2023 Triumph Bonneville T120: ট্রায়াম্ফ বোনভিলের দুরন্ত লুকের ব্ল্যাক এডিশন লঞ্চ হল ভারতে, দাম কত জানেন?

Black Edition: ট্রায়াম্ফ তার জনপ্রিয় বোনভিলে মোটরবাইকের একটি নতুন এডিশন নিয়ে হাজির হল। সেই এডিশনটি আগের মডেলের তুলনায় কেবল মাত্র কসমেটিক দিক থেকে পরিবর্তিত।

2023 Triumph Bonneville T120: ট্রায়াম্ফ বোনভিলের দুরন্ত লুকের ব্ল্যাক এডিশন লঞ্চ হল ভারতে, দাম কত জানেন?
ট্রায়াম্ফ তার বোনভিলে বাইকের নতুন কালো এডিশন নিয়ে হাজির হল।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 06, 2022 | 8:35 PM

ট্রায়াম্ফ মোটরসাইকেল (Triumph Motorcycle) ভারতে তাদের জনপ্রিয় বোনভিলে বাইকের একটি নতুন এডিশন লঞ্চ করল। লেটেস্ট মডেলটির নাম 2023 বোনভিলে T210 ব্ল্যাক এডিশন (Bonneville T120 Black Edition)। দেশের বাজারে এই নতুন বাইকটি নিয়ে আসা হয়েছে 11:39 লাখ টাকা (এক্স-শোরুম) দামে। নতুন বাইকটি তার আগের মডেলের থেকে কেবল রঙের দিক দিয়েই আলাদা, নতুন পেইন্ট স্কিম ম্যাটে স্যাফায়ার ব্ল্যাক রং দেওয়া হয়েছে বাইকটির। অন্য দিকে আগের কালার স্কিম অর্থাৎ জেট ব্ল্যাক মডেলটির দাম 11.09 লাখ টাকা (এক্স-শোরুম)। বলার অপেক্ষা রাখে না যে, কেবল কসমেটিক পরিবর্তনই দেওয়া হয়েছে বাইকটিতে।

ডিজ়াইনের দিক থেকে বোনভিলে T120 একই থাকছে। রাবার প্যাড সহযোগে টিয়ারড্রপ আকারের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে এবং সেখানেই থাকছে ট্রায়াম্ফ লোগোটি। নতুন কালার মডেলটির ফুয়েল ট্যাঙ্কে সিঙ্গেল টোন এবং ডুয়াল টোন পেইন্ট স্কিম দেওয়া হয়েছে। তবে আগের এবং নতুন দুই মডেলের এগসস্ট ব্ল্যাক আউট করা হয়েছে।

রেট্রো লুকিংয়ের পাশাপাশি এই মোটরসাইকেলে লাইটিংয়ের জন্য অল LED এলিমেন্ট ব্যবহৃত হয়েছে। টেল ল্যাম্প বাদ দিয়ে প্রতিটি লাইটই আকারে গোলাকার। রয়েছে একটি ফ্ল্যাট সিট, ফর্ক গেইটার্স, ওয়্যার স্পোক হুইলস এবং পিশুটার এগসস্টস। এর ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে রয়েছে স্পিডোমিটার এবং টাচোমিটার ও তার সঙ্গে LCD মাল্টি-ইনফোটেইনমেন্ট ডিসপ্লে, যা ঠিক সেন্টারে দেওয়া হয়েছে।

তবে নতুন বাইকটির গিয়ারবক্স এবং ইঞ্জিনে কোনও পরিবর্তন করেনি ট্রায়াম্ফ। বোনভিলে T210 নতুন এডিশনেও রয়েছে 1200 cc প্যারালাল-ট্যুইন ইঞ্জিন, যা লিক্যুইড-কুলড। এই ইঞ্জিন 80 PS ম্যাক্স পাওয়ার প্রোডিউস করতে পারে এবং 105 Nm পিক টর্ক সম্পাদন করতে পারে। গিয়ারবক্সটি 6 স্পিড ইউনিটের।

বাইকটির সাসপেনশন ডিউটি নিশ্চিত করতে সামনে রয়েছে 41mm কার্টরিজ ফর্ক এবং টুইন রিয়ার শক অ্যাবজ়র্বার। ট্রায়াম্ফ এই গাড়িতে টুইন ক্র্যাডেল ফ্রেম ব্যবহার করেছে এবং সিটের উচ্চতা 780 mm। ব্রেকিং ডিউটির জন্য এই বাইকের সামনে দেওয়া হয়েছে 310 mm ডিস্ক এবং পিছনে রয়েছে সিঙ্গেল 255 mm ডিস্ক। পাশাপাশি এই বাইকে ডুয়াল-চ্যানেল ABS-ও দেওয়া হয়েছে।

এই খবরটিও পড়ুন

ফুয়েল ট্যাঙ্কটির পরিমাপ 14.5 লিটার। বাইকটির ফ্রন্ট রিম 18 ইঞ্চির, যা 100/90 সেকশন টায়ার ব্যবহার করে। অন্য দিকে রিয়ার রিমটি 17 ইঞ্চির, যা 150/70 সেকশন টায়ার ব্যবহার করে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla