভ্যারিয়েন্ট লঞ্চ হল, দাম 6.42 লাখ টাকা, প্রথমবার ক্রেতা-তরুণ প্রজন্মের সেরা দাবিদার
এই গাড়ি তরুণ প্রজন্মের সেরা পছন্দ হতে পারে, দাবি টাটা মোটরসের।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 03, 2022 | 5:51 PM

দেখতে দেখতে এক বছর হয়ে গেল, টাটা টিয়াগো NRG গাড়িটির আত্মপ্রকাশ হয়েছে ভারতে। তারই উদযাপনে টিয়াগো NRG গাড়িটির একটি নতুন XT ভ্যারিয়েন্ট লঞ্চ করল টাটা মোটরস (Tata Motors)। এই নতুন টাটা টিয়াগো NRG XT (Tata Tiago NRG XT) ভ্যারিয়েন্টটি ভারতে লঞ্চ করা হয়েছে 6.42 লাখ টাকা (এক্স-শোরুম) দামে। সংস্থাটি দাবি করছে, নতুন যে সব ক্রেতারা গাড়ি ক্রয় করবেন, মূলত তাঁদের ফোকাস করে লঞ্চ করা হয়েছে এই নতুন টিয়াগো গাড়িটি।

টিয়াগোর এই নতুন NRG XT ভ্যারিয়েন্টে রয়েছে 14 ইঞ্চির হাইপারস্টাইল চাকা, একটি 3.5 ইঞ্চির ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা চালিত হবে হারমানের দ্বারা, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোলস, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট এবং ফ্রন্ট ফগ ল্যাম্পস। রেগুলার টিয়াগো NRG গাড়িটির থেকে এই লেটেস্ট XT ভ্যারিয়েন্টের ফিচারে তারতম্য 14 ইঞ্চির হাইপারস্টাইল হুইল, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট রিয়ার পারসেল সেল্ফেই।

তবে এই টিয়াগো NRG হল সেই গাড়িই যা তার রাগড ক্যারেক্টারের জন্য তরুণ প্রজন্মের অন্যতম আকর্ষণ। গত জুলাই মাসে দেখা গিয়েছে, বিক্রিবাট্টার নিরিখে সর্বকালীন রেকর্ডটি দেশের বাজারে করে ফেলেছে টাটা মোটরস। আর সেখানে অতি অবশ্যই টাটা টিয়াগো গাড়ির অবদান উল্লেখযোগ্য। প্রথমত, তার কম দাম, দ্বিতীয়ত, কাম দামে আকর্ষণীয় লুক এবং অনবদ্য কিছু ফিচার।

রেগুলার NRG টিয়াগো মডেলের মতোই এই লেটেস্ট XT ভ্যারিয়েন্টে রয়েছে সাইড ক্ল্যাডিং, ব্ল্যাক রুফ ও তার সঙ্গে রেইল, চারকোল ব্ল্যাক ইন্টিরিয়ার কালার স্কিম এবং 181mm-এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স। রেগুলার মডেলের থেকে নতুন টিয়াগো XT ভ্যারিয়েন্টটি 37mm লম্বা। তবে আগের মডেলের মতো একই 1.2 লিটারের থ্রি-সিলিন্ডার পেট্রল ইঞ্জিন দেওয়া হয়েছে, যা 84 bhp চার্ন আউট করতে পারে এবং 113 Nm টর্ক অফার করতে পারে। এই ইঞ্জিন আবার পেয়ার করা থাকছে ফাইভ-স্পিড ম্যানুয়াল বিশেষ করে ফাইভ-স্পিড AMT-এর সঙ্গে।

টাটা মোটরস প্যাসেঞ্জার ভেহিকলস লিমিটেডের সেলস, মার্কেটিং এবং কাস্টমার কেয়ারের ভাইস প্রেসিডেন্ট রাজন আম্বা বলছেন, “উৎসবের মরশুম দেশে শীঘ্রই চলে আসবে। আর সেই সময়কে লক্ষ্য রেখেই আমরা টাটা টিয়াগো NRG XT ভ্যারিয়েন্টটি নিয়ে এসেছি, যা আকর্ষণীয় দামে, দুরন্ত প্যাকেজিংয়ে ড্রাইভিং অভিজ্ঞতা আরও অনবদ্য করবে। আমরা নিশ্চিত যে, ফিচার নির্ভর এই XT ভ্যারিয়েন্টটি NRG এবং সামগ্রিক টিয়াগো পোর্টফোলিওকে শক্তিশালী করবে এবং সেলস পারফরম্যান্সেও উল্লেখযোগ্য অবদান রাখবে।”

এই খবরটিও পড়ুন

গত বছর যে টাটা টিয়াগো NRG গাড়িটি নিয়ে আসা হয়েছিল অর্থাৎ রেগুলার মডেলটি, তারও ফোকাস ছিল প্রথম বার গাড়ি ক্রেতা এবং তরুণ প্রজন্মের চালকরা। এই নতুন মডেলেও সেই একই লক্ষ্যমাত্রা বেঁধেছে টাটা মোটরস। তাই, যাঁরা প্রথম বার গাড়ি ক্রয় করছেন, তাঁদের জন্য সবদিক থেকেই সেরা হতে পারে এই টাটা টিয়াগো NRG XT।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla